বড় খবর

রাত নামার আগেই অন্ধকারে ইংল্যান্ডের ব্যাটিং! মোদির স্টেডিয়ামে ঘূর্ণির ঝলক

এদিন মোতেরায় ভারতীয় একাদশে জোড়া পরিবর্তন ঘটেছে। কুলদীপ যাদবকে বসিয়ে নিয়ে আসা হয়েছে ওয়াশিংটন সুন্দরকে। বুমরা আসায় বাদ পড়েছেন মহম্মদ সিরাজ।

মোদি স্টেডিয়ামে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের মুখে টিম ইংল্যান্ড। টসে জিতে দিন রাতের টেস্টে ব্যাট করতে নেমে ইংল্যান্ড প্রথম সেশনে স্কোরবোর্ডে ৮১ রান করতেই হারিয়েছে ৪ ব্যাটসম্যানকে। এর মধ্যে রানের খাতা খোলার আগেই আউট হয়েছেন দু-জন।

১০০ তম টেস্ট খেলতে নেমেছেন ইশান্ত শর্মা। আর মাইলফলক টেস্টে নেমেই নিজের দ্বিতীয় ওভারে দিল্লির তারকা পেসার তুলে নেন ওপেনার ডম সিবলেকে। ইশান্ত শুরু করার পরে স্পিনাররা কর্তৃত্ব দেখাতে থাকেন। অক্ষর প্যাটেল কেরিয়ারের দ্বিতীয় টেস্টে নেমেই চমক দেখালেন। নিজের প্রথম ওভারেই যেমন জনি বেয়ারস্টোকে আউট করলেন। তেমন বিরতির আগের ওভারেই ফিরিয়ে দেন অর্ধশতরান কারী জ্যাক ক্রলিকে।

আরো পড়ুন: মোদির নামে বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম! প্রধানমন্ত্রীকে বেনজির সম্মান ঐতিহাসিক টেস্টের আগেই

তার আগে অশ্বিন চরম ঝটকা দেন জো রুটকে এলবিডব্লিউ করে। সিবলে এবং বেয়ারস্টো কোনো রান না করেই বিদায় নেন। ২৭/২ হয়ে যাওয়ার পরে ক্রলির সঙ্গে ৪৭ রানের পার্টনারশিপে ব্যাটিং করছিলেন রুট। সেই জুটিতেই ভাঙন ধরান অশ্বিন।

তার আগে তিন স্পিনার এবং দুই পেসারেই দল সাজাল ভারত। জসপ্রীত বুমরা ফিরতেই বাদ পড়লেন মহম্মদ সিরাজ। অন্যদিকে আগের ম্যাচে সেভাবে প্রভাব ফেলতে না পারা কুলদীপকে ফের বাইরে যেতে হয়েছে। তার বদলে ফেরানো হয়েছে ওয়াশিংটন সুন্দরকে।

মোতেরায় ব্যাটিং গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। সেই কারণেই বোলিং অলরাউন্ডার হিসাবে দলে জায়গা করে নিলেন সুন্দর।

ইংল্যান্ডের প্রথম একাদশে আবার চার পরিবর্তন। জেমস আন্ডারসন, জোফ্রা আর্চার, বেয়ারস্টো এবং ক্রলি প্রথম একাদশে এলেন জো বার্নস, ড্যান লরেন্স, অলি স্টোন এবং মঈন আলির বদলে।

এদিকে, ঐতিহাসিক টেস্টের আগে বড় খবর ভারতীয় ক্রিকেটে। দিন রাতের টেস্টের আগেই জানিয়ে দেওয়া হল, বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম নামকরণ করা হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে। তৃতীয় টেস্ট খেলতে নামার আগে এই স্টেডিয়াম উদ্বোধন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

টিম ইন্ডিয়া প্রথম একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, আর অশ্বিন, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরা, ইশান্ত শর্মা

ইংল্যান্ড প্রথম একাদশ: ডম সিবলে, জ্যাক ক্রলি, জনি বেয়ারস্টো, জো রুট, বেন স্টোকস, অলি পোপ, বেন ফোকস, জোফ্রা আর্চার, জ্যাক লিচ, স্টুয়ার্ট ব্রড, জেমস আন্ডারসন

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england england lose 4 wicket on first session on day 1

Next Story
‘লক্ষ্মী-হারা’ তৃণমূলে মনোজ! মমতার হাত ধরে ‘যাত্রা শুরু’ ক্রিকেটারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com