বড় খবর

ভারতকে হারিয়ে শীর্ষে ইংল্যান্ড! শেষ ম্যাচে জিতলেই পাকিস্তানকে পেরোবে কোহলিরা

এই প্রতিযোগিতায় মোট ১৩ দল অংশগ্রহণ করছে। ১২টি আইসিসির পূর্ণ সদস্যের দেশ। সঙ্গে রয়েছে নেদারল্যান্ডস।

ভারতকে হারিয়ে ওয়ার্ল্ড কাপ সুপার লিগের শীর্ষে পৌঁছে গেল ইংল্যান্ড। সমীকরণ ছিল ৪৪ ওভারের মধ্যেই ভারতের টার্গেট ৩৩৭ রান তুলে দিলে লিগ তালিকায় শীর্ষে পৌঁছাবে ইংল্যান্ড। ৪৩.৩ ওভারে সফলভাবে রান তাড়া করার পরেই অস্ট্রেলিয়াকে টপকে শীর্ষে পৌঁছে গেল ইংল্যান্ড। শীর্ষে থাকা দুই দলের পয়েন্টই সমান। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় সুবাদে একনম্বরে ইংল্যান্ড।

এই প্রতিযোগিতায় মাত্র তৃতীয়বার হার হজম করলেও ভারত ৮ নম্বরেই রয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচ জিতলেই ভারত সপ্তম স্থানে থাকা পাকিস্তানকে পেরিয়ে যাবে।

আরো পড়ুন: অন্যায়ভাবে কাড়া হল পন্থের ৪ রান! ক্ষোভের মুখে বিতর্ক তুঙ্গে, দেখুন ভিডিও

কী এই আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ?
ভারতে ২০২৩ আয়োজিত হবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। আয়োজক হিসাবে ভারত এমনিতেই সুযোগ পাবে মূলপর্বে। সেই সঙ্গে এই তালিকার ক্রমপর্যায়ে থাকা প্রথম সাত দল মূলপর্বে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করবে। তালিকায় নীচে থাকা পাঁচ দল কোয়ালিফাইং রাউন্ডে খেলবে।

এই প্রতিযোগিতায় মোট ১৩ দল অংশগ্রহণ করছে। ১২টি আইসিসির পূর্ণ সদস্যের দেশ। সঙ্গে রয়েছে নেদারল্যান্ডস। প্রতিটি দলকে নির্দিষ্ট সময়সীমার মধ্যে ২৪টি ওডিআই ম্যাচে খেলবে।

প্রতিটি জয়, হারের জন্য দলগুলি যথাক্রমে ১০ পয়েন্ট অর্জন করবে। ম্যাচ টাই/ড্র হলে কিংবা বাতিল হলে পাঁচ পয়েন্ট যোগ হবে খাতায়। তবে হারের জন্য কোনো পয়েন্ট পাওয়া যাবে না। আটটি সিরিজ চলাকালীন প্রাপ্ত পয়েন্ট অনুযায়ী টিমেদের ক্রমতালিকা প্রকাশ করা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england england reaches top of cricket world cup super league india remain on 8th spot

Next Story
গাভাসকারকে তুলোধোনা বেয়ারস্টোর! লিটল মাস্টারকে পাল্টা জবাব দিয়ে বিতর্ক তুঙ্গে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com