India vs England: former coach Ravi Shastri praises Rahul dravid Sports: ভুল করে টিম ইন্ডিয়ার কোচ হন! দ্রাবিড়ের সঙ্গে তুলনায় চাঞ্চল্যকর স্বীকারোক্তি শাস্ত্রীর | Indian Express Bangla

ভুল করে টিম ইন্ডিয়ার কোচ হন! দ্রাবিড়ের সঙ্গে তুলনায় চাঞ্চল্যকর স্বীকারোক্তি শাস্ত্রীর

কোচ দ্রাবিড়ের প্রশংসায় পঞ্চমুখ হলেন রবি শাস্ত্রী। দ্রাবিড়ের কোচিংয়ে মুগ্ধ তিনি।

ভুল করে টিম ইন্ডিয়ার কোচ হন! দ্রাবিড়ের সঙ্গে তুলনায় চাঞ্চল্যকর স্বীকারোক্তি শাস্ত্রীর

জাতীয় দলের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পর রব শাস্ত্রী বর্তমানে ধারাভাষ্যকারের ভূমিকা পালন করছেন। আইপিএলেও মাইকের সামনে দেখা গিয়েছে শাস্ত্রীকে। বর্তমানে ইংল্যান্ড- ভারত সিরিজেও কমেন্ট্রি করছেন তিনি। বরাবরই ধারাভাষ্য করার সময়ে প্রশংসায় কার্পণ্য করেন না। এবারেও সেই ঘটনা দেখা গেল। বর্তমান টিম ইন্ডিয়ার কোচ রাহুল দ্রাবিড়কে প্রশংসায় ভাসিয়ে দিলেন তিনি।

সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যান দ্রাবিড় জাতীয় দলের কোচ হন শাস্ত্রী জমানা পতনের পরে। আর দ্রাবিড় কোচ হওয়ার সঙ্গেই তিন ফরম্যাটে নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হয় রোহিত শর্মার হাতে। কোচ হওয়ার পরে দক্ষিণ আফ্রিকা সিরিজে গিয়েছিলেন দ্রাবিড়। তারপরেই ইংল্যান্ডের মাটি থেকে ২০০৭-এর পরে টেস্ট সিরিজ জেতার লক্ষ্য নিয়ে এসেছে দ্রাবিড়ের টিম ইন্ডিয়া। ঘটনাচক্রে, ভারত শেষবার যখন ইংল্যান্ডের মাটি থেকে টেস্ট সিরিজ জিতে ফিরেছিল, সেই সময়ে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন ছিলেন দ্রাবিড়ই।

আরও পড়ুন: এখন আর ক্যাপ্টেন নন, তবুও আম্পায়ারের সঙ্গে তর্জন-গর্জন কোহলির! দেখুন ভিডিও

যাইহোক, স্কাই স্পোর্টসের কমেন্ট্রি বক্সে নাসের হুসেন এবং মাইক আথারটনের সঙ্গে আলোচনার সময় শাস্ত্রী খোলামেলা ভঙ্গিতে বলে দিলেন, “আমার পরে জাতীয় দলকে কোচিং করানোর জন্য দ্রাবিড়ের থেকে উপযুক্ত আর কেউ হতে পারে না! আমি ভুল করেই টিম ইন্ডিয়ার কোচ হতে গিয়েছিলাম। ধারাভাষ্য করতে করতে হঠাৎই কোচ করে দেওয়া হয় আমাকে। তবে রাহুল একদম সিস্টেম থেকেই উঠে এসেছে। অনুর্দ্ধ-১৯ দলের কোচিং করে সিনিয়র দলের দায়িত্ব পেয়েছে। ওঁর প্ল্যানমাফিক যখন দল পারফর্ম করতে শুরু করবে, ও বিষয়টা উপভোগই করবে।”

আরও পড়ুন: রেকর্ড ভাঙা ওভারেই বুমরার পা উইকেটে! তারপরের ঘটনা বিশ্বাস হল না কারোরই, দেখুন ভিডিও

তাঁর আরও সংযোজন, “শেষবার যে বিষয় নিয়ে উদ্বিগ্ন হয়েছিলাম, তা হল মিডিয়াকে নিয়ে। দল পারফর্ম করলে মিডিয়া কোচের পছন্দসই প্রতিক্রিয়া দেবে। তবে তা না হলে জাতীয় দলের সমালোচনা করার পূর্ণ অধিকার রয়েছে মিডিয়ার। আমাদের কাজ খুব সহজ। পারফর্ম করলেই প্রশংসা জুটবে। ঘটনা হল, অতীতে আমরা দেশে বাঘ, বিদেশের মাঠে বিড়াল ছিলাম। আমার কাজ হল, ওদেরকে ভুল প্রমাণ করা। কীভাবে এরকমটা করতাম। খুব সহজ, বিরাটের সঙ্গে দলের সঙ্গে বসতাম। সকলকে বলতাম বিপক্ষের দশ উইকেট নিতে হবে। আর পিচকে সমস্ত সমীকরণ থেকে আমরা বাইরে রাখতাম।”

শাস্ত্রীর কোচিংয়ে ভারত প্ৰথমবার অস্ট্রেলিয়ায় গিয়ে সিরিজ জিতে এসেছিল। টিম ইন্ডিয়া তাঁর জমানাতেই বিশ্বকাপের সেমিফাইনাল পর্যন্ত পৌঁছেছিল। এছাড়াও টিম ইন্ডিয়া তাঁর আমলে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছয়। গত বছর টি২০ বিশ্বকাপের পর রবি শাস্ত্রীকে জাতীয় দলের কোচের পদ থেকে সরতে হয়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england former coach ravi shastri praises rahul dravid

Next Story
এখন আর ক্যাপ্টেন নন, তবুও আম্পায়ারের সঙ্গে তর্জন-গর্জন কোহলির! দেখুন ভিডিও