অশ্রাব্য, কুৎসিত গালি সিরাজ-শার্দূলদের! মাঠ-মাঠের বাইরে চূড়ান্ত নোংরামি ভারতীয়দের সঙ্গে

এজবাস্টনে ভারতীয় দর্শকরা বর্ণবিদ্বেষের শিকার হল। যে নিয়ে পরবর্তীতে তোলপাড় পড়ল ক্রিকেট মহলে।

এজবাস্টনে দুর্ধর্ষ ক্রিকেট লড়াইয়ের ফুলকি দেখিয়েছে ভারত-ইংল্যান্ড- দুই দল-ই। তবে এর মধ্যেই ঘটল অপ্রীতিকর ঘটনা। বিদেশে গিয়ে ভারতীয় ক্রিকেট সমর্থকদের বর্ণবিদ্বেষের মুখে পড়তে হল আবার। অস্ট্রেলীয় সফরে নক্কারজনক কাণ্ডের ওর এবার বিতর্কের মুখে ইংরেজ সমর্থকদের বর্ণবিদ্বেষ। গ্যালারিতে উপস্থিত ভারতীয় সমর্থকদের কুৎসিত বর্ণবিদ্বেষে ভরিয়ে দিল ইংরেজরা। শুধু ভারতীয় ক্রিকেট সমর্থকরাই নন, ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশ্যে করেও অশ্লীল গালিগালাজ ছুড়ে দেওয়া হল।

চতুর্থ দিনে এমন কাণ্ডের পরেই ক্রিকেট বিশ্বে ফের আলোড়ন। বড় বিতর্কের কেন্দ্রে গ্যালারিতে স্টেডিয়ামেট স্টিওয়ার্ডসদের ভূমিকাও। তাঁরা নাকি ভারতীয় সর্মথকদের চুপচাপ গালিগালাজ হজম করার নিদান দেন। এমন ঘটনা প্রকাশ্যে আসার পরই নড়েচড়ে বসেছে ইসিবি এবং এজবাস্টন মাঠ কর্তৃপক্ষ। রীতিমত তদন্ত করে দেখার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ভারতীয়দের।

আরও পড়ুন: মাঠেই জ্বলল আগুনের ফুলকি! মুখে আঙুল দিয়ে বেয়ারস্টোকে চুপ করালেন কোহলি, দেখুন ভিডিও

এজবাস্টনের অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে এক সমর্থকদের জবাবের প্রেক্ষিতে লেখা হয়, “এরকম ঘটনা জানতে পেরে আমরা ভীষণভাবে দুঃখিত। কোনও ভাবেই এই আচরণ সমর্থনযোগ্য নয়। এই ঘটনা দ্রুত তদন্ত করে দেখা হবে।”

https://platform.twitter.com/widgets.js

ইংল্যান্ড এন্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের তরফে টুইটে লেখা হয়, “এদিনের টেস্ট ম্যাচে বর্ণবিদ্বেষের ঘটনা জানতে পেরে আমরা চিন্তিত। এজবাস্টনে আমাদের সহকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে, যাঁরা ঘটনা তদন্তে করবেন। ক্রিকেটে বর্ণবিদ্বেষের কোনও জায়গা নেই। সফল, নিরাপদ পরিবেশ গড়ার জন্য আমরা কঠোর পরিশ্রম করছি।”

সোমবারের ঘটনায় বিবৃতি দিয়েছে ওয়ারউইকশায়ার কাউন্টি ক্লাবও। কাউন্টি ক্লাবের সিইও স্টুয়ার্ট কেইন জানিয়েছেন, “এজবাস্টনকে আমরা নিরাপদ, সকলের জন্য স্বাগত-বার্তা থাকবে, এরকম ভেন্যু হিসাবে গড়ে তুলতে চাই। এরকম অবস্থায় এমন রিপোর্ট সামনে আসায় আমি ক্ষুব্ধ।”

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

“প্রাথমিকভাবে বেশ কিছু টুইট দেখে আমরা সেই ব্যক্তির সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছি, যাঁরা ওঁদেরকে তুলেছিল। এছাড়া সংশ্লিস্ট জোনের স্টুয়ার্ডসের সঙ্গেও যোগাযোগ করে ঘটনার বিস্তারিত জানা হচ্ছে। এজবাস্টনে কোনওভাবেই বর্ণবিদ্বেষ বরদাস্ত করা হবে না। একবার সম্পূর্ণ ঘটনা জানার পরেই আমরা দ্রুত ব্যবস্থা নেব।”

এদিকে, শেষদিনে এজবাস্টন টেস্ট জয়ের জন্য ফেভারিট ইংল্যান্ড। জয়ের জন্য প্রয়োজন মাত্র ১১৯ রান। জনি বেয়ারস্টো এবং জো রুট ক্রিজে রয়েছেন। এমন অবস্থায় ম্যাচ প্ৰথম সেশনেই খতম হয়ে যেতে পারে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england indian fans faces racial slur at edgebaston ecb to investigate

Next Story
নেশন্স কাপ জয়ী সুপারস্টার এবার ISL-এ! ইস্ট-মোহনকে কি বাকিরা টেক্কা দিচ্ছে