বড় খবর

আইপিএলে দল পাবো কবে! রুটের এক প্রশ্নে স্ট্যাম্প উড়ে যায় গোয়েঙ্কার

রুটের শ্রেষ্ঠত্ব নিয়ে কোনো সংশয়ই নেই। বর্তমান প্রজন্মের ফ্যাব ফোরের অন্যতম তিনি। বাকিরা বিরাট কোহলি, স্টিভ স্মিথ এবং কেন উইলিয়ামসন।

চেন্নাইয়ে একের পর এক রেকর্ড গড়ছেন জো রুট। তাঁকে আউট করতে হিমশিম খাচ্ছেন ভারতীয় বোলাররা। ইতিমধ্যেই চা বিরতিতে রুট ২০৯ করে অপরাজিত রয়েছেন। এদিন রুট ডাবল সেঞ্চুরি করেন ওভার বাউন্ডারি হাঁকিয়ে। নিজের ইনিংসে এখনো পর্যন্ত রুট ১৯ টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারি মেরেছেন। বেন স্টোকস দ্রুত গতিতে ৮২ তুলে আউট হয়ে যাওয়ার পরে রুটের সঙ্গে ব্যাট করছেন অলি পোপ। স্টোকসকে আউট করেছেন শাহবাজ নাদিম। রানের পাহাড়ে চেপে ইংল্যান্ড আপাতত ৪৫৪/৪।

রুট বর্তমান প্রজন্মের অন্যতম সেরা ব্যাটসম্যান হলেও নিজের একটি বিষয়ে তিনি আঁধারে রয়েছেন। সেই কথাই শেয়ার করেছেন অধুনালুপ্ত আইপিএল ফ্র্যাঞ্চাইজি পুণে সুপারজায়ান্টসের অধিকর্তা হর্ষ গোয়েঙ্কা। চেন্নাই নির্বাসনে থাকার সময় যে দলের ক্যাপ্টেন ছিলেন খোদ মহেন্দ্র সিং ধোনি।

আরো পড়ুন: আইপিএল নিলামে নাম লেখালেন শচীন পুত্র অর্জুন, কত দাম রাখলেন নিজের

রুটের শ্রেষ্ঠত্ব নিয়ে কোনো সংশয়ই নেই। বর্তমান প্রজন্মের ফ্যাব ফোরের অন্যতম তিনি। বাকিরা বিরাট কোহলি, স্টিভ স্মিথ এবং কেন উইলিয়ামসন। ফ্যাব ফোরের অংশ হলেও রুট বাকিদের মত কখনই আইপিএলে খেলেননি। টি২০ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে একবার মাত্র তিনি খেলেছিলেন সিডনি সিক্সারসের হয়ে, ২০১৮-১৯ মরশুমে।

পুনে সুপারজায়ান্টস যখন আইপিএলে অংশ নিত, সেই সময় রুটের সঙ্গে সাক্ষাৎ হয়েছিল হর্ষ গোয়েঙ্কার। গোয়েঙ্কাকে রুট জিজ্ঞাসা করেন, কেন আইপিএলের ফ্র্যাঞ্চাইজিরা তাঁকে কিনতে ইচ্ছুক নন।

এদিন চিপকে রুটের বিক্রম চলার সময়েই গোয়েঙ্কা টুইট করে সেই অভিজ্ঞতা শেয়ার করেন। তাঁর টুইট, “১০০তম টেস্ট ম্যাচে ১০০! টানা তিনটে সেঞ্চুরি। কি দুর্ধর্ষ ইনিংস। এরপরেও রুট আমাকে জিজ্ঞাসা করেছিল, কেন আইপিএলে কোনও দল ওঁকে কিনছে না! আর কী কী করলে ও দল পাবে!”

রুট বেশ কয়েকবার আইপিএলের নিলামে নিজের নাম নথিভুক্ত করেছিলেন। তবে কোনো দলই ইংরেজ তারকাকে কিনতে উৎসাহী হয়নি। তবে এই মরশুমে নিলামের আগেই রুট নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। টেস্টের অন্যতম সেরা ক্রিকেটারদের মধ্যে রুটই একমাত্র আইপিএলের চুক্তি অর্জন করতে পারেননি। ভারতের চেতেশ্বর পূজারাও এই তালিকায় রয়েছেন যদিও। নিয়মিত টেস্টের ফরম্যাটে রান করলেও পূজারা ব্রাত্য রয়েছেন। এবার নিলামে পূজারা ৫০ লক্ষ টাকার বেস প্রাইসে নিজের নাম চুক্তিবদ্ধ করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england joe roots ipl question left harsh goenka embarrassed

Next Story
আইপিএল নিলামে নাম লেখালেন শচীন পুত্র অর্জুন, কত দাম রাখলেন নিজের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com