বড় খবর

ভারতের জয়কে খাটো করে মন্তব্য কেপি-র! বিতর্কের পাল্টা আগুন জ্বালাল সমর্থকরা

ভারতীয় দলের জয়কে খাটো করে দেখার জন্য কেপিকে একহাত নিয়েছেন ভারতীয় সমর্থকরা। সাফ জানিয়ে দেওয়া হয়েছে এমন মন্তব্য অনভিপ্রেত।

ভারতের জয়ে শুভেচ্ছা জানিয়েছিলেন। তবে শুভেচ্ছাতেও শ্লেষ মিশে থাকল। যা নিয়ে চরম সমালোচিত কেভিন পিটারসেন। বেশ কিছুদিন ধরেই হিন্দিতে টুইট করছেন কেপি। টুইটারে ভারতীয় ফলোয়াররা তা বেশ উপভোগও করছিলেন।

তবে মঙ্গলবারই ছন্দপতন। চার ম্যাচের টেস্ট সিরিজে ভারত চেন্নাইয়ে জিতে মঙ্গলবারই সিরিজে ১-১ সমতা ফিরিয়ে আনল। ব্যাটে বলে দুরন্ত পারফরম্যান্স করলেন রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্থ, অশ্বিন, অক্ষর প্যাটেলরা। ভারতের জয়ের পরেই টুইট করেন কেপি, “ইংল্যান্ডের বি টিম-কে হারিয়ে জয়ের জন্য শুভেচ্ছা।”

আরো পড়ুন: ভারসাম্য হারিয়েও বছর সেরা স্ট্যাম্পিং, পন্থের কিপিংয়ে মন্ত্রমুগ্ধ ক্রিকেট, দেখুন ভিডিও

এরপরেই কেপি একহাত নেন নিজের দেশের ক্রিকেট বোর্ডের রোটেশন পলিসিকে। সাফ জানিয়ে দেন, “বিশ্বের কঠিনতম জায়গায় সেরা দল না বেছে জয়ের পথে যায়নি ইংল্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। তাই ওদের মুখে আবেগও মানায় না।”

চেন্নাই টেস্টের পরেই মঈন আলিকে দেশে পাঠিয়ে দিচ্ছে ইংল্যান্ড। এই সিদ্ধান্তেও বিস্মিত কেপি। দলের হারে হতাশ কেপি বলে দিয়েছেন, “২০০৫ সালে অস্ট্রেলিয়াকে যখন আমরা হারিয়েছিলাম তখন সেই সিরিজ সম্প্রচারিত হয়েছিল টেরেস্ট্রিয়াল টিভিতে।দেশে ক্রিকেট উন্মাদনাও ফিরে এসেছিল। এখন আবার চলতি সিরিজ টেরেস্ট্রিয়াল টিভিতে দেখানো হচ্ছে। আর আমরা নিজেদের সেরা দলই বাছলাম না। এক ম্যাচ খেলেই মঈন আলি দেশে ফিরে যাচ্ছে। ওয়াও!”

টি২০ বিশ্বকাপের কথা ভেবে ইসিবি দলের মধ্যে রোটেশন প্রথা চালু করেছে। এই কারণেই জোফ্রা আর্চার চোট পেয়ে ছিটকে যাওয়ার পরও জেমস আন্ডারসনকে বসতে হয়েছে। ডম বেসকে বিশ্রামে পাঠিয়ে দ্বিতীয় টেস্টে খেলানো হয়েছে মঈন আলিকে। জোশ বাটলার প্রথম টেস্টের পরেই বিশ্রামে। বদলে দ্বিতীয় টেস্টে খেলেছেন নবাগত বেন ফোকস। প্রথম দুই টেস্টে স্কোয়াডে না থাকার পর শেষ দুই টেস্টে নেওয়া হয়েছে তারকা জনি বেয়ারস্টোকে।

ঘটনা যাই হোক, ভারতীয় দলের জয়কে খাটো করে দেখার জন্য কেপিকে একহাত নিয়েছেন ভারতীয় সমর্থকরা। ইংল্যান্ডের রোটেশন পলিসিতে বেশ কিছু তারকা যেমন ছিলেন না, তেমনই ভারতও প্রথম সারির বেশ কিছু তারকা যেমন মহম্মদ শামি, উমেশ যাদব, জসপ্রীত বুমরা, হনুমা বিহারি, রবীন্দ্র জাদেজাকে ছাড়াই টেস্ট খেলতে নেমেছিল। একথা কেপিকে স্মরণ করিয়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেট ভক্তরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england kevin pietersen cheeky tweet on indias win draws criticism

Next Story
ব্যাটে-কিপিংয়ে অনবদ্য! পন্থকে ‘স্পেশ্যাল পুরস্কার’ দিচ্ছে টিম ম্যানেজমেন্ট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com