বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

আউট না হয়েও আউট! মাঠেই আম্পায়ারের ওপর মেজাজ হারালেন রাহুল, দেখুন ভিডিও

আম্পায়ারের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি কেএল রাহুল। প্যাভিলিয়নে ফেরত যাওয়ার সময় বারবারই ক্রুদ্ধ হয়ে ঘাড় নাড়তে থাকেন তিনি।

লাঞ্চের ঠিক আগেই জেমস আন্ডারসনের বলে বেয়ারস্টোর হাতে ক্যাচ তুলে বিদায় নেন কেএল রাহুল। হাফসেঞ্চুরির আগে আউট হয়ে আম্পায়ারের ওপর রাগে ফুঁসে উঠলেন তারকা ব্যাটসম্যান। সাধারণত মাঠে কুল কুল মেজাজেই থাকেন রাহুল। মেজাজ হারান না সহজে। তবে সেই ব্যতিক্রমী ঘটনার সাক্ষী থাকল ওভাল।

ভারতীয় ইনিংসের ৩৪ তম ওভারের ঘটনা। আন্ডারসনের বল কেএল রাহুলের ব্যাট টপকে জমা হয়েছিল উইকেটকিপার জনি বেয়ারস্টোর গ্লাভসে। তবে আম্পায়ার জেমস আন্ডারসনদের আবেদনে সাড়া দেননি। এরপরেই ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ডিআরএসের আবেদন জানান।

আরও পড়ুন: ছক্কা হাঁকিয়ে রোমাঞ্চকর সেঞ্চুরি! বিদেশে একের পর এক কীর্তির এভারেস্টে রোহিত

তবে রিপ্লেতে অন্য ঘটনা দেখা যায়। রিভিউয়ের সময় আল্ট্রা এজ মোশনে দেখা যায়, বল ব্যাট পেরোনোর সময় কিছু একটা স্পর্শ করেছে। যদিও রাহুলের ব্যাট সেই সময় ফ্রন্ট প্যাডের থেকে বেশ কিছুটা দূরেই ছিল। যদিও রাহুলের ধারণা বল মোটেই ব্যাট স্পর্শ করেনি। বরং প্যাডের কিছুটা অংশ ছুঁয়ে গিয়েছিল ব্যাট। তবে সেই আল্ট্রা এজ দেখেই তৃতীয় আম্পায়ার অন ফিল্ড আম্পায়ারকে নিজেদের নির্দেশ পাল্টা দেওয়ার বার্তা দেন।

যদিও আম্পায়ারের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি কেএল রাহুল। প্যাভিলিয়নে ফেরত যাওয়ার সময় বারবারই ক্রুদ্ধ হয়ে ঘাড় নাড়তে নাড়তে হাঁটা দেন তিনি।

কমেন্ট্রি বক্সে অজিত আগারকার এবং সঞ্জয় মঞ্জরেকরও এই বিষয়ে আলোচনা শুরু করে দেন। লাঞ্চের সময় শো চলাকালীন সঞ্জয় মঞ্জরেকর বলেন, “আল্ট্রাএজ ভালোই কাজ করেছে। যা ঘটেছে। তা ঠিকঠাক তুলে ধরেছে এই প্রযুক্তি। ব্যাট যখন নিচে নেমে এসেছিল সেই সময় ফ্রন্ট প্যাডের সঙ্গে কোনো সংযোগই হয়নি। ব্যাটের আউটসাইড এজে লাগার বিষয়টিও বোঝা যাচ্ছে আল্ট্রা এজে। তবে ব্যাট নেমে আসার সময় আরও একটা শব্দ পাওয়া যাচ্ছে।”

আরও পড়ুন: ব্যক্তিগত ঝামেলাতেই বাদ অশ্বিন! কোহলির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ ইংরেজ তারকার

রাহুলের মেজাজ হারানোর বিষয়টিও ব্যাখ্যা করেছেন মঞ্জরেকর, “রাহুল গোটা ঘটনায় নির্দোষ। ওঁর শুরু থেকেই ধারণা ছিল ব্যাট পিছনের প্যাডে লেগেছে। এটাই ওর মনের মধ্যে ধারণা হয়ে গিয়েছিল। খুব সূক্ষ্ম আউটসাইড এজের ক্ষেত্রে এই বিষয় নজর করা বেশ মুশকিল। ওঁর ব্যাটের কানায় লাগার বিষয়টি ও একদমই বুঝতে পারেনি।”

আউট হওয়ার আগে কেএল রাহুল ওপেনিং পার্টনারশিপে রোহিত শর্মার সঙ্গে ৮৩ রান যোগ করে গিয়েছিলেন। তৃতীয় সেশনের খেলা চলাকালীন ভারত সর্বশেষ আপডেট অনুযায়ী, ২৪৬/৩। দ্বিতীয় উইকেটে ১৫৩ রান যোগ করার পরে রোহিত শর্মা (১২৭) এবং পূজারা (৬১) দুজনই আউট হয়ে ফিরে গিয়েছেন। ক্রিজে ব্যাটিং করছেন বিরাট কোহলি এবং অজিঙ্কা রাহানে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england kl rahul angry after being given controversial out watch video

Next Story
ছক্কা হাঁকিয়ে রোমাঞ্চকর সেঞ্চুরি! বিদেশে একের পর এক কীর্তির এভারেস্টে রোহিত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com