scorecardresearch

ধোনি ক্রিকেটের লজ্জা, কোহলি উদ্ধত! ভারতীয় ক্রিকেটকে কুৎসিত অপমান ইংরেজ ক্রিকেটারের

এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০২০ সালে ফেব্রুয়ারি মাসে একদিনের ক্রিকেটে অভিষেকের সময় একইভাবে পুরোনো টুইট ভাইরাল হয়ে গিয়েছিল তাঁর।

বিরাট কোহলি উদ্ধত, মহেন্দ্র সিং ধোনি ক্রিকেটের লজ্জা! ভারত ক্রিকেটের প্রতারক। এমন বিষ্ফোরক টুইট প্রোফাইল খুললেই জ্বলজ্বল করছে। তবে এখনকার নয়, বছর সাতেক পুরোনো। হঠাৎ করেই ভাইরাল হয়ে গিয়েছে ইংল্যান্ডের একদিনের সিরিজের স্কোয়াডে থাকা ম্যাট পার্কিনসনের একাধিক টুইট।

যার নিশানায় ভারত এবং ভারতীয় ক্রিকেট ভারত-বিদ্বেষ, কোহলি-ধোনিদের বেনজির আক্রমণের সেই পুরোনো টুইট প্রকাশ্যে আসতেই হৈচৈ শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরো পড়ুন: আকাশে তুলে ধরলেন তেরঙা টুপি, বাবার জন্য কান্নায় ভাসলেন ক্রুনাল, দেখুন মনকেমনের ভিডিও

টি২০ সিরিজের পরেই একদিনের সিরিজের দল ঘোষণা করে ভারত। সেই স্কোয়াডে অন্তর্ভুক্ত করে নেওয়া হয় স্পিনার ম্যাট পার্কিংসনকে। ইংল্যান্ডের জাতীয় দলের হয়ে উঠতি এই স্পিনার দুটো করে ওডিআই এবং টি২০ ম্যাচ খেলেছেন। প্রথম ম্যাচে অবশ্য প্রথম একাদশে জায়গা করে নিতে পারেননি তিনি। তবে হঠাৎ তিনি পুরোনো ভারত বিদ্বেষী একাধিক টুইটের জন্য শিরোনামে। ২০১২-২০১৪ সাল নাগাদ একের পর এক বিতর্কিত টুইট করেছেন তিনি।

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

সরাসরি তিনি সেইসব টুইটে লিখে দিয়েছেন ভারত প্রতারকদের দেশ। বিরাট কোহলিকে অশ্রাব্য গালাগালি দিয়ে লিখেছেন, তিনি ঔদ্ধত্যে পূর্ণ এক ব্যক্তি। ধোনির নামের পাশে জুড়ে দিয়েছেন, “ক্রিকেটের লজ্জা বিশেষণ।” একটি টুইটে আবার তাঁর আক্রমণের লক্ষ্যবস্তু হয়েছেন রবীন্দ্র জাদেজাও। লিখেছেন, “ভারতীয় ক্রিকেটের মান এতটাই খারাপ যে রবীন্দ্র জাদেজারও তিনটে ট্রিপল সেঞ্চুরি রয়েছে। আর ও জঞ্জালের মত ব্যাটিং করে।”

তারপরেই সোশ্যাল মিডিয়ায় পুরোনো এই টুইটের জন্য আক্রমণের মুখে পড়েছেন ম্যাট পার্কিংসন। এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০২০ সালে ফেব্রুয়ারি মাসে একদিনের ক্রিকেটে অভিষেকের সময় একইভাবে পুরোনো টুইট ভাইরাল হয়ে গিয়েছিল তাঁর। বিতর্ক শুরু হওয়ার পরে লেগস্পিনার ধোনি-কোহলিকে অপমান করে নিজের পুরোনো টুইট মুছে দিয়েছিলেন। তবে ক্রিকেট ভক্তদের কাছে রয়ে গিয়েছে তাঁর স্ক্রিনশট। সেগুলোই নতুন করে তাঁর বিড়ম্বনা বাড়িয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england matt parkinsons old tweets targeting indian cricket go viral