বড় খবর

কোহলির মাঠের ‘দাদাগিরি’তে পুরো সমর্থন শাস্ত্রীর, বেফাঁস মন্তব্যে ভয়ঙ্কর বিতর্কে নাসের

ক্যাপ্টেন কোহলির আগ্রাসী ভঙ্গিতে রাহানে, রোহিত শর্মারও যে পূর্ণ সমর্থন রয়েছে, সেটাই মনে করে দিয়েছেন নাসের। নিজের কলামে এমনটাই লিখেছেন তিনি।

প্রতিপক্ষ দলের সেরা তারকাদের দিকে কোহলির আগ্রাসন আটকাবেন না রবি শাস্ত্রী। লিডসের হেডিংলেতে তৃতীয় টেস্ট শুরুর আগে এমনটাই মনে করছেন নাসের হুসেন। ইংল্যান্ডের প্রাক্তন দলনেতা সাফ জানাচ্ছেন, ভারতীয় দলে কোহলি-শাস্ত্রীর রসায়নই সাফল্যের অন্যতম কারণ। ডেইলি মেল-এ নিজের লেখা কলামে নাসের হুসেন লিখেছেন, “শাস্ত্রী কোচ হিসেবে কোহলিকে একদম ছেড়ে দেবেন, এই নিয়ে কোনও সন্দেহ নেই। ছেলেরা আন্ডারসনের সঙ্গে ঝামেলা জড়িয়ে পড়লেও উনি কিছু মনে করবেন না। ব্যালকনি থেকে দাঁড়িয়ে খারাপ আলোর কারণে ছেলেদের উঠে আসার নির্দেশ দিতেও দ্বিধায় ভুগবেন না। কারণ দলের ক্যাপ্টেনই পুরো প্রক্রিয়ার দায়িত্বে।”

দ্বিতীয় টেস্টে লর্ডসে কোহলির সঙ্গে আন্ডারসনের উত্তপ্ত বাদানুবাদ লক্ষ্য করেছে গোটা ক্রিকেট বিশ্ব। আন্ডারসন প্ৰথমে কোহলিকে স্লেজিং করার প্রচেষ্টা চালানোর পরেই পাল্টা দেন কোহলি। স্ট্যাম্প মাইকে স্পষ্ট সেই কথা ধরা পড়েছে। লর্ডস টেস্টের অন্যতম বিতর্কিত ঘটনা দাঁড়িয়েছিল কোহলি-আন্ডারসনের ঝামেলা। তবে সমস্ত বির্তক সঙ্গী করেই ভারত ইংল্যান্ডকে বধ করে ১৫১ রানে টেস্ট জিতে নেয়।

আরও পড়ুন: ব্যাটে-বলে টানা ব্যর্থ দুই তারকা! লিডস টেস্টে কোহলির দল থেকে ছাঁটাই হয়ত দুজন-ই

“কোহলি আধুনিক ভারতের ক্রিকেটকে প্রতিনিধিত্ব করে। আম্পায়াররা একাধিকবার ওঁকে ভর্ৎসনা করলেও, ওঁকে দমিয়ে রাখা যাবে না। সবথেকে তাৎপর্যপূর্ণ হল, দলের সিনিয়র তারকারাও কোহলির পাশে। মন্দ আলোর জন্য কোহলি যখন অনুযোগ করছিলেন, সেই সময়েও ওঁর পাশে ছিলেন রোহিত শর্মা। কোহলি-রাহানে জুটি ভারতের স্ট্র্যাটেজি তৈরির অন্যতম অংশ। রোহিত শান্ত, ধীরস্থির মেজাজের হলেও সাফল্যের জন্য ও ব্যাপকভাবে উদগ্রীব।” এমনটাই লিখেছেন নাসের হুসেন।

ক্যাপ্টেন কোহলির আগ্রাসী ভঙ্গিতে রাহানে, রোহিত শর্মারও যে পূর্ণ সমর্থন রয়েছে, সেটাই মনে করে দিয়েছেন নাসের। সেই সঙ্গেই তাঁর আরও সংযোজন, “ক্যাপ্টেনরা মাঠে সব বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন না। কখনও কখনও দর্শকরা হয়ত ভাবতে পারে, মাঠে কোহলি কী করছে! সেই বিড়ম্বনার মুহূর্তেই কোহলিকে দেখা যায় মাঠে নিজের সেনাপতিদের খুঁজছেন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england ravi shastri has full suport towards virat kohli aggression writes nasser hussain

Next Story
ব্যাটে-বলে টানা ব্যর্থ দুই তারকা! লিডস টেস্টে কোহলির দল থেকে ছাঁটাই হয়ত দুজন-ই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com