ম্যাঞ্চেস্টার কুকীর্তির ভিলেন শাস্ত্রী! নিজেকে বাঁচাতে মুখ খুললেন অবশেষে

জাতীয় দলের অধিকাংশ তারকা ইংল্যান্ড থেকে আমিরশাহি উড়ে গিয়েছেন। আপাতত বাধ্যতামূলক ছয়দিনের কোয়ারেন্টিন পর্ব সারতে ব্যস্ত তারকারা।

পঞ্চম টেস্ট বাতিলে ক্রিকেট বিশ্বে মুখ পুড়েছে ভারতের। করোনা আক্রান্ত ভারতীয় শিবির দুই দেশের বোর্ডের আবেদন নিবেদন উপেক্ষা করেই ম্যাঞ্চেস্টারে না নামার সিদ্ধান্ত নেয়। আর তাতে তোলপাড় পড়ে গিয়েছে বিশ্বক্রিকেটে।

ইংল্যান্ড বোর্ড যেমন আর্থিক ক্ষতির মুখে পড়েছে। তেমন ভারতীয় বোর্ডের সঙ্গে সম্পর্ক তিক্ত হয়ে গিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের। ভারতীয় বোর্ডকে চাপে ফেলতে ইংল্যান্ডের তিন তারকা ক্রিকেটার- জনি বেয়ারস্টো, দাবিদ মালান এবং ক্রিস ওকস সরে দাঁড়িয়েছেন আইপিএল থেকে।

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার কেলেঙ্কারিতে ভিলেন শাস্ত্রী-কোহলি! ক্ষোভে ফুঁসছে সৌরভের বোর্ড

আর গোটা ঘটনায় ভিলেন বনে গিয়েছেন হেড কোচ রবি শাস্ত্রী। বোর্ডের অনুমতি না নিয়েই নিজের বুক লঞ্চের ইভেন্ট আয়োজন করা বাইরের অতিথিদের সঙ্গে খুল্লামখুল্লা মেলামেশার পরেই ভারতীয় দলে একের পর এক সদস্য করোনার শিকার। প্রামাণ্য তথ্য না থাকলেও ধরে নেওয়া হচ্ছে রবি শাস্ত্রীর সেই বই প্রকাশের অনুষ্ঠান থেকেই ভাইরাসের অনুপ্রবেশ। তারপরই বিতর্কের কেন্দ্রে তিনি। চতুর্থ টেস্টের তৃতীয় দিনেই ল্যাটেরাল ফ্লো টেস্টে কোভিড পজিটিভ ধরা পড়েন শাস্ত্রী। তারপরেই বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধর সংক্রমিত হন। প্রবল সমস্যার উদ্রেক ঘটিয়ে পঞ্চম টেস্টের একদিন আগে আক্রান্তের তালিকায় নাম লেখান সহকারী ফিজিওথেরাপিস্ট যোগেশ পারমার। তারপরই যত নাটকের সূত্রপাত। যার শেষ হয় পঞ্চম টেস্ট বাতিলে।

আরও পড়ুন: কোহলিদের কাণ্ডে ক্ষেপে লাল ইংল্যান্ড! IPL-এ সৌরভদের বড় ধাক্কা দিতে প্রস্তুত বেয়ারস্টোরাও

গোটা পর্বে কার্যত ভিলেন বনে যাওয়া রবি শাস্ত্রী মিড ডে-কে আত্মপক্ষ সমর্থনের সুরে বলেছেন, “গোটা ইউকে খোলা। সেরকম হলে প্রথম টেস্ট থেকেই তা হতে পারত। গোটা গ্রীষ্মে দুরন্ত এক ভারতীয় দলকে ইংল্যান্ড দেখেছে। দারুণ গ্রীষ্ম সত্ত্বেও এখন করোনার সময়। দুই দেশের ক্রিকেটাররা দুর্ধর্ষ খেলেছে।”

আপাতত বাতিল টেস্টের বিষয়ে ভাগ্য নির্ধারণে দুই দেশের ক্রিকেট বোর্ড আলোচনার মাধ্যমে পরবর্তী দিনক্ষণ জানাবে কবে টেস্ট আয়োজন করা যাবে। আগামী বছরেই ভারত ইংল্যান্ডে যাচ্ছে। সেখানে সীমিত ওভারের সিরিজ খেলার কথা। ধরা হচ্ছে, সেই সময়েই বাতিল টেস্ট পুনরায় খেলা হবে।

এদিকে, জাতীয় দলের অধিকাংশ তারকা ইংল্যান্ড থেকে আমিরশাহি উড়ে গিয়েছেন। আপাতত বাধ্যতামূলক ছয়দিনের কোয়ারেন্টিন পর্ব সারতে ব্যস্ত তারকারা। সেপ্টেম্বরের ১৯-এ শুরু হচ্ছে আইপিএলের দ্বিতীয় পর্ব। শাস্ত্রী সহ বাকি করোনা আক্রান্তরা আইসোলেশন পর্ব সারার পরে ভারতে চলে আসবেন। তারপরে আগামী মাসে টি২০ বিশ্বকাপের আমিরশাহিতে পৌঁছবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england ravi shastri opens up about the allegation against his book launching event to be the source of infection

Next Story
কেকেআরের দুবার আইপিএল চ্যাম্পিয়ন সুপারস্টার! অবসর নিচ্ছেন বিশ্বকাপের পরেই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com