বড় খবর

গিলক্রিস্ট-ধোনিকেও পেরিয়ে যাবেন পন্থ! ঋষভের আগ্রাসনে মুগ্ধ কিংবদন্তি

ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়ার দুরন্ত ইনিংসেও অবশ্য কাজ হয়নি। স্কোরবোর্ডে ৩৩৬ তুলেও ইংল্যান্ডের কাছে ৬ উইকেটে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক লগ্ন থেকেই ঋষভ পন্থকে বারেবারেই তুলনা করা হচ্ছে এমএস ধোনি এবং অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে। আক্রমণাত্মক ব্যাটিং, দুর্ধর্ষ উইকেটকিপিং দক্ষতা এবং রিফ্লেক্সে ধোনি-গিলক্রিস্টকে সর্বকালের অন্যতম সেরা উইকেটকিপার-ব্যাটসম্যানের মর্যাদা দেওয়া হয়।

ঋষভ পন্থকে সেই তুলনায় আসতে হলেই উইকেটকিপিং দক্ষতা বহুগুণ বৃদ্ধি করতে হবে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের পর ব্যাট হাতে একের পর এক বিষ্ফোরক ইনিংস উপহার দিয়ে চলেছেন তিনি। দ্বিতীয় ওডিআই ম্যাচেও ইংল্যান্ডের বিরুদ্ধে ৪৪ বলে ৭৭ রানের আগুনে ইনিংস খেলে যান তিনি। কেএল রাহুলের দুরন্ত সেঞ্চুরি এবং কোহলির হাফসেঞ্চুরির পর পন্থের বিধ্বংসী ব্যাটিংয়ে ভর করেই ভারত স্কোরবোর্ডে ৩৩৬ তুলেছিল।

আরো পড়ুন: অন্যায়ভাবে কাড়া হল পন্থের ৪ রান! ক্ষোভের মুখে বিতর্ক তুঙ্গে, দেখুন ভিডিও

পন্থের পাওয়ার হিটিং এবং বড় বড় শট খেলার দক্ষতায় মজে গিয়েছেন পাকিস্তানের কিংবদন্তি ইনজামাম উল হক-ও। নিজের ইউটিউব চ্যানেলে সমর্থকদের আদরের ইঞ্জি বলে দিয়েছেন, “ভারতের লোয়ার অর্ডারে পন্থের ব্যাটিং বিস্ফোরণ ঘটিয়ে গেল। ৪০ বলে ৭৭ রান করে দলের রান রেট বাড়িয়ে দিল। গত ৬-৭ মাস ধরেই ওঁকে ফলো করছি। যেভাবে আলাদা আলাদা পজিশনে কার্যকরী ব্যাটিং করে চলেছে, তা অসাধারণ।”

এরপরেই তিনি বলেন, “ক্রিজে নেমে যেভাবে ও নিজেকে ব্যাট হাতে তুলে ধরে এবং ওঁর শটের যা রেঞ্জ আমি গত ৩০-৩৫ বছরে দুজন উইকেটকিপার ব্যাটসম্যানের ক্ষেত্রে দেখেছি- এমএস ধোনি এবং অ্যাডাম গিলক্রিস্ট। এই দুজন একার হাতে ম্যাচ বদলে দিতে পারত। যেভাবে পন্থ এখন খেলছে, সেভাবে যদি খেলে যেতে পারে তাহলে ধোনি, গিলক্রিস্ট দুজনকেই পিছনে ফেলে দেবে ও।”

বাকিদের থেকে পন্থের ইনিংস কোথায় আলাদা, তার ব্যাখ্যাও দিয়েছেন ইনজামাম, “এমন নয় যে কেএল রাহুল ধীর গতির ব্যাটিং করেছে। ওঁর ইনিংসটাও অনবদ্য ছিল। তবে যে ইনিংসটা ভারতীয় ইনিংসের গতি বদলে দিল, তা হল পন্থের ৪০ বলে ৭৭ এবং হার্দিক পান্ডিয়ার ১৬ বলে ৩৫। সাড়ে ৯ ওভারে যে গতিতে ওঁরা ব্যাটিং করে গেল, সেটাই ফারাক গড়ে দিল।”

ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়ার দুরন্ত ইনিংসেও অবশ্য কাজ হয়নি। স্কোরবোর্ডে ৩৩৬ তুলেও ইংল্যান্ডের কাছে ৬ উইকেটে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে। জনি বেয়ারস্টোর সেঞ্চুরি এবং জেসন রয়-বেন স্টোকসের আক্রমণাত্মক হাফসেঞ্চুরিতে ভর করে ইংল্যান্ড দ্বিতীয় ওয়ানডে ম্যাচ ৬ ওভার বাকি থাকতেই জিতে যায়।

রবিবারই যে দল জিতবে, সেই দলই সিরিজ দখল করবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england rishabh pant to surpass adam gilchrist and ms dhoni predicts inzamam ul haq

Next Story
ভারতকে হারিয়ে শীর্ষে ইংল্যান্ড! শেষ ম্যাচে জিতলেই পাকিস্তানকে পেরোবে কোহলিরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com