scorecardresearch

বড় খবর

পন্থের ব্যাটিং চমকে দিল সৌরভকে! সর্বকালের সেরা, বলে দিচ্ছেন বাঙালি কিংবদন্তি

দুরন্ত ঋষভ পন্থ। একাই ভারতীয় ব্যাটিংকে ধ্বংসস্তূপের বাইরে বের করে আনলেন। পন্থের সঙ্গে দারুণ পার্টনারশিপ গড়লেন ওয়াশিংটন সুন্দরও।

তিন ফরম্যাটের ক্রিকেটেই সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার হয়ে উঠবেন ঋষভ পন্থ। শুক্রবার পন্থের ব্যাটে দুরন্ত সেঞ্চুরি দেখার পর এমনটাই বললেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। মরণ বাঁচন টেস্টে খেলতে নেমে ভারতকে একসময় চাপে ফেলেছিল ইংল্যান্ড। সেখান থেকেই পন্থের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়াল ভারত। সম্ভবত ম্যাচের টার্নিং পয়েন্টই হয়ে গেল পন্থের সেঞ্চুরি ইনিংসই।

নিজের তৃতীয় টেস্ট সেঞ্চুরি করার পথে পন্থ ১১৮ বলে ১০১ রান করে যান। একসময় ভারত ১৪৬/৬ হয়ে গিয়েছিল। সেখান থেকে পন্থের সেঞ্চুরি এবং ওয়াশিংটন সুন্দরের হাফসেঞ্চুরিতে ভারত দিনের শেষে ৮৯ রানের লিড নিয়ে ফেলেছে।

আরো পড়ুন: মোদির সভাতেই কি বিজেপিতে যোগদান! সৌরভ মুখ খুলে জানালেন নিজের অবস্থান

এরপরেই উচ্ছ্বসিত সৌরভের টুইট, “ওহ, কী দুরন্তই না খেলল পন্থ! অবিশ্বাস্য, চাপের মুখে দুর্ধর্ষ ইনিংস। এমন ইনিংস এটাই প্রথমবার কিংবা শেষবার নয়। সামনের কয়েকবছরে তিন ফরম্যাটে ও সর্বকালের অন্যতম সেরা হয়ে উঠবে। এভাবেই আক্রমণাত্মকভাবে খেলে যাও। এই কারণেই তুমি ম্যাচ উইনার হয়ে উঠবে এবং বরাবর স্পেশাল থাকবে।”

https://platform.twitter.com/widgets.js

কয়েকমাস আগেই পন্থ জাতীয় দলে তিন ফরম্যাটেই প্রথম একাদশে জায়গা হারিয়েছিলেন। অস্ট্রেলিয়া সফরেও প্রথম টেস্টে বাইরে বসেছিলেন তিনি। তবে দ্বিতীয় টেস্টে সুযোগ জোটার পর আর ফিরে তাকাতে হয়নি তারকাকে।

ব্রিসবেনের গাব্বায় দুরন্ত ইনিংস খেলে দলকে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের স্বাদ দিয়েছেন। অস্ট্রেলিয়া সফরের পরেই ইংল্যান্ড সিরিজে জাতীয় দলে টেস্টে প্রথম চয়েস উইকেটকিপার হয়ে যান তিনি। সীমিত ওভারের ক্রিকেটেও ফিরিয়ে আনা হয়েছে তাঁকে।

শুক্রবার যখন ব্যাট করতে এসেছিলেন তখন দলের পরিস্থিতি বেশ কঠিন ছিল। একের পর এক উইকেট হারাতে হচ্ছিল। সেই সময়েই দলের হাল ধরেন তিনি।

প্রথমে সতর্ক থাকলেও পরে পাল্টা আক্রমণে ব্যতিব্যস্ত করে তোলেন ইংরেজ বোলারদের। ডম বেসকে স্টেপ আউট করে ছয় হোক বা নতুন বলে আন্ডারসনকে রিভার্স সুইপ করা- পন্থের ইনিংস ছিল আত্মবিশ্বাসে ভরপুর। এমনকি রুটকে ছক্কা হাঁকিয়ে শতরানও পূর্ণ করেন। একদম শেওয়াগোচিত স্টাইলে। নয়া শেওয়াগের সন্ধান কি পেয়ে গেল টিম ইন্ডিয়া?

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england rishabh pant will be among alltime greats predicts sourav ganguly