বড় খবর

ব্যাটে-কিপিংয়ে অনবদ্য! পন্থকে ‘স্পেশ্যাল পুরস্কার’ দিচ্ছে টিম ম্যানেজমেন্ট

স্যামসন বাদ পড়তে পারেন। আর নির্বাচকদের ব্যাট হাতে আস্থা যোগানো পন্থ ফিরতে পারেন আসন্ন সিরিজে। অস্ট্রেলিয়া সফরে তিনটে টেস্টে ২৭৪ রান করে সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন দলের মধ্যে।

টেস্টে ব্যাট হাতে টানা ফর্মে রয়েছেন। সেই কারণে এবার টিম ম্যানেজমেন্টের কাছ থেকে বড়সড় পুরস্কার পেতে চলেছেন ঋষভ পন্থ। ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সীমিত ওভারের ক্রিকেট সিরিজেই সাদা বলের ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটতে পারে পন্থের।

জাতীয় দলের হয়ে গত বিশ্বকাপে খেলা তারকা অস্ট্রেলিয়া সফরে সীমিত ওভারের ক্রিকেটে বাদ পড়েছিলেন। পরিবর্তে উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে জায়গা পেয়েছিলেন সঞ্জু স্যামসন।

আরো পড়ুন: ভারসাম্য হারিয়েও বছর সেরা স্ট্যাম্পিং, পন্থের কিপিংয়ে মন্ত্রমুগ্ধ ক্রিকেট, দেখুন ভিডিও

গত বছর জানুয়ারি থেকে আন্তর্জাতিক ক্রিকেটে এখনো সীমিত ওভারের ক্রিকেট খেলেননি তিনি। তার আগে নিউজিল্যান্ড সফরে গেলেও ওয়ানডে, টি২০তে প্রথম একাদশে জায়গা পাননি। কেএল রাহুল উইকেটকিপার ব্যাটসম্যানের ভূমিকা পালন করেছিলেন।

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, স্যামসন বাদ পড়তে পারেন। আর নির্বাচকদের ব্যাট হাতে আস্থা যোগানো পন্থ ফিরতে পারেন আসন্ন সিরিজে। অস্ট্রেলিয়া সফরে তিনটে টেস্টে ২৭৪ রান করে সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন দলের মধ্যে।

ঘটনা হল, প্রথম একাদশে খেলা নিশ্চিত ছিল না পন্থের। এডিলেডে হারের পর ঋদ্ধিমানকে বসিয়ে খেলানো হয় পন্থকে। তারপরেই ব্যাট হাতে নিজেকে প্রমাণ করেছেন। সাম্প্রতিককালে এতটাই ভালো ছন্দে রয়েছেন যে পন্থকে উপেক্ষা করা নির্বাচকদের পক্ষে কার্যত অসম্ভব। ২০১৭ সালে জাতীয় দলে প্রথমবার জায়গা পাওয়ার পর পন্থ তিনবার বাদ পড়েছেন।

টাইমস অফ ইন্ডিয়ার সেই প্রতিবেদনে আরো জানানো হয়েছে, পাঁচটি টি২০-এ জন্য ভাবা হতে পারে সূর্যকুমার যাদবকে। আইপিএলে টানা ব্যাট হাতে ফর্মে ছিলেন। ইন্ডিয়া-এ দলের হয়ে নিউজিল্যান্ডেও খেলে এসেছেন। আইপিএলে ৪৮০ রান করার পরে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার বিষয়ে ফেভারিট ছিলেন। তবে শেষ পর্যন্ত স্কোয়াডে জায়গা পাননি।

জানা গিয়েছে, শ্রেয়স আইয়ার অথবা মনীশ পান্ডের জায়গায় সুযোগ মিলতে পারে সূর্যকুমারের। সূর্যকুমার আপাতত বেঙ্গালুরুর এনসিএ-তে রয়েছেন, যেখানে কিছুদিন আগেই ২ কিমি ফিটনেস টেস্ট হয়েছে স্কোয়াডের সম্ভাব্যদের।

মার্চের ১২ থেকে ২০ তারিখ পর্যন্ত আহমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামে পাঁচটি টি২০ ম্যাচ খেলা হবে। মার্চের ২৩, ২৬ এবং ২৮ তারিখে তিনটে একদিনের ম্যাচ হবে পুনেতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england rishabh pants favourite to return to limited over series against england

Next Story
ভারসাম্য হারিয়েও বছর সেরা স্ট্যাম্পিং, পন্থের কিপিংয়ে মন্ত্রমুগ্ধ ক্রিকেট, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com