বড় খবর

কোহলি নয়, রোহিতের টিপসেই এল জয়! ভয় উড়িয়ে স্বীকারোক্তি শার্দুল ঠাকুরের

১৬ ওভারে পরপর স্টোকস এবং মর্গ্যানকে ফিরিয়ে ভারতকে ম্যাচে ফিরিয়ে আনেন শার্দুল ঠাকুরই। সেই সময়েই ইংল্যান্ড ১৪০/৬ হয়ে যায়।

কোহলি নন, রোহিত শর্মার পরামর্শেই ভারতের রুদ্ধশ্বাস জয়। ম্যাচের পরেই এমন স্বীকারোক্তি স্বয়ং শার্দুল ঠাকুরের। মাঝের ওভারে জোড়া উইকেট এবং শেষ ওভারে রান ডিফেন্ড করেন শার্দুল। তারপরেই তিনি জানালেন, রোহিত শর্মার টিপসেই শেষমেশ সাফল্য।

“যে সময় ব্যাটসম্যান আমাদের ওপর চড়াও হচ্ছে সেই সময় নিজের বোলিং উপভোগ করছি। হার্দিক নিজের পরিকল্পনা মেনে বোলিং করছিল। তবে রোহিত শর্মা আমার সহজাত প্রবৃত্তিকে ব্যাক করছিল। ও আমাকে বারবার বলছিল, মাঠের একদিক ছোট। এটা যেন মাথায় রাখি। সেই অনুযায়ী বোলিং করার টিপস দিয়েছিল।” বলছিলেন তিনি।

আরো পড়ুন: এই কালো জলেই লুকিয়ে বিরাটের তুখোড় ফিটনেসের রহস্য, দাম জানলে চমকে উঠবেন

চতুর্থ টি২০ ম্যাচ জিতে ভারত সিরিজে ২-২ সমতা ফিরিয়ে এনেছে। আর ১৬ ওভারে পরপর স্টোকস এবং মর্গ্যানকে ফিরিয়ে ভারতকে ম্যাচে ফিরিয়ে আনেন শার্দুল ঠাকুরই। সেই সময়েই ইংল্যান্ড ১৪০/৬ হয়ে যায়। নিজের ৪ ওভারের কোটায় ৪২ রান খরচ করলেও শার্দুল ৩ জনকে আউট করেন। শেষ পর্যন্ত ইংল্যান্ড ১৭৭/৮-এর বেশি তুলতে পারেনি।

শার্দুল পরে স্বীকার করে নেন, আউটফিল্ড ভিজে থাকায় বোলিং করতে অসুবিধা হচ্ছিল। বল বারবার ভিজে যাচ্ছিল। শার্দুল তারপরেই বলেন, “প্রচুর শিশির পড়ছিল। আগের তিন ম্যাচে এই সমস্যা হয়নি। শেষ ওভারে বল ভালোমত সুইং করছিল। সেই সময় ডট বল করা গুরুত্বপূর্ণ ছিল। শুকনো বলে বোলিংয়ের সুবিধা ইংল্যান্ডের বোলাররা পেয়েছিল। তবে আমি যখন স্লোয়ারজ স্লোয়ার বাউন্সার করার চেষ্টা করছিলাম বল জোরে পিচ হচ্ছিল। এতে স্ট্রোক মারা সহজ হয়ে পড়ছিল। তাই আমরা চেষ্টা করছিলাম যতটা সম্ভব স্ট্রাইকিং জোনের বাইরে বল পিচ করতে। বল শুকনো হলে গ্রিপ করতে সুবিধা হয়। এতে নাকল বলও করা যায়।”

শনিবার সিরিজ নির্ধারণকারী ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england shardul thakur acknowledges rohit sharmas advice to him during the match

Next Story
এই কালো জলেই লুকিয়ে বিরাটের তুখোড় ফিটনেসের রহস্য, দাম জানলে চমকে উঠবেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com