বড় খবর

টেস্ট ক্রিকেটই সেরা! রুদ্ধশ্বাস ওভাল টেস্টের মাঝেই বড় মন্তব্য সৌরভের

চলতি সিরিজের প্ৰথম ম্যাচ ড্র হওয়ার পরে। ভারত এবং ইংল্যান্ড একটি করে ম্যাচ জিতেছে। সিরিজের ফলাফল বর্তমানে ১-১।

ওভাল টেস্ট চরম রুদ্ধশ্বাস থ্রিলারে পৌঁছে গিয়েছে। যেকোনও এক দলের জয় অথবা ড্র- সমস্ত সম্ভবনা নিয়েই হাজির ওভাল টেস্ট। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে দুরন্ত পারফরম্যান্স মেলে ধরেছে বিরাট কোহলি এন্ড কোং। স্কোরবোর্ডে ৪৬৬ তুলে ইংল্যান্ডের সামনে ৩৬৮ রানের টার্গেট খাড়া করেছে। জবাবে ব্যাট করতে নেমে চতুর্থ দিনের শেষে ইংল্যান্ড ছিল ৭৭/০। ওপেনার হাসিব হামিদ (৪৩) এবং রোরি বার্নস (৩১) ব্যাট করছিলেন।

ইংল্যান্ডকে পঞ্চম দিনে জয়ের জন্য তুলতে হবে আরও ২৯১ রান। ভারতের জয়ের জন্য প্রয়োজন ইংল্যান্ডের ১০ উইকেট। এমন রুদ্ধশ্বাস লগ্নে পৌঁছে যাওয়া ম্যাচ দেখেই এবার উচ্ছ্বসিত স্বয়ং বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। পঞ্চম দিনে ওভালে নজর গোটা বিশ্ব ক্রিকেট, পন্ডিত, ক্রিকেট সমর্থকদের। পেন্ডুলামের মত দুলছে ম্যাচ। যেকোনও দিকে ঢলে পড়তে পারে ম্যাচ।

আরও পড়ুন: মাঠেই নামতে পারলেন না পূজারা-রোহিত! বড় ধাক্কায় তোলপাড় কোহলির ভারত

এমন আবহেই সৌরভ চলতি সিরিজ যেভাবে রোমাঞ্চকর ক্রিকেটের পসরা নিয়ে হাজির হয়েছে, তা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন টুইটারে। নিজের টুইটার হ্যান্ডলে সৌরভ লিখে দিলেন, “ক্রিকেট সেরা ছন্দে। চরম প্রতিদ্বন্দ্বিতামূলক টেস্টের কোনও বিকল্পই হয়না। প্রথমে অস্ট্রেলিয়া সিরিজ। তারপরে এই ইংল্যান্ড সফর। ক্রিকেটের সবথেকে স্কিলফুল বিষয় এই টেস্ট ক্রিকেট!”

যেভাবে শেষ দিন ম্যাচের তিন ধরনের ফলাফলেরই সম্ভবনা রয়েছে, তা ইঙ্গিত করেই সৌরভ নিজের টুইটের সঙ্গে আইসিসিকে ট্যাগ করেছেন। সেপ্টেম্বরের ১০ তারিখে ম্যাঞ্চেস্টারে সিরিজের শেষ টেস্ট। ওভাল টেস্টের ফলাফল যাই হোক না কেন, ম্যাঞ্চেস্টার টেস্ট যে অন্য মাত্রা নিয়ে হাজির হবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: রাগ আছড়াল দরজায়! আউটের হতাশায় কোহলির সপাটে ঘুসি সাজঘরে! দেখুন ভিডিও

সৌরভের টুইটে জায়গা পেয়েছে ভারতের ঐতিহাসিক অস্ট্রেলিয়া সফরের জয়ও। ভাঙাচোরা দল নিয়েও যেভাবে ভারত অস্ট্রেলিয়ার মাটি থেকে টেস্ট সিরিজ জিতে ফিরেছে, তা ক্রিকেটের ইতিহাসে চিরকালীন জায়গা পেয়ে গিয়েছে।

চলতি সিরিজে ফলাফল এখনও পর্যন্ত ১-১। ওভালে যে দলই টেস্ট জিততে তাঁরাই সিরিজ দখলের ব্যাপারে এক কদম এগিয়ে থাকবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england sourav ganguly thrilled at the shape of india england test series

Next Story
মোদি সরকারের ক্রীড়ানীতিতেই সোনার ইতিহাস টোকিওয়, কুর্নিশ ক্রীড়ামহলের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com