বড় খবর

সাপে নেই ভয়! কোহলিদের খেলা দেখার জন্য আশ্চর্য কীর্তি সুধীরের, চমকে গেল দেশ

গৌতম আরো বললেন, প্রথম ইনিংসের ৪০ ওভার পরেই সেই জায়গা থেকে চলে যাচ্ছেন তিনি। বাকি ম্যাচ এক বন্ধুর বাড়িতে টিভিতে দেখছেন।

সাম্প্রতিক কালে করোনার সংক্রমণ বেশ বেড়ে গিয়েছে। মোতেরায় কিছু ম্যাচে দর্শকভর্তি স্টেডিয়ামে খেলা হলেও করোনার বাড়বাড়ন্তর জন্য ফের একবার দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা পরিচালনা করতে বাধ্য হয়েছে বোর্ড। টি২০ এবং টেস্ট সিরিজে গ্যালারিতে দর্শক হলেও ওডিআই ম্যাচ খেলা হচ্ছে ফাঁকা স্টেডিয়ামে।

তা সত্ত্বেও থামিয়ে রাখা যায়নি ভারতের সুপারফ্যান সুধীর গৌতমকে। তিনি লাইভ ম্যাচই দেখছেন। তবে স্টেডিয়ামে নয়, বরং স্টেডিয়াম সংলগ্ন পাহাড় থেকেই ম্যাচ উপভোগ করছেন তিনি। ২০০৭ সালের পর থেকে দেশের মাটিতে একটাও ম্যাচ লাইভ দেখা মিস করেননি। এবারেও নিজের ‘রেকর্ড’ অক্ষুণ্ন রাখলেন গৌতম।

আরো পড়ুন: পন্থের আর নেতা হওয়া হচ্ছে না! দিল্লি দলে অধিনায়ক বাছাইয়ে বিবাদ তুঙ্গে

তবে এবার কঠিন পরিস্থিতিতে ম্যাচ দেখার জন্য রীতিমত প্রাণসংশয় হয়েছে তাঁর। পাহাড়ে ম্যাচ দেখতে গিয়ে গরম, রোদ তো বটেই সুধীরের কাছে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে সর্পকুল। কিছুদিন আগেই দেখা গিয়েছিল পাহাড়ের ওপরে বসেই ম্যাচ দেখছেন সুধীর। তবে এবার নিজের চ্যালেঞ্জের বিষয় নিয়ে মুখ খুললেন তিনি। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে সুধীর জানিয়েছেন, সময় বাঁচানোর জন্য লাইভ ম্যাচ দেখার বাসনায় জঙ্গলের মধ্যে দিয়ে যেতে হচ্ছে তাঁকে।

“জঙ্গলে সাপের অভাব নেই। রাস্তা দিয়েও যাওয়া যায়। তবে জঙ্গলের রাস্তা নিলে কম সময় লাগে। আমার আর কোনো উপায়ও নেই। তাই রাস্তা দিয়েই যেতে হচ্ছে। বড় শিলার ওপর দিয়ে ট্রেকিং করে যেতেও হচ্ছে। এই সময় বেশ কয়েকবার আহতও হয়েছি। তবে পাহাড়ে চড়ার পরেই সেই কষ্ট দূর হয়ে যাচ্ছে। সেখান থেকেই টিম ইন্ডিয়ার জন্য জোরে জোরে শাঁখ বাজাচ্ছি।”

এমনটা জানিয়ে সুধীর আরো বলেছেন, “পাহাড়ের উপর থেকে ক্রিকেটারদের দেখা সম্ভব নয়। ম্যাচও নয়। তবে আমি পাহাড় থেকে বড় স্ক্রিনের ধাঁচে স্টেডিয়াম দেখতে পাচ্ছি। যখনই কোনো ব্যাটসম্যান বাউন্ডারি হাঁকায়, আমি তাঁর জন্য চিয়ার করছি।”

গৌতম আরো বললেন, প্রথম ইনিংসের ৪০ ওভার পরেই সেই জায়গা থেকে চলে যাচ্ছে না তিনি। বাকি ম্যাচ এক বন্ধুর বাড়িতে টিভিতে দেখছেন।

সুধীরের সঙ্গে শচীনের হৃদ্যতা এখন ভারতীয় ক্রিকেটের মিথ। কিছুদিন আগেই লেজেন্ড ম্যাচে শচীনকে চিয়ার করার জন্য রায়পুরে হাজির ছিলেন তিনি। তিনি জানালেন, বহুদিন পরে সাক্ষাৎ হল মাস্টার ব্লাস্টারের সঙ্গে।

কোভিডের সংক্রমণের কারণে আইপিএল-ও ফাঁকা স্টেডিয়ামে খেলা হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england sudhir gautam watches india odi match from hilltop

Next Story
পন্থের ব্যাটে ছক্কার সুনামি! বিধ্বংসী ঝড়ে কুপোকাত ইংল্যান্ডের বোলিং
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com