বড় খবর

ভারতের মহা-গৌরবের দিনে মাঠেই কলুষিত তেরঙা! ক্ষোভে ফুঁসে উঠলেন গাভাসকারও

ভারতীয় সমর্থকরা জাতীয় পতাকার অবমাননা করতেই ক্ষোভে ফুঁসে উঠলেন সুনীল গাভাসকার। জানিয়ে দিলেন জাতীয় পতাকার ব্যবহারবিধি শেখা উচিত সকলের।

দেশ তো বটেই বিদেশের মাটিতেও ভারতীয় সমর্থকদের সদম্ভ উপস্থিতি নজর কাড়ে ক্রিকেট বিশ্বে। ইংল্যান্ডে তো কোহলিদের সমর্থনে প্রবাসী ভারতীয় সমর্থকরাই গ্যালারি ভরিয়ে তোলেন। তেরঙা নিয়ে সারাক্ষণই কোহলিদের চিয়ার করতে হাজির হাজার হাজার ভারতীয় সমর্থক।

তবে ওভালে ভারতীয় সমর্থকদের কীর্তি রাগিয়ে দিল স্বয়ং গাভাসকারকেও। চলতি সিরিজের কমেন্ট্রি বক্সে গাভাসকারকে দেখা যাচ্ছে নিয়মিত। তবে ধারাভাষ্য দেওয়ার সময়েই গাভাসকারের নজরে আসে এক অপ্রীতিকর ঘটনা। দেখেন এক সমর্থক জাতীয় পতাকার মধ্যে কিছু লিখেছেন। এতেই চরম ক্ষিপ্ত গাভাসকার।

আরও পড়ুন: কোহলি নিন্দুকদের কড়া বার্তা এবিডির! ওভাল কীর্তির পরেই সপাটে জবাব মহাতারকার

এমনিতে জাতীয় পতাকায় কিছু লিখলে তা দেশকেই অসম্মান করা হয়। জাতীয় সম্মান আইন অনুযায়ী, পতাকার ওপরে কোনওভাবেই কিছু লেখা উচিত নয়। তা সম্পূর্ণ অবমাননাকর হিসাবে গণ্য করা হয়। এবং তা রীতিমত শাস্তিযোগ্য অপরাধ। তবে আইন অনুযায়ী, সংশ্লিস্ট ভারতীয় সমর্থকদের শাস্তি দেওয়া সম্ভব নয়। কারণ না ইংল্যান্ডের মাটিতে ঘটেছে।

গাভাসকার সেই ঘটনার উল্লেখ করে কমেন্ট্রি করার মাঝেই সটান বলে দেন, “কেউ যত বড় ভারতীয় দলের সমর্থক হোক না কেন, কোনওভাবেই জাতীয় পতাকার অবমাননা করতে পারে না সে। জাতীয় পতাকা সঠিকভাবে ব্যবহারবিধি শেখা উচিত তাঁদের।”

গাভাসকার বরাবরই রাখঢাক না করে নিজের মতামত প্রকাশ করতে পছন্দ করেন। ভারতের জয়ে লিটল মাস্টার প্রশংসায় ভরিয়ে দিয়েছেন শার্দূল ঠাকুরকে। অলরাউন্ডার হিসাবে দুরন্ত পারফরম্যান্স করে মুম্বইকর দলের জয় মসৃণ করেছেন শার্দূল।

আরও পড়ুন: ভারতের ঐতিহাসিক জয়ে সৌরভের টুইট ‘ওড়ালেন’ ভন! বিস্ফোরক মন্তব্যে বিতর্ক বাড়ালেন শতগুন

সানি সম্প্রচারকারী চ্যানেলে বলে দিয়েছেন, “এই মুহূর্তে শার্দূল যা-ই স্পর্শ করছে, সেটাই সোনা হয়ে যাচ্ছে। ওঁর বেশ কিছু শট, ওই দুর্ধর্ষ ছক্কা, স্ট্রেট ড্রাইভ মনে রাখার মত। মন ভরিয়ে দিয়েছে। আর সবথেকে যে বিষয়টা নজর কেড়েছে তা হল ওঁর আত্মবিশ্বাস।”

গাভাসকার আরও জুড়ে দিয়েছেন, “ইংল্যান্ডে বল যখন মুভ করে, এমন পরিবেশে শার্দূল ঠিকঠাক লাইনে বল করে গিয়েছে। রোরি বার্নসকে যে বলে আউট করল তা দেখার মত। হালকা করে পিচ করা বল বার্নসের ব্যাট ছুঁয়ে উইকেটকিপারের হাতে পৌঁছে গেল। রোরি বার্নস ভালোই ব্যাট করছিল পঞ্চম দিন। আর এমন বল একজনকে স্পেশ্যাল করে তোলে। সেটাই শার্দূল করে চলেছে। তারপরে জো রুটকেও ফেরালো ও। ভিতরে ঢুকে আসা বলে রুটকে বোকা বানাল শার্দূল।”

আরও পড়ুন: কোহলির সঙ্গে বুমরার একান্ত চ্যাটেই গুঁড়িয়ে গেল ইংল্যান্ড! ফাঁস করলেন স্পিডস্টার নিজেই

দলগত পারফরম্যান্স তুঙ্গে তুলে ধরে ভারতের ওভাল জয়। আপাতত সিরিজে ২-১ এগিয়ে যাওয়ার পরে ভারতের সামনে টার্গেট এখন ম্যাঞ্চেস্টার টেস্টে জিতে সিরিজ জয় সম্পন্ন করা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england sunil gavaskar furious at indian fans for disrespecting indian flag at oval

Next Story
কোহলি নিন্দুকদের কড়া বার্তা এবিডির! ওভাল কীর্তির পরেই সপাটে জবাব মহাতারকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com