রোহিতকে বাদ দেওয়ার পুরো ফায়দা নিলেন কোহলি! পেরিয়ে গেলেন হিটম্যানের দুর্ধর্ষ রেকর্ড

রোহিত শর্মার অনুপস্থিতিতে তাঁরই রেকর্ড ভেঙে দিলেন বিরাট কোহলি। মোতেরায় দ্বিতীয় টি২০-তে দারুণ ব্যাটিং করলেন তারকা। রোহিতকে বাদ দিয়ে লাভই হল কোহলির।

রোহিতকে বিশ্রামে রেখে লাভবানই হলেন বিরাট কোহলি। রোহিত শর্মার অনুপস্থিতিতে ব্যাট হাতে দ্বিতীয় টি২০-তে জ্বলে উঠলেন ক্যাপ্টেন কোহলি। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে দ্বিতীয় টি২০ ম্যাচে কোহলি জাতীয় দলকে জয়ে ফেরালেন। সিরিজে সমতা ফেরাতে সাহায্য করলেন টিম ইন্ডিয়াকে। আর দারুণ পারফরম্যান্সের দিনেই কোহলি এমন এক নজির গড়ে ফেললেন যার মালিক এতদিন ছিলেন রোহিত শর্মা।

রোহিত শর্মা না থাকায় বিরাট কোহলি হিটম্যানের দখলে থাকা রেকর্ডই নিজের নামের পাশে বসিয়ে নিলেন। ৪৫ বলে ৭৩ রানের ইনিংসের পথে রোহিত কেরিয়ারের ২৬তম টি২০ ফিফটি করে ফেললেন রবিবার। টি২০ ক্রিকেটে সবথেকে বেশি হাফসেঞ্চুরির রেকর্ড আপাতত কোহলির দখলে। এতদিন এই নজিরের শীর্ষে ছিলেন রোহিত শর্মা। রোহিতের টি২০ ক্রিকেটে ফিফটি প্লাস স্কোরের সংখ্যা ২৫টি। এই ফরম্যাটে রোহিত ২১বার হাফসেঞ্চুরি করেছেন। আর চারবার সেঞ্চুরি বেরিয়েছে তার ব্যাট থেকে। সবমিলিয়ে ২৫টি। রবিবার রোহিতকে পেরিয়ে সেই রেকর্ড নিজের দখলে নিলেন কোহলি।

আরো পড়ুন: সৌরভের মহালজ্জার রেকর্ড পেরিয়ে শীর্ষে কোহলি, মোদির স্টেডিয়ামে কলঙ্কিত বিরাট

এর আগে বিরাট কোহলি জানিয়েছিলেন, রোহিত শর্মাকে প্রথম কয়েকটি টি২০-তে বিশ্রামে পাঠানো হবে। তারপরে রোহিতকে ছাড়া খেলতে নেমে ভারত প্রথম ম্যাচেই হেরে বসেছিল। তারপরেই কোহলিকে সমালোচনার মুখে পড়তে হয়েছিল। বীরেন্দ্র শেওয়াগ থেকে গৌতম গম্ভীর সরাসরি বিরাটকে একহাত নিয়েছিলেন।

ক্রিকবাজ-কে শেওয়াগ বলে দিয়েছিলেন, “রোহিত যদি দলে থাকে, ওঁকে অবশ্যই খেলানো উচিত। দর্শকরা মাঠে আসেন রোহিতদের মত তারকার আকর্ষণে। আমি ওঁর বড় ভক্ত। ও যদি না খেলে তাহলে আমার টিভি বন্ধ থাকবে।”

এখানেই না থেমে শেওয়াগ আরো বলেন, “বিরাট জানিয়েছে, রোহিতকে শুরুর কিছু ম্যাচে বিশ্রাম দেওয়া হবে। যদি দল হারে, তারপরেও কি এই স্ট্র্যাটেজি ধরে রাখা হবে? হারে দলের অনেক কিছু বদলাতে হয়। যদি আমি ক্যাপ্টেন হতাম, সেরা দলই মাঠে নামাতাম।”

তবে সেই সমালোচনা উড়িয়ে কোহলি দ্বিতীয় টি২০-তে শিখর ধাওয়ান এবং অক্ষর প্যাটেলের বদলে যথাক্রমে নামিয়ে দিয়েছিলেন ঈশান কিষান এবং সূর্যকুমার যাদব। আর টি২০ অভিষেকেই হিট মুম্বই ইন্ডিয়ান্সের তারকা ঈশান কিষান। প্ৰথম ম্যাচেই ৩২ বলে ৫৬ করে যান তিন। ঈশান এবং কোহলির ব্যাটে ভর করেই ১৩ বল বাকি থাকতে জয় ছিনিয়ে নেয় টিম ইন্ডিয়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england t20 virat kohli surpasses rohit sharmas records of slamming most t20 half centuries

Next Story
মান্ডবীর তীরে স্বপ্নভঙ্গ! সবুজ-মেরুন ঝড় থামিয়ে চ্যাম্পিয়ন মুম্বই