রোহিত বাদ কেন! কোহলিকে তুলোধোনা করলেন শেওয়াগ, দিলেন চরম হুঁশিয়ারি

রবিবারই দ্বিতীয় টি২০-তে নামছে ভারত। দেখার সেই ম্যাচে দলে রোহিত শর্মাকে নিয়ে আসেন কিনা। নাকি সূর্যকুমারের মত তারকাকে এনে চমক দেন।

প্রথম টি২০-তে রোহিত শর্মাকে বিশ্রামে রেখেই প্রথম একাদশ সাজিয়েছিলেন ক্যাপ্টেন কোহলি। এই সিদ্ধান্ত বুমেরাং হয়ে ফিরে এসেছে দিনের শেষে। কেএল রাহুল এবং শিখর ধাওয়ান দুই ওপেনারই ব্যর্থ হয়েছেন। ভারতও লজ্জার হার স্বীকার করেছে। এতেই ক্ষিপ্ত হয়েছেন বীরেন্দ্র শেওয়াগ। ম্যাচের পরেই তিনি একহাত নিয়েছেন কোহলির এই সিদ্ধান্তকে।

ক্রিকবাজ-কে শেওয়াগ বলে দিয়েছেন, “রোহিত যদি দলে থাকে, ওঁকে অবশ্যই খেলানো উচিত। দর্শকরা মাঠে আসেন রোহিতদের মত তারকার আকর্ষণে। আমি ওঁর বড় ভক্ত। ও যদি না খেলে তাহলে আমার টিভি বন্ধ থাকবে।”

আরো পড়ুন: সৌরভের মহালজ্জার রেকর্ড পেরিয়ে শীর্ষে কোহলি, মোদির স্টেডিয়ামে কলঙ্কিত বিরাট

আগে বিরাট কোহলি সাংবাদিক সম্মেলনে এসে বলে দিয়েছিলেন কেএল রাহুল-রোহিত শর্মা জুটিই প্রথম চয়েস। তৃতীয় ওপেনার হিসাবে থাকবেন শিখর ধাওয়ান। দুই ওপেনারের কেউ চোট আঘাত বা অন্য কোনো কারণে খেলতে না পারলে তবেই সুযোগ মিলবে ধাওয়ানের।

তবে মোতেরায় প্রথম টি২০-র প্রথম একাদশে নিজের কথা রাখেননি কোহলিই। রোহিতকে বাইরে রেখে রাহুল-ধাওয়ান জুটিকেই খেলিয়েছেন।

আরো পড়ুন: মানুষ না বাজপাখি! কেএল রাহুলের অবিশ্বাস্য ফিল্ডিংয়ে তাজ্জব সবাই, দেখুন দুরন্ত ভিডিও

ম্যাচে রোহিত শর্মার অভাব বেশ অনুভূত হল। শ্রেয়স আইয়ারের ৪৮ বলে ৬৭ সত্ত্বেও ভারত স্কোরবোর্ডে তুলেছিল মাত্র ১২৪ রান। জেসন রয় ৩২ বলে ৪৯ করে একাই সেই লক্ষ্যমাত্রা সহজ করে দেন। জনি বেয়ারস্টো, জস বাটলার এবং ডেভিড মালানরা সেই টার্গেট ২৭ বল বাকি থাকতেই পৌঁছে যায়। হাতে ৮ উইকেট রেখে।

আর ভারতের হারের পরেই কোহলির সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন প্রাক্তন এই সুপারস্টার। বলে দিয়েছেন, “বিরাট জানিয়েছে, রোহিতকে শুরুর কিছু ম্যাচে বিশ্রাম দেওয়া হবে। যদি দল হারে, তারপরেও কি এই স্ট্র্যাটেজি ধরে রাখা হবে? হারে দলের অনেক কিছু বদলাতে হয়। যদি আমি ক্যাপ্টেন হতাম, সেরা দলই মাঠে নামাতাম।”

আরো পড়ুন: মাঠেই লেগে গেল সুন্দরের সঙ্গে বেয়ারস্টোর, আগুনে জল ঢাললেন আম্পায়ার, রইল ভিডিও

রবিবারই দ্বিতীয় টি২০-তে নামছে ভারত। দেখার সেই ম্যাচে দলে ক্যাপটেন কোহলি রোহিত শর্মাকে নিয়ে আসেন কিনা। নাকি সূর্যকুমারের মত তারকাকে এনে চমক দেন।

শেওয়াগ অবশ্য বিরাটকে একহাত নিতে ছাড়ছেন না। বলে দিয়েছেন, “আমার মনে হয়, বিরাট এক কথা বলে। এবং কাজে অন্য কিছু করে। মাঠের বাইরে যে কথা বলে, মাঠে সিদ্ধান্ত নেওয়ার সময় সেগুলোই মানে না। প্রথমে ও বলেছিল, ওডিআই এবং টি২০-তে ঋষভ পন্থকে ও ব্যাক করবে। তবে তারপরেই ওঁকে বাদ দেওয়া হয়। তারপর পন্থ যখন টেস্টে রান করল, তখন বিরাট আবার বলে বসে, যদি ফিট হয়ে রান করতে পারে, ওকে ডেকে নেওয়া হবে। বিরাট এখনো বলছে পন্থের ন্যাচারাল গেম খেলা উচিত। তবে পন্থ যদি কোনো ম্যাচেই ২৩ বলে ২১ করে আউট হয়ে যায়, পরের ম্যাচেই রিজার্ভ বেঞ্চে দেখা যাবে ওঁকে। তাই বিরাট মাঠে নিজের কথাই মানে না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england t20 virender sehwag slams virat kohli for keeping rohit sharma out of playing xi

Next Story
সৌরভের মহালজ্জার রেকর্ড পেরিয়ে শীর্ষে কোহলি, মোদির স্টেডিয়ামে কলঙ্কিত বিরাট
Show comments