scorecardresearch

বড় খবর

সমালোচনায় রক্তাক্ত বারবার! লর্ডস কীর্তির পরে ফুঁসে উঠলেন রাহানে

শামি-বুমরা অপরাজিত ৮৯ রানের পার্টনারশিপ গড়ে দলকে জয়ের দিকে এগিয়ে দেন। তারপরেই বল হাতে বুমরারা ভেলকি দেখান।

বেশ কিছুদিন ধরেই সমালোচকদের বাক্যবাণ হজম করতে হচ্ছে। ব্যাট হাতে রান খরা। ধারাবাহিকভাবে ব্যর্থ হওয়ার পরে অজিঙ্কা রাহানে প্ৰথম একাদশে জায়গা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। তবে লর্ডস টেস্টে দ্বিতীয় ইনিংসে দুরন্ত হাফসেঞ্চুরি করে নিজেকে ফের একবার প্রমাণ করেছেন তারকা।

প্ৰথম ইনিংসে ১ রান করার পরে রাহানের সমালোচনা আরও জোরালো হয়েছিল। তবে দ্বিতীয় ইনিংসে নিজের যোগ্যতা প্রমাণ করলেন তারকা। যখন ব্যাট করতে ক্রিজে নামছেন তারকা, সেই সময় ভারত ২৪ ওভারে ৫৫/৩-এ ধুঁকছে। তারপরে চতুর্থ উইকেটে পূজারার সঙ্গে জুটি বেঁধে গুরুত্বপূর্ণ ১০০ রানের পার্টনারশিপ গড়ে যান।

আরও পড়ুন: প্রথমে গালি, শেষে সৌজন্যের করমর্দন! কোহলি-আন্ডারসনের ঝামেলা কী মিটল সহজে

১৪৬ বলে ৬১ রানের ইনিংসে রাহানে প্রাথমিকভাবে সমস্যায় পড়লেও ধীরে ধীরে ইনিংস যত গড়িয়েছে, ততই ছন্দে দেখা গিয়েছে তাঁকে। পূজারা-রাহানে ভারতীয় ইনিংসের যে ভিত গড়ে দেন, তার ওপরেই ভর করে শেষদিকে শামি-বুমরা ব্যাট হাতে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন।

শামি-বুমরা অপরাজিত ৮৯ রানের পার্টনারশিপ গড়েন। শামি হাফসেঞ্চুরি করে যান। বুমরা ৩৪ রানে নটআউট থাকেন। শেষপর্যন্ত দুজনের দুরন্ত পার্টনারশিপে ভর করে ভারত ইংল্যান্ডের সামনে ২৭২ রানের টার্গেট খাড়া করে।

আরও পড়ুন: লর্ডসে রুটের তিন মহা-ভুল, যাতে লজ্জার হার ইংল্যান্ডের! কাটাছেঁড়ায় রক্তাক্ত নেতা

যাইহোক, লর্ডসে ঐতিহাসিক জয়ের পরে রাহানে নিজের ইনস্টাগ্রাম পোস্টে সমালোচকদের একহাত নিয়েছেন। লর্ডস টেস্টের পরেই রাহানে নিজের রঙচঙে পোশাকে হাসিমুখের একটি ছবি শেয়ার করেছেন। সেই ছবির ক্যাপশনে লেখা, “যখন ট্রোল নিজেই ট্রোলড হয়ে যায়, তখন আমার প্রতিক্রিয়া।”

যাইহোক, ভারত ইংল্যান্ডের কাছে ২৭২ রানের টার্গেট দিলেও দুটো সেশনেরও কম সময়ে সিরাজ-ইশান্তদের সামনে মাত্র ১২০ রানে গুটিয়ে যায় ইংরেজ ব্যাটিং লাইনআপ। বুমরা এবং ইশান্ত টপ, মিডল অর্ডার ধসিয়ে দেওয়ার পরে লোয়ার অর্ডার ধ্বংস করে দেন মহম্মদ সিরাজ। ২৫ অগাস্ট লিডসের হেডিংলেতে ভারত দ্বিতীয় টেস্টে খেলতে নামছে। সেই টেস্টে জিতে সিরিজ জয়ের বিষয়ে অনেকটা এগিয়ে থাকতে চাইছে ভারত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england takes a sly dig at his critics by cryptic instagram post