বড় খবর


কৃষক বিদ্রোহে চাপা টেনশন কোহলিদের ড্রেসিংরুমে, রুদ্ধদ্বার বৈঠকে আলোচনা তুঙ্গে

রিহানাদের সমালোচনার কৃষকদের বিদ্রোহের প্রেক্ষিতে বিদেশি চক্রান্তের বিরুদ্ধে সরব হয়েছিলেন ভারতের বলিউড এবং ক্রিকেট জগতের একাধিক তারকা। শচীন তেন্ডুলকর, গৌতম গম্ভীররা মুখ খুলেছিলেন।

কৃষক বিদ্রোহের ঢেউ পৌঁছে গেল টিম ইন্ডিয়ার অন্দরমহলেও। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামার আগেই ড্রেসিংরুমে একপ্রস্থ আলোচনা হল কেন্দ্রীয় সরকারের কৃষি আইন নিয়ে।

সাংবাদিক সম্মেলনে কোহলি যদিও জানালেন না কৃষকদের আইন নিয়ে কী ধরণের আলোচনা হয়েছে তারকাদের মধ্যে। দেশের বর্তমান কৃষকদের নিয়ে সঙ্কট নিয়ে প্রশ্ন রাখা হয় কোহলির কাছে। তিনি তখন বলেন, “দেশের অন্যান্য বিষয় নিয়ে যেমন আমরা আলোচনা করি, তেমনই ড্রেসিংরুমে আলোচনা হয়েছে।”

আরো পড়ুন: মোদি-শচীনদের বিদ্রুপ টুইট পাঠানের, রিহানার পাশে সন্দীপও

কোহলির আরো সংযোজন, “আমাদের মধ্যে হালকা করে এই বিষয়ে আলোচনা হয়েছে। প্রত্যেকেই মতামত রেখেছেন। তারপর গেম প্ল্যানিং এবং টিম স্ট্র্যাটেজি নিয়ে আলোচনা শুরু হয়।”

গতকালই বিরাট কোহলি কৃষক বনাম কেন্দ্র সঙ্কট নিয়ে মুখ খুলে টুইট করেছিলেন। লিখেছিলেন,তারপরেই বিরাট কোহলি বলেছিলেন, “মতবিরোধের এই সময়ে এসো আমরা একটা ধরে রাখি। কৃষকরা দেশের অবিচ্ছেদ্য অংশ। আমি নিশ্চিত শীঘ্রই কোনো সমাধানসূত্র বেরোবে যাতে শান্তি বজায় থাকে। এবং আমরা একত্রে এগোতে পারি।”

কেন্দ্রীয় সরকারকে বেকায়দায় ফেলে দিয়েছিলেন রিহানা, মিয়া খলিফা এবং গ্রেটা থুনবার্গের মত আন্তর্জাতিক ব্যক্তিত্বরা।ভারতের কৃষক বিদ্রোহ আন্তর্জাতিক পরিচিতি পাওয়ার পর চাপ ক্রমশ বাড়ছে মোদি সরকারের উপর।

এরমধ্যেই রিহানার টুইট ব্যাপক সাড়া ফেলে। ভারতীয়রা রিহানার সমালোচনায় সরবও হন। সোশ্যাল মিডিয়ায় প্রচন্ড ট্রোলড হতে হয় পপ গায়িকাকে।

রিহানাদের সমালোচনার কৃষকদের বিদ্রোহের প্রেক্ষিতে বিদেশি চক্রান্তের বিরুদ্ধে সরব হয়েছিলেন ভারতের বলিউড এবং ক্রিকেট জগতের একাধিক তারকা। শচীন তেন্ডুলকর, গৌতম গম্ভীর, অনিল কুম্বলে, রবি শাস্ত্রী, বিরাট কোহলি, প্রজ্ঞান ওঝা থেকে লতা মঙ্গেশকর, করণ জোহর, অক্ষয় কুমার, অজয় দেবগণ- কে নেই এই তালিকায়।

মাস্টার ব্লাস্টার গতকালই টুইট করে লেখেন, “ভারতের সাবভৌমত্বের সঙ্গে আপস করা যাবে না। ভারতীয়রা ভারতকে চেনে। আমরাই এক হয়ে সমধান করব। বিদেশী শক্তি দর্শক হতে পারে কিন্তু আমাদের সমস্যার অংশ হতে পারে না। এসো দেশ হিসেবে আমরা ঐক্যবদ্ধ থাকি। ইন্ডিয়া টুগেদার!” বিজেপি সাংসদ গৌতম গম্ভীরও সাফ জানিয়ে দেন, “বহিরাগত শক্তি ভারতকে খন্ডিত করার অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু এই ভারত নতুন ভারত, নিজের অখন্ডতা বজায় রেখে বহিরাগত শক্তিকে পরাস্ত করবে সে।”

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england team india dressing room discussion farmers protest virat kohli

Next Story
মোদি-শচীনদের বিদ্রুপ টুইট পাঠানের, রিহানার পাশে সন্দীপও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com