বড় খবর

পন্থের ব্যাটে ছক্কার সুনামি! বিধ্বংসী ঝড়ে কুপোকাত ইংল্যান্ডের বোলিং

শুক্রবার ম্যাচ জিতলেই ভারত সিরিজ দখল করে ফেলবে। এমন অবস্থায় দুই দলেই জোড়া পরিবর্তন ঘটল মর্গ্যানের বদলে ওডিআই অভিষেক ঘটছে লিয়াম লিভিংস্টোনের।

ভারত: ৩৩৬/ ৬

ঝড় তুললেন ঋষভ পন্থ। আর সেই ঝড়ে কার্যত উড়ে গেল ইংল্যান্ডের বোলাররা। স্কোরবোর্ডে ভারতও তুলে ফেলল ৩৩৬/৬। প্রথমে কোহলির হাফসেঞ্চুরি (৬৬), রাহুলের শতক (১০৮) তারপরেই পন্থের বিধ্বংসী ৭৭-এ ভর করে ভারত বিশাল টার্গেট খাড়া করল। জয়ের জন্য ইংল্যান্ডের টার্গেট ৩৩৭ রান।

পাঁচ নম্বরে ব্যাটিং করতে এসেছিলেন ঋষভ পন্থ। ভারত তখন ইতিমধ্যেই ভাল পজিশনে। কোহলি-রাহুলের ১২১ রানের পার্টনারশিপে ভর করে ভারত যথেষ্ট শক্তপোক্ত জায়গায়। তেমন জায়গা থেকেই রানের সুনামি গড়ে ভারতকে সওয়া তিনশো তুলে দিলেন ঋষভ পন্থ। ৪০ বলে ৭৭ রানের ইনিংসে হাঁকালেন তিনটে বাউন্ডারি, ৭টা ওভার বাউন্ডারি। ১৯২.৬০ স্ট্রাইক রেটে রাহুলের সঙ্গে প্রথমে স্কোরবোর্ডে যোগ করে গেলেন ১১৩ রান। তারপর হার্দিকের সঙ্গে জুটিতে আরো ৩৭ রান যোগ করে গেলেন। হার্দিক শেষ পর্যন্ত ৩৬ বলে ৩৫ করে যান।

আরো পড়ুন: পন্থের আর নেতা হওয়া হচ্ছে না! দিল্লি দলে অধিনায়ক বাছাইয়ে বিবাদ তুঙ্গে

তার আগে টসে জিতে ভারতের শুরুটা এদিন মোটামুটি হয়েছিল। শিখর ধাওয়ান, রোহিত শর্মা ফিরে যাওয়ার পর ভারত ৩৭/২ হয়ে গিয়েছিল। সেখান থেকে ভারতকে সুবিধাজনক জায়গায় নিয়ে যায় বিরাট-রাহুলের জুটিতে।

কোহলি একবার জীবন পেয়ে ৭৯ বলে ৬৬ করে যান। অন্যদিকে, কেএল রাহুল টি২০-র খারাপ ফর্মের দুঃস্বপ্ন ঝেড়ে ফেলে শতরান হাঁকিয়ে যান। শেষপর্যন্ত ১১৪ বলে ১০৮ রান করেন তিনি। মার্ক উডের পরিবর্ত হিসাবে নামা রিস টপলে এবং টম কুরান দুজনেই জোড়া উইকেট নেন। আদিল রশিদ এবং স্যাম কুরান নিয়েছেন একটি করে উইকেট।

ভারতীয় প্রথম একাদশ:
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, ঋষভ পন্থ, কেএল রাহুল, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণ

ইংল্যান্ড প্রথম একাদশ:
জেসন রয়, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, ডেভিড মালান, জস বাটলার, লিয়াম লিভিংস্টোন, মঈন আলি, স্যাম কুরান, টম কুরান, আদিল রশিদ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england team india post huge total courtesy virat kohli kl rahul and rishabh pants innings

Next Story
ফের মাঠে ‘কুকীর্তি’ স্টোকসের! আগের ভুল থেকে শিক্ষা নেননি তারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com