বড় খবর

কোহলির ‘সুখের মাথাব্যথা’ প্রথম টি২০-র আগে! কম্বিনেশন বাছতে ঘুম উড়েছে ইন্ডিয়ার

টি২০ বিশ্বকাপের আগে দলের সঠিক কম্বিনেশন বেছে নেওয়াই আপাতত চ্যালেঞ্জ টিম ইন্ডিয়ার কাছে। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি২০ সিরিজে সেই লক্ষ্যেই মাঠে নামবেন কোহলিরা।

India vs England 1st T20 Preview:

টেস্ট সিরিজ দখলের পর এবার ভারতের সামনে টি২০-র চ্যালেঞ্জ। পাঁচ ম্যাচের টি২০ সিরিজে দুই দল আহমেদাবাদে মুখোমুখি হচ্ছে বৃহস্পতিবার। পাঁচদিনের ক্রিকেটের পর এবার স্বল্পতম ফরম্যাটেই টিম ইন্ডিয়া আধিপত্য দেখাতে বদ্ধপরিকর।

চলতি বছরের অক্টোবরেই টি২০ বিশ্বকাপের আসর বসছে ভারতের মাটিতে। তার আগে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে ভারত বিশ্বকাপে নিজেদের কোর গ্রুপ ঠিক করে নিতে চাইছে।

রোহিত শর্মা যেমন ম্যাচের আগেই সাংবাদিক সম্মেলনে বলে দিয়েছেন, “বর্তমানে ঠিকঠাক খেলতে পারলেই ভবিষ্যতের পরিকল্পনা আপনা আপনি সেট হয়ে যাবে। এটা লম্বা সিরিজ। এখানেই দলের কন্ডিশন এবং ব্যক্তিগত পারফরম্যান্স যাচাই হয়ে যাবে।”

আরো পড়ুন: প্রথম একাদশ থেকে বাদ পড়ছেন ধাওয়ান, মারাত্মক ভবিষ্যৎবাণী লক্ষ্মণের

ভারতের দলে সমস্যা একটাই। একই বিভাগে একাধিক অপশন। কোহলির কাছে যা ‘সুখের মাথা যন্ত্রণা’! বিশ্বকাপে রোহিত শর্মার ওপেনিং পার্টনার কে হবেন, চার নম্বর পজিশনে কে থাকবেন, দুই স্পিনার নাকি তিন স্পিনার- সব কম্বিনেশন যাচাই করে নিতে চাইছে টিম কোহলি।

এমনিতে রোহিত শর্মার ওপেনিং পার্টনার হিসাবে লোকেশ রাহুল যে কোনোদিন হেসেখেলে ঢুকবেন। সাম্প্রতিক পারফরম্যান্সেও রাহুল এগিয়ে ধাওয়ানের থেকে। তবে ধাওয়ানের ক্ষেত্রে প্লাস পয়েন্ট একটাই- আইসিসি টুর্নামেন্টে দিল্লির তারকার অপ্রতিরোধ্য ফর্ম। যদি কোহলি ধাওয়ান এবং রাহুল- দুজনকেই প্রথম একাদশে খেলাতে চান, তাহলে কেএলকে নামতে হতে পারে ৪ নম্বরে।

ঘটনা হল, কেএল রাহুল এবং শিখর ধাওয়ান দুজনেই প্রথম একাদশে থাকলে শ্রেয়স আইয়ার এবং জাতীয় দলের সেন্টিমেন্টাল ফেভারিট সূর্যকুমার যাদবের জায়গা হবে। ৪ ও ৫ নম্বর পজিশনে শ্রেয়স আইয়ার এবং সূর্যকুমার যাদবের অন্তর্ভুক্তিতে টিম ইন্ডিয়ার ভারসাম্য অবশ্য অনেক বেশি হবেই বলে অভিমত ক্রিকেট মহলের।

মোতেরায় পিচ নিয়ে টেস্টে অভিযোগ ওঠার পর এবার টি২০-তে দুই দলের ব্যাটসম্যানদের জন্যই অপেক্ষা করছে ফ্ল্যাট পিচ। রানের বন্যা বইবে। ঋষভ পন্থ থেকে হার্দিক পান্ডিয়া, জেসন রয়, বেন স্টোকস, জস বাটলাররা যে বল অধিকাংশ সময়ই গ্যালারিতে ফেলবেন, তা একপ্রকার নিশ্চিত।

টি নটরাজন পুরোপুরি ফিট না হয়ে ওঠায় বোলিং বিভাগে ভারতের নেতৃত্ব দেবেন ভুবনেশ্বর কুমার। তাঁকে সহায়তা করার জন্য হাজির থাকবেন যুজবেন্দ্র চাহাল। আর স্লো বোলারদের বিপক্ষে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা প্রথাগতভাবে দুর্বল হওয়ায় অক্ষর প্যাটেল এবং ওয়াশিংটন সুন্দর দুজনই প্রথম একাদশে জায়গা করে নিতে পারেন। সেক্ষেত্রে নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর এবং দীপক চাহারের মধ্যে একজনই প্ৰথম একাদশে খেলবেন।

টিম ইন্ডিয়া স্কোয়াড: বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঈশান কিষান, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, নভদীপ সাইনি, দীপক চাহার, রাহুল তেওটিয়া

ইংল্যান্ড স্কোয়াড: ইয়ন মর্গ্যান, জোশ বাটলার, জেসন রয়, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, বেন স্টোকস, মঈন আলি, আদিল রশিদ, রিস টপলে, ক্রিস জর্ডন, মার্ক উড, স্যাম কুরান, টম কুরান, স্যাম বিলিংস, জনি বেয়ারস্টো, জোফ্রা আর্চার

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england team india to eye striking right balance for the team

Next Story
দুঃসংবাদ! তারকা বিদেশিকে আইপিএলে পাবেই না কোহলিরা, পরিবর্ত বাছল আরসিবি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com