পূজারা কি বাদ, প্ৰথম টেস্টের আগেই খোলসা করলেন ক্যাপ্টেন কোহলি

ট্রেন্টব্রিজে ভারত দারুণভাবে সিরিজের সূচনা করতে চাইছে। তবে ভারতের চিন্তা ব্যাটিং অর্ডার এবং চেতেশ্বর পূজারার ব্যাটিংয়ের ধরণ।

সাম্প্রতিক সময়ে চরম সমালোচনার মুখে পড়েছেন তিনি। স্ট্রাইক রেটের কারণে সমালোচকরা ছিঁড়ে খুঁড়ে একশা করে দিয়েছেন। দাবি উঠেছে বাদ দেওয়ারও। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে প্ৰথম টেস্টে খেলতে নামার ২৪ ঘন্টা আগে অধিনায়ক বিরাট কোহলি পাশেই দাঁড়াচ্ছেন চেতেশ্বর পূজারার। ক্যাপ্টেন সাফ জানিয়ে দিচ্ছেন, পূজারার সমালোচনা অযৌক্তিক। তাঁর মত ক্রিকেটারকে একলা ছেড়ে দেওয়াই হবে বুদ্ধিমানের।

অধিনায়ক বিরাট কোহলির পরে ভারতীয় দলে সবথেকে বেশি রান সংগ্রহকারী পূজারাই (৮৬ টেস্টে ৬২৬৭ রান)। তবে আল্ট্রা ডিফেন্সিভ ব্যাটিংয়ের জন্য ব্যাপক সমালোচিত তিনি। ধারণা, তাঁর শ্লথ ব্যাটিংয়েট কারণেই পরবর্তী ব্যাটসম্যানদের ওপর চাপ বাড়ে।

আরো পড়ুন: বুধবারই ভারত-ইংল্যান্ড হাড্ডাহাড্ডি টেস্ট! কোন চ্যানেলে, কখন দেখবেন জেনে রাখুন

তবে কোহলি সাংবাদিক সম্মেলনে জানিয়ে দিয়েছেন, “বেশ কিছুদিন ধরেই ওঁর সমালোচনা চলছে। তবে ওঁর মত অভিজ্ঞ ব্যাটসম্যানকে ছেড়ে দেওয়া উচিত। আমি বা রাহানের মত প্রত্যেক ক্রিকেটারকেই উন্নতি করার জায়গা দিতে হবে।”

ট্রেন্টব্রিজে ভারত দারুণভাবে সিরিজের সূচনা করতে চাইছে। তবে ভারতের চিন্তা ব্যাটিং অর্ডার এবং চেতেশ্বর পূজারার ব্যাটিংয়ের ধরণ। পূজারা অস্ট্রেলিয়ায় গিয়ে সাফল্য পেলেও সুইংয়ের সামনে বারবার দুর্বলতা প্রকট হয়েছে।

আরো পড়ুন: প্রথম টেস্টে বাদ জাদেজা! শার্দুল-সিরাজকে নিয়ে চমক ভারতের, রইল সম্ভাব্য একাদশ

কোহলি শুধু জানিয়ে রাখছেন, “বাইরে থেকে সমালোচনা করা মোটেও উচিত হবে না। কারণ আমি জানি পূজারা সমালোচনায় প্রভাবিত হয় না। সমালোচকরা যা খুশি বলতে পারেন। তবে দিনের শেষে এটা কেবল কথাই।” ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর পূজারাকে বাদ দেওয়ার জোরালো দাবি উঠেছিল। তবে মঙ্গলবারের সাংবাদিক সম্মেলনেই ইঙ্গিত কোহলিরা পূজারাকে নিয়েই প্রথম একাদশ সাজাচ্ছেন।

শার্দুল ঠাকুরকে প্রথম একাদশে রাখার ইঙ্গিত দিয়ে এরসঙ্গে কোহলি আরো জুড়ে দিয়েছেন, “শার্দুল এমন একজন যে দলে একাধিক বিভাগে শক্তি বাড়াতে সাহায্য করেছে। দলে ব্যালান্স বাড়াতে ওঁর জুড়ি নেই। এই কাজটাই আগে হার্দিক করেছে। এখন হার্দিকও ধীরে ধীরে বোলিং করা শুরু করেছে। শার্দুল শুধু এই সিরিজের নয়, আগামী দিনেও জাতীয় দলের অন্যতম অস্ত্র হতে চলেছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england virat kohli backs cheteshwar pujara on the eve of first test

Next Story
মীরাবাই-সিন্ধুদের এবার লালকেল্লায় সম্মান! মোদির ভাবনায় বিরাট চমক
Show comments