বড় খবর

দলে রাহানের জায়গা নিয়ে প্রশ্ন, সাফ জবাব দিলেন কোহলি

রাহানে সমালোচনার পরে অবশ্য পাশে পাচ্ছেন ক্যাপ্টেন কোহলিকে। ম্যাচের পরেই ডেপুটির সমর্থনে মুখ খুলেছেন কোহলি।

ভারতীয় ক্রিকেটের একটা অংশ এখনো টেস্ট দলের নেতা হিসেবে অজিঙ্কা রাহানেকে দেখতে চায়। তবে প্রাক্তন ক্রিকেটাররা আবার বলছেন দলে নিজের জায়গা আগে পাকা করুক মুম্বইকর। ব্যাট হাতে মঙ্গলবার ব্যর্থ হওয়ার পরই সঞ্জয় মঞ্জরেকর যেমন টুইট করে দিলেন, “ক্যাপ্টেন রাহানের সঙ্গে আমার সমস্যা ব্যাটসম্যান রাহানেকে নিয়ে। মেলবোর্নে ১০০-র পর রাহানের স্কোর ২৭, ২২, ৪, ৩৭, ২৪, ১ এবং ০। শতরানের পর ক্লাস ক্রিকেটাররা সবসময় নিজেদের ফর্ম ধরে রাখে এবং ফর্ম হারানো ক্রিকেটারদের ক্যারি করে।”

শুধু সঞ্জয় মঞ্জরেকর নন, প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান দীপ দাশগুপ্ত স্পোর্টস টুডে-কে বলে দিয়েছেন, “রাহানেকে নিজের খেলার মান বাড়াতে হবে। এই নিয়ে কোনো দ্বিতীয় পথ নেই। টপ অর্ডারকে পারফর্ম করতে হবে। আর ভারত তো এই ম্যাচ প্রথম ইনিংসেই হেরে বসেছিল। দিনের শেষে এটা স্পষ্ট যে ভারতের প্রথম ইনিংসে আরো বেশি রান করা প্রয়োজন ছিল।”

আরো পড়ুন: পন্থকে ‘আউট’ করেছেন কোহলি! বিশ্রী হারের পরেই ভয়ানক অভিযোগে ছিন্নভিন্ন ক্যাপ্টেন

রাহানে সমালোচনার পরে অবশ্য পাশে পাচ্ছেন ক্যাপ্টেন কোহলিকে। ম্যাচের পরেই ডেপুটির সমর্থনে মুখ খুলে কোহলি বলেছেন, “যদি আপনারা মনে করেন অযথা বিতর্ক তৈরি করবেন, তাহলে হতাশ হতে হবে। অতীতেও অনেকবার বলেছি, পূজারার সঙ্গে রাহানে আমাদের টেস্টের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান। ভবিষ্যতেও ও জাতীয় দলে এই ভূমিকায় থাকবে। ওঁর দক্ষতা নিয়ে কোনো সংশয় নেই আমাদের। দীর্ঘদিন ধরে ওর ওপর আমরা ভরসা করে এসেছি। রাহানে একজন ইমপ্যাক্ট ক্রিকেটার। এমসিজি টেস্টের কথাই ধরা যাক। যখন দলের সবথেকে বেশি প্রয়োজন ছিল, সেই সময়েই ও শতরান করে গিয়েছিল।”

চেন্নাই টেস্টে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন রাহানে। তবে কোহলির যুক্তি, “এটা সামান্য একটা টেস্টের দুটো ইনিংসের ব্যাপার। আজকের ইনিংসের কথা বাদ দিলে, প্রথম ইনিংসে ও একটা বাউন্ডারি হাঁকাতে গিয়েছিল। তবে রুটের দুরন্ত ক্যাচ ইনিংস থামিয়ে দেয়। ওই বল যদি বাউন্ডারি পৌঁছাত এবং রান আসত, তাহলে এইসব আলোচনার প্রয়োজনই হত না। ওঁকে নিয়ে কোনো সমস্যাই নেই। প্রত্যেকেই ভালো খেলেছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england virat kohli backs deputy ajinkya rahane after batting failure

Next Story
বিশ্বকাপ জয়ের একবছর! ‘স্বপ্নের সওদাগর’ আকবর এখনও আবেগে ভাসেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com