scorecardresearch

India vs England: অ্যান্ডারসনই কাঁটা কোহলির, বলছেন ম্যাকগ্রা

ইংল্যান্ডের মাটিতে জিমি অ্যান্ডারসনের বিরুদ্ধে বেগ পেতে হবে বিরাট কোহলিকে। এমন সতর্কবাণী শুনিয়ে রাখলেন গ্লেন ম্যাকগ্রা।

India vs England: অ্যান্ডারসনই কাঁটা কোহলির, বলছেন ম্যাকগ্রা
India vs England: অ্যান্ডারসনের বিরুদ্ধে বেগ পেতে হবে কোহলিকে, বলছেন ম্যাকগ্রা(ফাইল চিত্র)

ইংল্যান্ডের মাটিতে জিমি অ্যান্ডারসনের বিরুদ্ধে বেগ পেতে হবে বিরাট কোহলিকে। এমন সতর্কবাণী শুনিয়ে রাখলেন গ্লেন ম্যাকগ্রা। কিংবদন্তি অজি পেসারের মতে কোহলি শেষ ইংল্যান্ড সফরের তুলনায় ক্রিকেটার হিসেবে অনেক বেশি পরিণত হয়েছেন ঠিকই, কিন্তু জিমি তাঁকে জ্বালাবেন!

কোহলি-অ্যান্ডারসন ডুয়েল নিয়ে ম্যাকগ্রা বলছেন, “কোহলি এখন অনেক অভিজ্ঞ। একজন কোয়ালিটি প্লেয়ারও বটে। কিন্তু ইংল্যান্ডের পরিবেশ অত্যন্ত কঠিন। ওখানে জিমি অ্যান্ডারসনের মতো বোলারের বিরুদ্ধে খেলতে গেলে কোহলিকে প্রচুর কঠোর পরিশ্রম করতে হবে। আমি কোহলি-অ্যান্ডারসন দ্বৈরথের দিকে তাকিয়ে আছি।” ম্যাকগ্রা আরও বলেছেন যে, শুধুমাত্র কোহলির উপর  নির্ভর করলে ভুল করবে ভারত। বাকি ব্যাটসম্যানদেরও প্রয়োজনে জ্বলে উঠতে হবে বলেই জানান তিনি।

আর এক মাস পরেই ইংল্যান্ড সফরে(তিনটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ান ডে ও পাঁচটি টেস্ট ম্যাচ) উড়ে যাবে টিম ইন্ডিয়া। ২০১৪-তে শেষবার ইংল্যান্ড সফরে এসেছিলেন বিরাট। সেবার চূড়ান্ত ব্যর্থ হন তিনি। পাঁচ টেস্ট মিলিয়ে তিনি করেছিলেন ১৩৪ রান। ব্যাটিং গড় ছিল ১৩.৪০। সেবার বিরাটের ব্যাট থেকে একটি হাফ সেঞ্চুরিও আসেনি। এবার ইংল্যান্ডে ভাগ্যের চাকা ঘোরাতে বদ্ধপরিকর কোহলি।

ইংল্যান্ডের পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য বিরাটকে কাউন্টি খেলার পরামর্শ দেন দেশের প্রথম বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন কপিল দেব। তিনি নিজেও এই একই ফর্মুলা মেনেইংল্যান্ডে সফল হয়েছিলেন। সে জন্যই কাউন্টি খেলার জন্য সারের সঙ্গে চুক্তিবদ্ধও হন কোহলি। কিন্তু শেষ পর্যন্ত ঘাড়ের চোটের জন্য সে পরিকল্পনা বাতিল করতে বাধ্য হন বিরাট।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england virat kohli is more experienced than before for england tour says glenn mcgrath