বড় খবর

এই না হলে ক্যাপ্টেন! অক্ষর-সুন্দরদের ‘পুরস্কার’ দিলেন কোহলি স্বয়ং

প্রথম ইনিংসে ৪ উইকেটের পর অক্ষর দ্বিতীয় ইনিংসে সংগ্রহ করলেন ৫ উইকেট। অশ্বিনও দখল করলেন ৫ উইকেট। চলতি টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীদের তালিকার শীর্ষেই দুই ভারতীয় স্পিনার।

ইংল্যান্ডকে শেষ টেস্টে একেবারে পর্যুদস্ত করে হারিয়েছে ভারত। সেই সঙ্গে সিরিজও ৩-১ ব্যবধানে জিতে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠা নিশ্চিত করেছে। তবে সিরিজ জয়ের পরেই অনন্য নজির স্থাপন করলেন কোহলি। দলের তরুণ ক্রিকেটারদের হাতে ট্রফি তুলে দিয়ে।

অলরাউন্ডার অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর এবং মহম্মদ সিরাজ ছিলেন সেলিব্রেশনের মধ্যবিন্দু। এই তিন তারকাকে দেখা গেল ট্রফি নিয়ে দুরন্ত জয় উদযাপন করতে। ট্রফি নিয়ে ছবি তুলতে। তারপরেই কোহলি এবং শেষ টেস্টের হিরো ঋষভ পন্থ যোগ দেন উদযাপনে।

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে জাতীয় দলে অভিষেক ঘটে অক্ষর প্যাটেলের। মাত্র তিন টেস্ট খেলেই তাঁর সংগ্রহে ২৭ উইকেট। কেরিয়ারের প্রথম টেস্ট সিরিজেই চারবার পাঁচ উইকেট দখল করে প্রমাণ করে দিয়েছেন রবীন্দ্র জাদেজার একদম সঠিক পরিবর্ত।

চতুর্থ টেস্টে খেলতে নামার আগে ঋষভ পন্থ দুটো হাফসেঞ্চুরি হাঁকিয়ে এসেছিলেন। মোতেরায় ১১৮ বলে ১০১ রানের ইনিংস খেলে ম্যাচের দিকই পাল্টে দেন তিনি।

অন্য তরুণ তুর্কি ওয়াশিংটন সুন্দরও দারুণভাবে নিজেকে মেলে ধরেন। অস্ট্রেলিয়ায় আগেই নিজেকে প্ৰমাণ করেছিলেন। চতুর্থ টেস্টের ভারতের প্রথম ইনিংসে ৯৬ রানে অপরাজিত থাকেন। কঠিন সময়ে ঋষভ পন্থের সঙ্গে ১১৩ এবং অক্ষর প্যাটেলের সঙ্গে ৯৩ রানের পার্টনারশিপ গড়ে যান। পন্থ, অক্ষর এবং অক্ষরের শেষ দিকের ব্যাটিংয়ে ভর করে ভারত ইংল্যান্ডের টোটাল পেরিয়ে ১৬০ রানের লিড নেয়। যে ব্যবধান আর মেটাতে পারেনি ইংল্যান্ড।

চেন্নাইয়ে প্রথম টেস্টেও সুন্দর অপরাজিত ৮৫ করেছিলেন। আহমেদাবাদে জোড়া টেস্ট জিতে ভারত আপাতত টেস্ট ক্রমপর্যায় এবং ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে যায়।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england virat kohli let the youngsters take trophy after emphatic series win

Next Story
গাভাসকারের জন্যই নাম কার্তিক! নিজের নামকরণের রহস্য জানালেন KKR তারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com