বড় খবর

কেন কোহলিরা কালো আর্মব্যান্ড পরে মাঠে নামলেন!

প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী ও প্রয়াত প্রাক্তন ভারত অধিনায়ক অজিত ওয়াড়েকরকে শ্রদ্ধা জানাতেই বিসিসিআই-এর এই ভাবনা।

Virat Kohli
কেন কোহলিরা কালো আর্মব্যান্ড পরে মাঠে নামলেন!

শনিবার থেকে নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে শুরু হয়েছে ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ। এদিন টিম ইন্ডিয়ার পরনে ছিল কালো আর্মব্যান্ড। প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী ও প্রয়াত প্রাক্তন ভারত অধিনায়ক অজিত ওয়াড়েকরকে শ্রদ্ধা জানাতেই বিসিসিআই-এর এই ভাবনা। টুইট করেই বোর্ড একথা জানিয়েছে।

পোখরান ও সোনালী চতুর্ভুজের নায়ক বাজপেয়ী গত বৃহস্পতিবার প্রয়াত হন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩। বার্ধক্যজনিত কারণে অসুস্থতার কারণে গত ১১ জুন থেকে তিনি দিল্লির এইমসে ভর্তি ছিলেন।প্রায় ছত্রিশ ঘন্টা লাইফ সাপোর্টে রেখেও বাজপেয়ীকে ফিরিয়ে আনা যায়নি।

আরও পড়ুন: অল্পের জন্য ক্যাপ্টেনের সেঞ্চুরি হাতছাড়া, বড় রানের পথে ভারত

দেশের ৭২ তম স্বাধীনতা দিবসের রাতে প্রয়াত হয়েছিলেন ওয়াড়েকর মৃত্যুকালে ওয়াড়েকরের বয়স হয়েছিল ৭৭। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি।মুম্বইয়ের এক হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি।১৯৫৮ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক করেছিলেন তিনি। ১৯৬৬-৭৪ পর্যন্ত দেশের হয়ে খেলছিলেন ওয়াড়েকর। তিন নম্বরে ব্যাট করতেন তিনি। ভারতের অন্যতম সেরা স্লিপ ফিল্ডারদের একজন ছিলেন। ওয়াড়েকরের ক্যাপ্টেন্সিতে ভারত প্রথমবার ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজ জয়ের স্বাদ পায়। ১৯৬৭ সালে অর্জুন পুরস্কার ও ১৯৭২ সালে পদ্মশ্রীতে ভূষিত হন তিনি। ক্রিকেট ছাড়ার পর কোচ হিসেবেও তাঁকে পাওয়া গিয়েছিল। নির্বাচক কমিটিতে চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব সামলেছিলেন।

ট্রেন্ট ব্রিজে বিরাট কোহলি ও অজিঙ্ক রাহানের ১৫৯ রানের পার্টনারশিপে ভর করে ভারত প্রথম দিনেই ৩০০-র গণ্ডী পার করে গিয়েছে। কিন্তু দুর্ভাগ্যবশত এদিন মাত্র তিন রানের জন্য সিরিজের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরিটা মাঠে রেখে আসেন কোহলি।

Web Title: India vs england why indian players wear black armbands

Next Story
জীবনের শেষ বলটা করে ফেললাম: মিচেল জনসনJohnson
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com