scorecardresearch

ভারতের বুকে কাঁপুনি তুলে হারল আয়ারল্যান্ড! ২২৫ তুলেও নাভিশ্বাস তোলা জয় হার্দিকদের

প্ৰথম টি২০ জিতে ভারত সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে মঙ্গলবার খেলতে নেমেছিল টিম ইন্ডিয়া।

হারতে হারতে শেষ মুহূর্তে বেঁচে গেল টিম ইন্ডিয়া। আয়ারল্যান্ডকে দ্বিতীয় টি২০-তে মাত্র ৪ রানে হারিয়ে সিরিজ ২-০ ব্যবধানে খতম করল হার্দিক পান্ডিয়ার দল। ভারতের জয়ে অনুঘটক হয়ে থাকল দীপক হুডা এবং সঞ্জু স্যামসনের দুর্ধর্ষ ব্যাটিং।

তার আগে টসে জিতে ভারত প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ফর্মে থাকা ঈশান কিষান ৩ রানের বেশি করতে পারেননি। তবে ঈশানের বিদায় বেশি প্ৰভাব ফেলেনি। স্যামসন এবং হুডা দুজনেই সুযোগের সদ্ব্যবহার কর যান ব্যাট হাতে ঝড় তুলে। দ্বিতীয় উইকেটে দুজনে ১৭৬ রানের পার্টনারশিপ গড়ে যান। যা আন্তর্জাতিক টি২০-তে ভারতীয়দের সর্বোচ্চ পার্টনারশিপ।

আরও পড়ুন: হুডার ব্যাটে এফোঁড়-ওফোঁড় আয়ারল্যান্ড! বিধ্বংসী শতরানে টি২০তে রেকর্ডের বন্যা তারকার

জাতীয় দলে প্রত্যাবর্তন করে সঞ্জু ৪২ বলে ৭৭ রানের মারকাটারি ইনিংস খেলে যান। অন্যদিকে, রেকর্ডের খাতা নতুন করে লিখতে বাধ্য করেন দীপক হুডা। রোহিত শর্মা, কেএল রাহুল, সুরেশ রায়নার পর চতুর্থ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি২০-তে শতরান করে যান হুডা।

https://platform.twitter.com/widgets.js

স্যামসন এবং হুডা আউট হওয়ার পর ভারত পরপর উইকেট হারায়। অক্ষর প্যাটেল, দীনেশ কার্তিক, হর্ষল প্যাটেল তিনজনই গোল্ডেন ডাকে আউট হন। শেষমেশ স্কোরবোর্ডে ২২৫ তুলতে সমর্থ হয়। আয়ারল্যান্ডের হয়ে বল হাতে সেরা পারফর্মার মার্ক আডেয়ার। তিনটে উইকেট নেন তিনি। জশুয়া লিটল।এবং ক্রেগ ইয়ং দুটো করে উইকেট নেন।

https://platform.twitter.com/widgets.js

স্কোরবোর্ডে পাহাড়প্রমাণ টার্গেটের সামনেও অবশ্য দমে যায়নি আয়ারল্যান্ড। ওপেনার পল স্টার্লিং এবং এন্ড্রু বলবির্নি মাত্র ৩৪ বলে ৭২ রানের পার্টনারশিপ গড়ে যান। ১৮ বলে ৪০ করে স্টার্লিং আউট হওয়ার পরে অধিনায়ক বলবির্নি হাফসেঞ্চুরি করে যান। ৩৭ বলে ৬০ করে শেষ পর্যন্ত আউট হন তিনি।

আরও পড়ুন: KKR-এর নেতা ছিলেন! আচমকা আন্তর্জাতিক ক্রিকেটে অবসরের পথে বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন

হ্যারি হেক্টর নিজের দুরন্ত ফর্ম ধরে রেখে এদিনও ভারতীয় বোলারদের নাভিশ্বাস তুলে দিয়েছিলেন। ২৮ বলে ৩৯ করে যান আইরিশ তারকা। ঝোড়ো ব্যাটিং করে ম্যাচে লড়াইয়ে রেখেছিলেন হেক্টর। তবে নিজের স্পেলের শেষ ওভারে টেক্টরকে ফিরিয়ে ভারতকে ম্যাচে ফিরিয়ে আনেন ভুবনেশ্বর কুমার। দুরন্ত ১৮তম ওভারে ভুবনেশ্বর মাত্র ৭ রান খরচ করেন। ১৯তম ওভারে হর্ষল প্যাটেল বেধড়ক মার হজম করেন ডকরেলের কাছে। শেষমেশ জয়ের জন্য আয়ারল্যান্ডকে শেষ ওভারে তুলতে হত ১৭ রান।

আর জাতীয় দলের জার্সিতে মাত্র দ্বিতীয় ম্যাচে নামা উমরান মালিককে সেই রান ডিফেন্ড করার জন্য আক্রমণে আনেন হার্দিক পান্ডিয়া। দ্বিতীয় বলে নো করা সত্ত্বেও আগুনে পেসার নিজের মাথা ঠান্ডা রেখে ভারতকে ৪ রানে জিততে সাহায্য করেন। আন্তর্জাতিক ক্রিকেটে বড়সড় অঘটন ঘটানোর সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারল না আয়ারল্যান্ড। শেষদিকে ডকরেলের ১৬ বলে ৩৪ এবং মার্ক আডেয়ারের ১২ বলে ২৩ রানের ইনিংসেও জয় এল না। উমরান, ভুবনেশ্বর, হর্ষল, রবি বিশ্নোই প্রত্যেকেই একটি করে উইকেট নেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs ireland 2nd t20 despite sanju samson deepak hoodas brilliance india survives a scare