scorecardresearch

বড় খবর

একেই বলে গুরুমারা বিদ্যে! রোহিতের অস্ত্রেই তাঁকে ঘায়েল করলেন বোল্ট

জয়পুরে ট্রেন্ট বোল্ট বনাম রোহিত শর্মার ডুয়েল বেশ উপভোগ্য ছিল ক্রিকেট সমর্থকদের কাছে। ম্যাচ শেষেই আসল ঘটনা খোলসা করলেন রোহিত শর্মা।

আইপিএলে এখন ভিনদেশি ক্রিকেটাররাও ভারতীয়দের সতীর্থ। জেনে নিয়েছেন একে অন্যের শক্তি দুর্বলতা। আন্তর্জাতিক ম্যাচে সেই শিক্ষা নিয়েই বধ করতে অবতীর্ণ হন তারকারা। কীভাবে, সেই ঘটনার সাক্ষী থাকল ক্রিকেট মহল।

জয়পুরে প্ৰথম টি২০ ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-নিউজিল্যান্ড। সেই ম্যাচে রোহিত-বোল্ট একে অন্যের বিরুদ্ধে কী স্ট্র্যাটেজি প্রয়োগ করেন, সেদিকে নজর ছিল ক্রিকেট বিশ্বের। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সে খেলার অভিজ্ঞতা দুজনে উজাড় করে দিলেন একে অন্যকে মাত করার জন্য। আর মুম্বই ইন্ডিয়ান্সেই ক্যাপ্টেন রোহিতের কাছ থেকে শেখা রণকৌশল সফলভাবে প্রয়োগ করে তাঁকে আউট করলেন ট্রেন্ট বোল্ট।

আরও পড়ুন: আঙুলে চোট লাগার পরেই সিরাজকে সপাটে থাপ্পড় রোহিতের! তুলকালাম ড্রেসিংরুম, রইল ভিডিও

অধিনায়ক হিসেবে পূর্ণ সময়ের নেতা হয়েছেন রোহিত শর্মা। আর নেতৃত্বের অভিষেকেই ব্যাট হাতে ঝড় তুলে তারকা ওপেনার ৩৬ বলে ৪৮ করে যান। তবে শেষ পর্যন্ত রোহিতকে ফেরান বোল্ট। ম্যাচের শেষে রোহিত স্বীকার করে নেন, তাঁর শেখানো বিদ্যেতেই তাঁকে আউট করেছেন বোল্ট।

ভারতের সদ্য নিযুক্ত টি২০ নেতা জানিয়ে গেলেন, “বোল্টের সঙ্গে আমি অনেক খেলেছি। ও আমার শক্তি, দুর্বলতা সম্পর্কে বেশ ওয়াকিবহাল। আমিও জানি, ও কেমনভাবে আক্রমণ করবে। দুজনের মধ্যে লড়াইটা ভালই হল। মুম্বইয়ে ওঁকে প্রায়ই বলি, ব্যাটসম্যানকে ধোঁকা দিতে। আমি আগেই জানতাম ও বাউন্সার দেবে। আমি স্রেফ ফিল্ডারের মাথার ওপর দিয়ে প্লেস করতে চেয়েছিলাম। দুর্ভাগ্যবশত সেটা হয়নি। তবে দলের হয়ে ভাল লাগছে।”

রান তাড়া করার সময় অধিকাংশ সময়ই ম্যাচ ভারতের নিয়ন্ত্রণে ছিল। তবে ডেথ ওভারে দারুণ বোলিং করে ম্যাচে ফিরে আসে কিউয়িরা।

“শেষের দিকে ম্যাচে টেনশন হাজির হয়েছিল। এটা আমাদের কাছেও শিক্ষার হয়ে থাকল। ছেলেরা আগে এমন পরিস্থিতিতে ব্যাট করেনি। এমন সিচুয়েশনে কেমনভাবে ব্যাট করতে হয়, সেটা শিক্ষণীয় হয়ে থাকল। টি২০ মানেই শুধু পাওয়ার হিটিং নয়। ফিল্ডারদের মধ্যে ফাঁকফোঁকর খুঁজেও রান করেও ফারাক গড়া যায়।” বলেছেন রোহিত।

টেনশনের ম্যাচে শেষদিকে বাউন্ডারি হাঁকিয়ে দলকে জয়ে পৌঁছে দেন ঋষভ পন্থ। ভারত লক্ষ্যে পৌঁছয় দু বল বাকি থাকতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs new zealand 1st t20 how trent boult used rohit sharmas strategy to get him out