scorecardresearch

নিয়ম না ভেঙেই আম্পায়ারকে বাধা! অশ্বিন-মেননের তুমুল ঝামেলায় সরগরম কানপুর, দেখুন ভিডিও

কানপুর টেস্টে আম্পায়ারের সঙ্গে তর্কাতর্কিতে জড়ালেন রবিচন্দ্রন অশ্বিন। বল করা সময়েই যত কাণ্ডের সূত্রপাত।

কানপুর টেস্টে ফের একবার শিরোনামে উঠে এলেন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। অনফিল্ড আম্পায়ার নীতিন মেননের সঙ্গে তুমুল তর্কাতর্কিতে জড়িয়ে পড়লেন তারকা। নতুন বোলিং রান আপের সময় অশ্বিন আম্পায়ারের আড়াআড়ি ছুটে ডেলিভারি থ্রো করছিলেন। এতে আম্পায়ারের দৃষ্টি বাধাপ্রাপ্ত হচ্ছিল। এরপরেই আপত্তি জানান আম্পায়ার নীতিন মেনন।

সরাসরি নিজের সমস্যার কথা উল্লেখ করে অশ্বিনকে বোলিং রান আপ বদলাতে বলেন নীতিন মেনন। মেননকে দেখা যায় একাধিকবার অশ্বিনের ওভারে বাধা দিচ্ছেন। শেষ পর্যন্ত তারকা স্পিনারের সঙ্গে কথা বলতে দেখা যায় আইসিসির অন্যতম খ্যাতনামা আম্পায়ারকে।

আরও পড়ুন: কানপুর টেস্টে ঋদ্ধিমানকে ছাড়াই মাঠে টিম ইন্ডিয়া, বোর্ড কারণ জানাল টুইটারে

তবে আম্পায়ারের নিষেধ সত্ত্বেও অশ্বিন নিজের জেদ বজায় রাখেন। একই রান আপে ডেলিভারি করতে থাকেন। এরপরে ক্ষুব্ধ হয়ে আম্পায়ার অধিনায়ক রাহানেকে বিষয়টি জানান। সরাসরি বলেন, তাঁর দৃষ্টি বাধাপ্রাপ্ত হচ্ছে। লেগ বিফোরের সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তাঁর সমস্যা হবে, সেই বিষয়টিও জানান নীতিন মেনন। পাল্টা রাহানে যুক্তি দেন, অশ্বিন ডেঞ্জার জোনে যাচ্ছেন না। অশ্বিন-রাহানের যুক্তি, ক্রিকেটীয় নিয়ম লঙ্ঘন না করেই বোলিং করা হচ্ছে, তাই এতে আপত্তি থাকা উচিত নয়। এরপরেও মেননের আপত্তি অগ্রাহ্য করে অশ্বিন একইভাবে বোলিং চালিয়ে যান।

https://platform.twitter.com/widgets.js

ক্যামেরায় এরপরে দেখা যায়, হেড কোচ রাহুল দ্রাবিড় ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথের সঙ্গে এই বিষয়ে আলোচনা করছেন।

এই বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে আকাশ চোপড়া আম্পায়ার মেননের পাশেই দাঁড়িয়েছেন। বলে দিয়েছেন, “আম্পায়ারের অনফিল্ড সিদ্ধান্ত গ্রহণে বাধা দেওয়ার মধ্যে কোনও কৃতিত্ব নেই। ডিআরএস থাকলেও আম্পায়ারের সিদ্ধান্তকে হালকাভাবে নেওয়া উচিত হবে না।”

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

ডব্লিউভি রামনও বলে দিয়েছেন, অশ্বিন ফলোথ্রুতে ডেঞ্জার জোনে না যাওয়ায় আম্পায়ারের ওয়ার্নিং গ্রাহ্য হবে না। তবে এতে আম্পায়ারের দৃষ্টি বাধাপ্রাপ্ত হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs new zealand 1st test in kanpur ravichandran ashwin heated argument with umpire nitin menon video