বড় খবর

অভিষেকেই ক্রাইসিস ম্যান শ্রেয়স, দুরন্ত ফিফটিতে দলকে বাঁচালেন মুম্বইকর

অভিষেকেই হাফসেঞ্চুরি করে নজর কেড়ে নিলেন শ্রেয়স আইয়ার। দিনের শেষে রবীন্দ্র জাদেজার সঙ্গে অপরাজিত তিনি।

ভারত: ২৫৮/৪

অভিষেকেই ভারতের মান বাঁচালেন শ্রেয়স আইয়ার।।দুরন্ত ফিফটি করে। কানপুর টেস্টে প্ৰথম দিনের শেষে ভারত ২৫৮/৪। আর সুবিধাজনক জায়গায় দলকে পৌঁছে দেওয়ার সিংহভাগ কৃতিত্ব শ্রেয়স আইয়ারের।

কানপুরের গ্রিন পার্কে প্ৰথম দিনে টসে জিতে ব্যাট করতে নেমে ভারত একসময় ১০৩/৩ এবং শেষ পর্যন্ত ১৪৫/৪ হয়ে যায়। বিপদের মুখে অবতীর্ণ হয়েই নায়ক শ্রেয়স আইয়ার। জাতীয় দলের হয়ে প্ৰথম টেস্ট ম্যাচ খেলতে নেমে। পঞ্চম উইকেটে জাদেজার সঙ্গে অপরাজিত ১১৩ রানের পার্টনারশিপে ভারত দিনের শেষে স্বস্তিতে। মন্দ আলোর কারণে খেলা বন্ধ হওয়ার জন্য শ্রেয়স (৭৫) এবং জাদেজা (৫০) দুজনেই ফিফটি করে ক্রিজে অপরাজিত।

আরও পড়ুন: শাস্ত্রীর নিয়ম বদলে দিলেন দ্রাবিড়! গাভাসকারকে আমন্ত্রণ জানিয়ে বেনজির কীর্তি মাঠে

রোহিত শর্মা, বিরাট কোহলি নেই। চোট পেয়ে ছিটকে গিয়েছেন কেএল রাহুলও। বিশ্রামে ঋষভ পন্থও। এমন অবস্থায় মাত্র পাঁচ জন স্পেশ্যালিস্ট ব্যাটসম্যান দিয়ে দল সাজিয়েছিল রাহানের টিম ইন্ডিয়া।

এক জন ব্যাটসম্যান কম নিয়ে খেলতে নামলে বাড়তি দায়িত্ব এসে পড়ে মিডল অর্ডারে। চূড়ান্ত অফ ফর্মে থাকা চেতেশ্বর পূজারা এবং ক্যাপ্টেন রাহানে বাড়তি দায়িত্ব নিয়ে কেমন পারফর্ম করে, সেদিকে নজর ছিল সকলের।

তবে দিনের শেষে দুজনেই ফের একবার ব্যর্থ। সাউদির বলে প্যাভিলয়নে ফিরে যাওয়ার আগে পূজারা করলেন মাত্র ২৬। অন্যদিকে, জেমিসনের বলে আবার বোল্ড হয়ে গেলেন রাহানে। করলেন মাত্র ৩৫।

তার আগে মায়াঙ্ক আগারওয়াল এবং শুভমান গিলের ওপেনিং পার্টনারশিপও সেভাবে জমল না। শুভমান গিল ৫২ রান করলেও মায়াঙ্ক আগারওয়ালের অবদান মাত্র ১৩। নিয়মিত ব্যবধানে একসময় উইকেট হারিয়ে ভারত দেড়শ তোলার আগেই দুই ওপেনার সহ পূজারা-রাহানের উইকেট খুঁইয়ে ফেলে। সেখান থেকে দিনের শেষে অসাধারণ জুটিতে ম্যাচে ফেরান জাদেজা-শ্রেয়স আইয়ার।

ভারতের প্ৰথম একাদশ:
শুভমান গিল, মায়াঙ্ক আগারওয়াল, অজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারা, শ্রেয়স আইয়ার, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, আর অশ্বিন, অক্ষর প্যাটেল, উমেশ যাদব, ইশান্ত শর্মা

নিউজিল্যান্ড প্ৰথম একাদশ:
টম ল্যাথাম, উইল ইয়ং, কেন উইলিয়ামসন, রস টেলর, হেনরি নিকোলস, টম ব্ল্যান্ডেল, রচিন রবীন্দ্র, কাইল জেমিসন, উইল সমারভিলে, টিম সাউদি, আজাজ প্যাটেল

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs new zealand 1st test in kanpur shreyas iyer debut test half century records

Next Story
আন্ডারটেকারকে চ্যালেঞ্জ ছুঁড়লেন জন সিনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com