বড় খবর

মাঠকর্মীদের ৩৫ হাজার টাকা উপহার দ্রাবিড়ের, ফের অনন্য কীর্তিতে হৃদয় জয়

দ্রাবিড় কোচ হয়েই বুঝিয়ে দিয়েছেন তিনি বাকিদের থেকে আলাদা। সোমবার ফের একবার মনে রাখার মত নজির গড়লেন তারকা।

তিনি বাকিদের থেকে আলাদা। দৃষ্টান্ত স্থাপন করেই হৃদয় গলানো কীর্তি করে চলেছেন তিনি। কোচ রাহুল দ্রাবিড় আরও একবার বুঝিয়ে দিলেন কেন তিনি পূর্বসূরিদের থেকে আলাদা। কানপুরের গ্রিন পার্কে স্পোর্টিং পিচ তৈরি করার জন্য মাঠকর্মীদের ৩৫ হাজার টাকা দিলেন তিনি।

নাটকীয় শেষদিনে ভারতের জয় আটকে দিল দুই ভারতীয় বংশোদ্ভূত কিউয়ি তারকা- আজাজ প্যাটেল এবং রচিন রবীন্দ্র। কমে আসা আলো এবং খারাপ থেকে খারাপ হতে চলা পিচে জাদেজা-অশ্বিন-অক্ষরদের ঘূর্ণি সামাল দিয়ে ড্রয়ে পৌঁছে দেন দুই কিউয়ি তারকা।

ম্যাচের পরে উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থার পক্ষ থেকে ঘোষণা করা হল, “সরকারিভাবে একটা বিষয় জানানো হচ্ছে, রাহুল দ্রাবিড় মাঠকর্মীদের ৩৫ হাজার টাকা দান করেছেন।”

আরও পড়ুন: ভারতের জয়ে বাধা দুই ভারতীয়ের! জেতা ম্যাচ হাতছাড়া করে ড্র রাহানেদের

নিজের ক্রিকেটীয় কেরিয়ারে বিতর্ককে সর্বদা এড়িয়ে চলেছেন। নীতি-নিষ্ঠার সঙ্গেই ক্রিকেটের সাধনা করেছেন কিংবদন্তি। কোচ হয়েও তিনি সেই ট্র্যাডিশন বজায় রেখেছেন। আন্ডার প্রিপেয়ার্ড উইকেট তৈরি করে বনবন ঘূর্ণিতে তিনদিন ম্যাচ শেষ করার মধ্যে তিনি কৃতিত্ব খুঁজে পাননি। তাই স্পোর্টিং উইকেটের পক্ষেই সওয়াল করেছেন তিনি। সেরকম আদর্শ পিচ উপহার পেয়ে আপ্লুত মিস্টার ডিপেন্ডেবল। তারপরেই দরাজ হস্তে দান করলেন তিনি।

গ্রিন পার্কের পিচেই স্পষ্ট নিজেকে প্রয়োগ করতে পারলে রান তোলা দুষ্কর নয়। শ্রেয়স আইয়ার, শুভমান গিল, টম ল্যাথাম, উইল ইয়ংরা সেটা প্রমাণ করেছেন। উইকেট থেকে টিম সাউদি, কাইল জেমিসনদের মত কিউয়ি পেসাররা যেমন সুবিধা পেয়েছেন তেমন অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, জাদেজারা মনের সুখে বল টার্ন করিয়েছেন।

কোহলি-শাস্ত্রী জমানার টার্নিং ট্র্যাক সম্ভবত অতীত হয়ে যেতে চলেছে দ্রাবিড় যুগে, সেটার যেন টেমপ্লেট ঠিক করে দিল কানপুর টেস্ট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs new zealand 1st test kanpur rahul dravid gives 35000 inr to groundsmen for preparing sporting pitch

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com