scorecardresearch

বড় খবর

কোহলি ফিরতেই কেন বাদ রাহানে-ইশান্ত! অন্য কারণ জানাল বোর্ড

ওয়াংখেড়েতে নজরে ছিল ভারতের টেস্ট দল নির্বাচন। বিরাট কোহলি ফেরার পর কাকে বসতে হয়, সেটাই ছিল দেখার।

ওয়াংখেড়েতে দ্বিতীয় টেস্টে বড়সড় বিপত্তির মুখে পড়ল ভারত। চোটের কারণে ছিটকে গেলেন অজিঙ্কা রাহানে, ইশান্ত শর্মা, রবীন্দ্র জাদেজার মত হেভিওয়েট তিন তারকা। বিরাট কোহলি দ্বিতীয় টেস্টে প্রত্যাবর্তন করলে কোন ব্যাটসম্যান বাইরে বসবেন, তা নিয়ে আলোচনা শুরু হয়েছিল। তবে ভারতীয় বোর্ডের পক্ষ থেকে দ্বিতীয় টেস্টের আগে জানানো হল, কানপুরেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন রাহানে। এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি তিনি।

জাদেজার ক্ষেত্রে বলা হয়েছে, হাতে চোট রয়েছে তারকার। স্ক্যান করে দেখা গিয়েছে, চোট পাওয়া জায়গা বেশ ফুলে রয়েছে। ইশান্ত শর্মা আবার আঙুলের চোটের কারণে বাইরে গেলেন।

আরও পড়ুন: ওয়ানডে নেতৃত্ব হারানোর মুখে কোহলি! মহাতারকার ভাগ্য চূড়ান্ত করবেন সৌরভ-শাহ

এমনিতে প্ৰথম টেস্টের পরে রাহানে, পূজারা এবং ইশান্ত শর্মার জায়গা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। দ্বিতীয় টেস্টের দুই তারকাই ‘চোটে’র কবলে পড়ায় ক্রিকেট মহল বেশ সন্দিহান ‘চোট’ নাকি ক্রিকেটীয় ফর্মের কারণেই বাইরে গেলেন রাহানে-ইশান্ত। যদিও পূজারা যথারীতি নিজের জায়গা ধরে রেখেছেন। বিরাট রাহানের জায়গায় ফিরলেন। জাদেজা এবং ঈশান্তের জায়গায় প্ৰথম একাদশে যথাক্রমে জয়ন্ত যাদব এবং মহম্মদ সিরাজ।

গত কয়েকদিন ধরেই মুম্বইয়ে বৃষ্টি হচ্ছে। তাই শুক্রবার ভিজে ওয়েটফিল্ডের কারণে খেলা কয়েক ঘন্টা দেরিতে শুরু হয়। সাততাড়াতাড়ি লাঞ্চ পর্ব সমাপ্ত করে বেলা ১২টা থেকে খেলা শুরু হয়েছে।

ভারতের সঙ্গে চোট আঘাতের ধাক্কা নিউজিল্যান্ড শিবিরেও। কনুইয়ে চোট পেয়ে দ্বিতীয় টেস্টে খেলছেন না ব্ল্যাক ক্যাপস অধিনায়ক কেন উইলিয়ামসন। ওপেনার টম ল্যাথাম নেতৃত্ব দেবেন।

ভারতের জার্সিতে জয়ন্ত যাদব ফিরলেন চার বছরেরও বেশি সময় পরে। ২০১৭-য় পুনেতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ খেলেন তারকা স্পিনার। ৪ টেস্ট খেলে জয়ন্তেট সংগ্রহে ১১ উইকেট। ২০১৬-য় এই ওয়াংখেড়েতেই টেস্টের একমাত্র সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি, ইংল্যান্ডের বিরুদ্ধে।

ভারতের প্ৰথম একাদশ:
মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋদ্ধিমান সাহা, জয়ন্ত যাদব, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, মহম্মদ সিরাজ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs new zealand 2nd test in mumbai toss update and playing xi bengali