scorecardresearch

দলে ফিরেই ০ কোহলির! বিতর্কিত সিদ্ধান্তে ফেটে পড়লেন রাগে, দেখুন ভিডিও

জাতীয় দলে ফিরেই শূন্য করলেন কোহলি। এলবিডব্লিউ আউট হয়ে বিশ্বাসই যেন হল না মহাতারকার।

জাতীয় দলে প্রত্যাবর্তন মোটেই সুখের হল না বিরাট কোহলির। মুম্বই টেস্টে রানের খাতা খোলার আগেই আউট হয়ে গেলেন ক্যাপ্টেন। আজাজ প্যাটেলের বলে শূন্য করে প্যাভিলিয়নে ফিরলেন তিনি। চার বল খেলেও কোনও রান করতে পারলেন না।

ভারতীয় ইনিংসের ৩০তম ওভারে কোহলি আউট হলেন। কোহলির সঙ্গেই আজাজ প্যাটেল সরাসরি বোল্ড করলেন চেতেশ্বর পূজারাকে। পূজারাও রানের খাতা খুলতে পারলেন না। প্যাটেলের বল কোহলি ডিফেন্ড করতে গিয়েছিলেন। তবে বল হালকা টার্ন করে প্যাডে আছড়ে পড়ে। সঙ্গেসঙ্গেই অনফিল্ড আম্পায়ার আউট দিয়ে দেন কোহলিকে। কোহলি রিভিউ নিলেও দেখা যায়, বল একই সঙ্গে প্যাড এবং ব্যাট স্পর্শ করেছে। তাই অনফিল্ড আম্পারের সিদ্ধান্তই বহাল থাকে।

কোহলি যদিও আম্পায়ারের এমন সিদ্ধান্তে খুশি হতে পারেননি। সাজঘরে ফেরার আগে হতাশ কোহলিকে দেখা যায় আম্পায়ারের সঙ্গে আলোচনা করতে। ড্রেসিংরুমে ফেরার পরেও কোহলিকে দেখা যায় হতাশায় মাথা নাড়ছেন। স্পষ্টতই আউটের সিদ্ধান্তে যে যথেষ্ট বিতর্ক রয়েছে, তা বলাই বাহুল্য।

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

তার আগে ভারত টসে জিতে প্ৰথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ভিজে আউটফিল্ডের কারণে খেলা আড়াই ঘণ্টা পিছিয়ে শুরু করা হয়। তাতে আগে লাঞ্চ পর্ব মিটিয়ে নেওয়া হয়। মায়াঙ্ক আগারওয়াল এবং শুভমান গিল ভারতের শুরুটা দারুন করেছিলেন। দুজনেই ওপেনিং পার্টনারশিপে ৮০ তুলে দিয়েছিলেন। এরপরেই আজাজ প্যাটেলের দারুণ স্পেল ব্যাকফুটে ঠেলে দেয় ভারতকে। প্রথমে শুভমান গিলকে ফিরিয়ে ওপেনিং জুটিতে ভাঙন ধরান ভারতীয় বংশোদ্ভূত কিউয়ি স্পিনার। তারপরেই শূন্য রানে আজাজের শিকার হন কোহলি এবং পূজারা।

প্ৰথম টেস্টে ভারতীয় একাদশে তিনটে পরিবর্তন ঘটেছে। রাহানে, ইশান্ত এবং জাদেজা চোটের কারণে খেলতে পারছেন না। বদলে কোহলির সঙ্গেই দলে ঢুকেছেন জয়ন্ত যাদব এবং মহম্মদ সিরাজ। ভারতের সঙ্গে চোট আঘাতের ধাক্কা নিউজিল্যান্ড শিবিরেও। কনুইয়ে চোট পেয়ে দ্বিতীয় টেস্টে খেলছেন না ব্ল্যাক ক্যাপস অধিনায়ক কেন উইলিয়ামসন। ওপেনার টম ল্যাথাম নেতৃত্ব দিচ্ছেন।

ভারতের জার্সিতে জয়ন্ত যাদব ফিরলেন চার বছরেরও বেশি সময় পরে। ২০১৭-য় পুনেতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ খেলেন তারকা স্পিনার। ৪ টেস্ট খেলে জয়ন্তেট সংগ্রহে ১১ উইকেট। ২০১৬-য় এই ওয়াংখেড়েতেই টেস্টের একমাত্র সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি, ইংল্যান্ডের বিরুদ্ধে।

ভারতের প্ৰথম একাদশ:
মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋদ্ধিমান সাহা, জয়ন্ত যাদব, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, মহম্মদ সিরাজ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs new zealand 2nd test in mumbai virat kohli in utter disbelief after being out for a duck watch video