ভারত-নিউজিল্যান্ড ম্যাচের আগেই বড় ঘটনা! ইডেন এলাকায় গ্রেফতার ১১জন

ইডেনে টিকিটের চাহিদা ছিল তুঙ্গে। বরাবরের মত এবারও টিকিটের কালোবাজারি চলছিল। তারপরেই গ্রেফতার।

ইডেনে ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচের বল গড়ানোর আগেই বিতর্ক। মাঠের বাইরে থেকে টিকিটের কালোবাজারির করার জন্য ১১জনকে গ্রেফতার করলে কলকাতা পুলিশ। পুলিশের তরফে জানানো হয়েছে, নির্ধারিত দামের চেয়ে অনেক বেশি দামে বিক্রি করা হচ্ছিল ভারত বনাম নিউজিল্যান্ড তৃতীয় টি২০-র ম্যাচ টিকিট।

ধৃত ব্যক্তিদের কাছ থেকে ৬০টি ম্যাচ টিকিট পাওয়া গিয়েছে। সিনিয়র এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, মাঠের বাইরে যাতে কোনও অনভিপ্রেত ঘটনা না ঘটে সেই জন্য নিরাপত্তা আঁটোসাঁটো করা হয়েছে।

আরও পড়ুন: কলকাতায় টিম ইন্ডিয়ায় জোড়া বদল, টস জিতেও অবাক সিদ্ধান্ত রোহিতের

ম্যাচের আগে নিরাপত্তা জোরদার করার জন্য স্টেডিয়াম এবং তৎসংলগ্ন এলাকায় কলকাতা পুলিশের ২০০০জনকে নিযুক্ত করা হয়েছে। এরমধ্যে RAF এবং HRFS পুলিশও মোতায়েন করা হয়েছে। স্টেডিয়ামে চত্ত্বরে রয়েছে এন্টি রাউডি স্কোয়াডও।

ডেপুটি কমিশনার, সহকারী পুলিশ কমিশনার পদমর্যাদার আধিকারিকরাও ইডেন এলাকায় রয়েছেন। সংবাদসংস্থাকে এক আধিকারিক জানিয়েছেন, “সাদা পোশাকে পুলিশ ইডেন গার্ডেন্স এবং এলাকায় রয়েছেন। নিরুপদ্রবে যাতে ম্যাচ আয়োজন করা যায়, সেই বিষয় আমরা নিশ্চিত করতে চাইছি।”

টানা দুটো জয়ে সিরিজের দখল রাঁচিতেই নিয়ে ফেলেছে ভারত। ধোনির শহরেই নিশ্চিত হয়ে গিয়েছে সিরিজের ভাগ্য। এবার সৌরভের শহর কলকাতায় সিরিজের নিয়মরক্ষার শেষ টি২০-তে খেলতে নামছে টিম ইন্ডিয়া। রবিবার। কিউয়িরা যেমন রাজকীয় ইডেনে জিতে সিরিজে ব্যবধান কমাতে বদ্ধপরিকর। তেমন ভারত আবার বিশ্বকাপের বিপর্যয়ের পরে সিরিজে হোয়াইট ওয়াশকে পাখির চোখ করছে।

সিরিজের ফয়সালা আগেই হয়ে গেলেও ইডেনে ম্যাচ ঘিরে কলকাতায় উন্মাদনায় খামতি ছিল না। টিকিটের হাহাকার ছিল। নিয়ম অনুযায়ী, স্টেডিয়ামের ধারণ ক্ষমতার ৭০ শতাংশ টিকিট বিক্রি করা যাবে। সেই হিসাবে ৪৭ হাজার দর্শক মাঠে বসে খেলা দেখতে পারবেন। কয়েকদিন আগেই অনলাইনে যে টিকিট বিক্রি লের ব্যবস্থা করা হয়েছিল, তা শেষ হয়ে গিয়েছে মুহূর্তেই।

তারপরেই হাহাকার শুরু হয়। যে কোনও মূল্যে টিকিট কিনতে একশ্রেণির দর্শক ইডেনে চলে এসেছিলেন। এঁদের উদ্দেশ্যেই চলছিল রমরমিয়ে কালোবাজারি। তা বন্ধ হল কলকাতা পুলিশের তৎপরতায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs new zealand 3rd t20 11 arrested near eden gardens ahead of match

Next Story
ফের ইংল্যান্ডে ভোগান্তি পোহাক কোহলি, ভারতীয় ক্যাপ্টেনের জন্য এমনটা কে চাইছেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com