scorecardresearch

বড় খবর

India vs New Zealand Highlights: বিশ্বকাপ থেকে ভারতের বিদায়, লর্ডসের ফাইনালে নিউজিল্যান্ড

World Cup 2019, India Vs New Zealand 2019 Highlights: বিশ্বকাপ থেকে বিদায় ভারতের। নিউজিল্যান্ডের কাছে সেমিফাইনালে ১৮ রানে হেরেই বিরাট কোহলি অ্যান্ড কোং-এর এবারের মতো বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গেল।

India vs New Zealand, IND vs NZ 2019 Live Score
বিশ্বকাপ শেষ, ধোনি কি এবার অবসর নিচ্ছেন ? মুখ খুললেন বিরাট

India vs New Zealand Semi Final Highlights: বিশ্বকাপ থেকে বিদায় ভারতের! ফাইনালে ওঠার জন্য় ভারতের টার্গেট ছিল ২৪০ রান। রান তাড়া করতে নেমে মাত্র পাঁচ রানেই ভারত তিন উইকেট হারিয়ে ফেলেছিল। সেখান থেকে মিডল অর্ডারে ঋষভ পন্থ (৫৬ বলে ৩২) হার্দিক পাণ্ডিয়া (৬২ বলে ৩২) কিছুটা লড়াই করার চেষ্টা করেন। কিন্তু ভারতকে প্রায় জয়ের কাছাকাছি পৌঁছে দিয়েছিল এমএস ধোনি (৭২ বলে ৫০) ও রবীন্দ্র জাদেজার (৫৯ বলে ৭৭) যুগলবন্দি। কিন্তু লড়েও শেষরক্ষা হল না বিরাট কোহলি অ্যান্ড কোংয়ের। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিল ভারত।

গত মঙ্গলবার ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে দাপট দেখিয়েছিল বৃষ্টি। চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্য়াচটাই বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে গিয়েছিল। বুধবার অর্থাৎ আজ সেমির রিজার্ভ-ডে-তে ফের ম্য়াচ। গতকাল টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড।বৃষ্টির জন্য কেন উইলিয়ামসনদের ইনিংস থেমেছিল ৪৬.১ ওভারে। এরপর বৃষ্টিতে আর খেলা শুরু করা যায়নি। মাঠ পরিদর্শন করে এদিনের মতো ম্য়াচ স্থগিত রাখার সিদ্ধান্ত নেন ম্য়াচ অফিসিয়ালরা। ম্য়াচের বাকি অংশ হল এদিন। খেলা বন্ধ হওয়ার সময়ে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড ২১১ রান তুলেছিল। বাকি ২৩ বল খেলেই তারা নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ২৩৯ রান তুলেছিল

IND vs NZ Live Score: India vs New Zealand Highlights

Live Blog

IND vs NZ Live Score: India vs New Zealand Live Scorecard Updates














19:28 (IST)10 Jul 19





















বিশ্বকাপ থেকে বিদায় ভারতের

১৮ রানে ভারতকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড। রবিবাসরীয় লর্ডসে শিরোপা নির্ধারক ম্য়াচে কিউয়িদের মুখোমুখি হবে ইংল্যান্ড বা অস্ট্রেলিয়ার মধ্যে যে কেউ। ভারতের লড়াইয়ের কথা লেখা থাকবে লর্ডসে।

19:19 (IST)10 Jul 19





















ধোনি আউট

ভারতের ফাইনালের আশা শেষ বললেই চলে। ফিরে গেলেন ধোনি (৭২ বলে ৫০)

19:15 (IST)10 Jul 19





















স্বপ্নভঙ্গ

অসাধারণ লড়াইয়ের পর আউট জাদেজা (৫৯ বলে ৭৭)।



19:13 (IST)10 Jul 19





















জাদেজা আউট

স্বপ্নভঙ্গ! দুরন্ত লড়াইয়ের পর জাদেজা (৫৯ বলে ৭৭) ফিরে গেলেন।

19:09 (IST)10 Jul 19





















১৮ বলে ৩৭ রান প্রয়োজন ভারতের

সমর্থকদের শব্দব্রহ্মে কেঁপে উঠছে ওল্ড ট্র্য়াফোর্ড

19:03 (IST)10 Jul 19





















২৪ বলে ৪২ রান প্রয়োজন ভারতের

ধোনি-জাদেজা এবার অলআউট ঝাঁপাবেন

18:58 (IST)10 Jul 19





















৩০ বলে প্রয়োজন ৫২ রান

ম্য়াচ এখন ফিফটি-ফিফটি! শেষ ৬ ওভারের খেলা বাকি।

18:53 (IST)10 Jul 19





















৩৬ বলে ৬২ রান প্রয়োজন ভারতের

৪৪ ওভারে ১৭৮ রান তুলেছে ভারত। রুদ্ধশ্বাস ম্য়াচ চলছে ওল্ড ট্র্যাফোর্ডে। ধোনি-জাদেজার ব্য়াটে স্বপ্ন দেখছে ভারত।

18:44 (IST)10 Jul 19





















‘জাদেজা ইজ অন ফায়ার’

অনবদ্য় হাফ-সেঞ্চুরি জাদেজার। দলের প্রয়োজনে ফের জ্বলে উঠলেন তিনি।

৪৮ বলে ভারতের প্রয়োজন ৭২ রান।

৪২ ওভারে ভারত ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান তুলল

18:37 (IST)10 Jul 19





















৬০ বলে ৯০

৪০ ওভারে ১৫০ রান উঠে গিয়েছে। প্রয়োজন ৬০ বলে ৯০ রান। জাদেজা সুযোগ পেলেই বড় শট নিচ্ছেন। ধোনিকে সঙ্গে নিয়ে তিনি স্কোরবোর্ডটা সচল রাখছে। ওল্ড ট্র্যাফোর্ডে ভারতকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন ধোনি-জাদেজা। ফাইনালের জন্য় মরিয়া লড়াই চালাচ্ছেন তাঁরা।

18:22 (IST)10 Jul 19





















১৩ ওভারে প্রয়োজন ১১৪ রান

৩৭ ওভারে ছয় উইকেট হারিয়ে ১২৬ রান তুলল ভারত। পালে কিছুটা হলেও হাওয়া লেগেছে জাদেজা ক্রিজে আসার পর। ১৮ বলে ১৯ রান করেছেন তিনি।  ৪৪ বলে ২২ রানে ব্য়াট করছেন ধোনি। ১৩ ওভারে ভারতের প্রয়োজন ১১৪ রান। আজ ফিল্ডিংয়ে নিজের জাত চিনিয়ে দিয়েছিলেন জাদেজা। তিনি কি এবার ব্য়াট হাতেও কামাল দেখাতে পারবেন? উত্তরের অপেক্ষায় ওল্ড ট্র্যাফোর্ড।

17:58 (IST)10 Jul 19





















হাফ ডজন উইকেট চলে গেল

ফিরে গেলেন হার্দিক পাণ্ডিয়াও! (৬২ বলে ৩২), স্যান্টনারের শিকার হলেন তিনি। ভারতের ফাইনালের আশা ক্রমেই ক্ষীণ হচ্ছে। এখন জাদেজা আর ধোনি ক্রিজে। ৩২ ওভার ব্য়াট করে ৯৭ রান তুলল ৬ উইকেট হারিয়ে। ১৮ ওভারে ভারতের টার্গেট ১৪৩। হাতে চার উইকেট নিয়ে এই লড়াই রীতিমতো কঠিন হয়ে গিয়েছে ভারতের কাছে।

17:37 (IST)10 Jul 19





















ধোনি-পাণ্ডিয়াই এখন ভরসা

২৩ ওভারে প্রয়োজন ১৫৮ রান। ২৭ ওভারে ভারত পাঁচ উইকেট হারিয়ে তুলেছে ৮২ রান। পাণ্ডিয়া আর ধোনির জুটি ক্লিক করে যাক, এমনটাই চাইছেন ভারতীয় ফ্য়ানেরা। ওল্ড ট্র্যাফোর্ডে এখন ম্য়াচের রাশ কিউয়িদের হাতেই। ধোনির ব্য়াটে ম্য়াজিক চাইছে ভারত।

17:22 (IST)10 Jul 19





















পন্থ আউট

পন্থ আউট (৫৬ বলে ৩২),  না আজও পন্থ সংযমের পরিচয় দিতে পারলেন না। স্যান্টনারের অ্যাক্রস দ্য় লাইন বলে তুলে খেলতে গিয়ে  কলিন ডে গ্রান্ডহোমের হাতে তুলে দিলেন। ভারত ২৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭১ রান তুলল। ২৭ ওভারে ভারতের প্রয়োজন ১৬৯ রান। পাণ্ডিয়ার সঙ্গী এখন এমএস ধোনি।

17:08 (IST)10 Jul 19





















পন্থ-পাণ্ডিয়া টানছেন দলকে

প্রাথমিক বিপর্যয় সামলে কিছুটা হলেও ভারত ঘুরে দাঁড়িয়েছে। ঋষভ পন্থ আর হার্দিক পাণ্ডিয়া টানছেন দলকে। ১৮ ওভার শেষে ভারত চার উইকেট হারিয়ে ৬০ রান তুলল। পন্থ-পাণ্ডিয়ার ব্য়াটেই ভারত স্বপ্ন দেখছে। ফ্যানেরা গ্য়ালারিতে গলা ফাটাচ্ছেন তাঁদের জন্য়।

16:23 (IST)10 Jul 19





















চার উইকেট চলে গেল

ভারতের শেষের শুরু! চার উইকেট চলে গেল ভারতের। এবার কিউয়িদের শিকার কার্তিক। হেনরির বলে অসাধারণ এক হাতে ক্যাচ নিলেন জিমি নিশাম। ক্রিজে এলেন হার্দিক পাণ্ডিয়া। এখন পন্থ আর পাণ্ডিয়ার ব্য়াটের দিকেই তাকিয়ে ভারত। একটাই প্রশ্ন ভারত কি পারবে ফাইনালে যেতে?

16:13 (IST)10 Jul 19





















পন্থ-কার্তিকের একটা পার্টনারশিপ প্রয়োজন

এই মুহূর্তে ক্রিজে রয়েছেন পন্থ আর দীনেশ কার্তিক।  তারুণ্য আর অভিজ্ঞতায় ভর করেই একটা পার্টনারশিপ চাইবে ভারত। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার বিশ্বকাপ বিশেষজ্ঞ শরদিন্দু মুখোপাধ্য়ায় ফোনে বলছেন, “এই মুহূর্তে প্রয়োজন ইনিংস বিল্ডআপ করা। এভাবেই ২০টি ওভার ক্রিজে কাটিয়ে দিতে হবে। ধরার বল ধরতে হবে আর মারার বল মারতে হবে। কিন্তু ডিফেন্সিভ খেলা যাবে না।” ভারতের কাছে এই মুহূর্তে ব্য়াটসম্য়ান বলতে রয়েছে এমএস ধোনি, হার্দিক পাণ্ডিয়া ও রবীন্দ্র জাদেজা।

15:55 (IST)10 Jul 19





















কী হচ্ছে এটা!

রোহিত-বিরাটের পর এবার রাহুল! ক্রিজে এখন পন্থের সঙ্গে দীনেশ কার্তিক। ভারত কার্যত ব্য়াকফুটে। এভাবে চলতে থাকলে ফাইনালের দরজায় কিন্তু কড়া নাড়বে কিউয়িরাই। ভারতের সামনে এখন কঠিন কাজ। কিন্তু আশা ছাড়ছেন না ভারতের ফ্যানেরা।

15:49 (IST)10 Jul 19





















কোহলি ফিরে গেলেন

ওল্ড ট্র্যাফোর্ডে কী হচ্ছে! রোহিতের পর ফিরে গেলেন বিরাট কোহলিও। পাঁচ রানে দুই উইকেট হারিয়ে ফেলল ভারত। রীতিমত চাপে পড়ে গেল ভারত। কিউয়ি বোলাররা নিজেদের জাত চেনাচ্ছেন। ক্রিজে এলেন ঋষভ পন্থ। হয়ে গেল তিন ওভারের খেলা।

15:44 (IST)10 Jul 19





















রোহিত আউট!

ওল্ড ট্র্যাফোর্ডে ভারতীয় ফ্যানেদের হৃদয়ভঙ্গ! শুরুতেই রোহিত আউট। ম্য়াট হেনরির বলে টম ল্যাথামের হাতে খোঁচা দিয়ে আউট হয়ে গেলেন হিটম্য়ান। এরকমটা প্রত্যাশা করেননি ইন্ডিয়ার সমর্থকরা। শুরুতেই উইকেট হারিয়ে কিন্তু চাপে পড়ে গেল ভারত। এখন রাহুলের সঙ্গী ক্যাপ্টেন কোহলি।

15:37 (IST)10 Jul 19





















রোহতি-রাহুলে ভারতের শুরু

কেএল রাহুল ও  রোহিত শর্মা নেমে পড়লেন ক্রিজে। তাঁদের ব্য়াটের দিকেই তাকিয়ে ভারত। ট্রেন্ট বোল্ট আর ম্য়াট হেনরির ওপেনিং স্পেলে উইলিয়ামসন চাইবেন দ্রুত এই জুটিটাকে ভেঙে দিতে। ভারতের জন্য় টার্গেট এমন কিছু বড় নয়। ধরে খেললেই ভারত অনায়াসে পৌঁছে যাবে ফাইনালে।

15:25 (IST)10 Jul 19





















ইনিংস ব্রেক! ভারতের টার্গেট ২৪০

নিউজিল্য়ান্ডকে ২৩৯ রানে থামিয়ে দিল ভারত। দিনের শুরুতেই আগুনে পারফরম্যান্স বিরাট কোহলি অ্যান্ড কোংয়ের। ২৪০ রান করলেই ভারত পৌঁছে যাবে ফাইনালে।

15:17 (IST)10 Jul 19





















আবার আউট

ফুল ফোটাচ্ছে ভারত। আবার আউট, হেনরি আউট হয়ে গেলেন ভুবনেশ্বরের বলে। কোহলি নিলেন ক্য়াচ।

15:12 (IST)10 Jul 19





















আবার আউট

কামাল করছেন জাদেজা, দুরন্ত রান আউটের পর এবার অসাধারণ ক্য়াচ নিলেন তিনি। ল্য়াথামকে (১১ বলে ১০)  ফেরালেন প্য়াভিলিয়নে।

15:10 (IST)10 Jul 19





















টেলর আউট

৪৭ ওভারের শেষ বলেই উইকেট। জাদেজার সরাসরি থ্রো ছিটকে দিল রস টেলরের (৯০ বলে ৭৪) উইকেট।

14:57 (IST)10 Jul 19





















ঝকঝকে আকাশ

ফ্য়ানেদের জন্য় সুখবর। ওল্ড ট্র্যাফোর্ডে এখন ঝকঝকে আকাশ। দু’দলই ওয়ার্ম-আপ সেরে নিয়েছে। আর কিছুক্ষণের মধ্যেই শুরু হয়ে যাবে খেলা।

13:39 (IST)10 Jul 19





















ম্য়াচ শুরুর প্রতীক্ষা

আর হাতে কয়েক’টা ঘণ্টা। তারপরেই ফের শুরু হবে ম্য়াচ। বৃষ্টির সম্ভাবনা কিন্তু রয়েই যাচ্ছে। আজও সকাল থেকেই স্যাঁতস্যাঁতে আবহাওয়া রয়েছে। বৃষ্টিও হয়ে গিয়েছে বেশ কয়েকবার। কিন্তু ঘণ্টাখানেকের জন্য় ঝকঝকে আকাশ দেখতে পারে ওল্ড ট্র্যাফোর্ড। এখন সবটাই প্রকৃতির ওপর নির্ভর করছে।

13:07 (IST)10 Jul 19





















কত রান তুলবে নিউজিল্যান্ড?

খেলা বন্ধ হওয়ার সময়ে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড ২১১ রান তুলেছিল। ক্রিজে আছেন রস টেলর (৮৫ বলে ৬৭) ও টম ল্য়াথাম (৪ বলে ৩)। আজ কত রানে থামবে কিউয়িরা? এমনই প্রশ্ন আইসিসি-র। কী মনে হচ্ছে আপনাদের?

12:18 (IST)10 Jul 19





















কী বলছে আবহাওয়ার পূর্বাভাস

আজও কিন্তু বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হালকা কয়েক পশলা বৃষ্টি হয়েও গিয়েছে। কিন্তু রৌদ্রজ্জ্বল ঝকঝকে আকাশও দেখা যেতে পারে ম্য়াঞ্চেস্টারে। কিন্তু ফ্যানেরা চাইছেন বৃষ্টি নয় ম্য়াচে দাপট দেখাক ভালো ক্রিকেট। এখন দেখার ম্য়াঞ্চেস্টার বৃষ্টি না ক্রিকেট কে জেতে!

রিজার্ভ ডে-ও যদি ভেস্তে যায় বৃষ্টির কারণে, সেক্ষেত্রেও রয়েছে ফয়সালা। ভারত সেক্ষেত্রে অ্যাডভান্টেজেই। আইসিসি-র ওয়ার্ল্ড কাপ প্লেইং কন্ডিশন বলছে, তখন দেখা হবে লিগ তালিকায় দুই দলের মধ্যে কোন দল কত নম্বরে। যে দল এগিয়ে থাকবে পয়েন্টের বিচারে, তাকেই তুলে দেওয়া হবে ফাইনালে। ফলে এগিয়ে বিরাট কোহলি অ্যান্ড কোং।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs new zealand live cricket score