বড় খবর

আজাজের ঐতিহাসিক মঞ্চে প্রত্যাঘাত অশ্বিনদের! ৬২-তে গুটিয়ে চরম লাঞ্ছিত ব্ল্যাক ক্যাপসরা

আজাজ প্যাটেলের ইতিহাস গড়া কীর্তির পরে উজ্জ্বল হয়ে উঠলেন ভারতীয় বোলাররা। নিউজিল্যান্ড মাত্র ৬২ রানে গুটিয়ে গেল।

ভারত: ৩২৫/১০
নিউজিল্যান্ড: ৬২/১০

ওয়াংখেড়েতে একের পর এক নাটক। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের শুরুটা হয়েছিল আজাজ প্যাটেলের ইতিহাস গড়া দিয়ে। সেই রেশ কাটতে না কাটতেই নিউজিল্যান্ড মাত্র ২৮ ওভারে গুটিয়ে গেল স্কোরবোর্ডে ৬২ তোলার ফাঁকে। রোমাঞ্চকর ম্যাচে বল হাতে ঝলসে উঠলেন রবিচন্দ্রন অশ্বিনরা। দক্ষিণী লেগস্পিনার একাই নিলেন ৪ উইকেট। মহম্মদ সিরাজ এবং অক্ষর প্যাটেলের শিকার যথাক্রমে ৩ এবং ২ উইকেট।

ভারত প্ৰথম ইনিংসে ৩২৫ তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমে ভারতীয়দের পেস স্পিনে কার্যত দিশেহারা হয়ে পড়ে কিউয়িরা। নিজের প্ৰথম তিন ওভারেই নিউজিল্যান্ডের টপ অর্ডার দুমড়ে মুচড়ে দেন সিরাজ। একে একে ফিরিয়ে দেন ওপেনার টম ল্যাথাম, রস টেলর এবং উইল ইয়ংকে।

আরও পড়ুন: ওয়াংখেড়েতে ইতিহাসে আজাজ! ভারতের ১০ জনই শিকার কিউয়ি স্পিনারের ছোবলে

সিরাজ প্রত্যাঘাতের রিংটোন সেট করে দেওয়ার পরে ম্যাচের দখল নিয়ে নেয় ভারতীয় স্পিনাররা। অশ্বিন, অক্ষর এবং জয়ন্ত যাদবের ঘূর্ণি তুলে নেয় বাকি ৭ উইকেট। নিউজিল্যান্ডও খতম হয়ে যায় মাত্র ৬২ রানে।

ওয়াংখেড়ের পিচে ফের একবার নিজের জাত চেনালেন অশ্বিন। ৮ ওভার হাত ঘুরিয়ে তুলে নেন ৪ উইকেট। জাতীয় দলের কামব্যাক ম্যাচে জয়ন্ত যাদব দু ওভার বল করার সুযোগ পেয়ে নিয়েছেন ১ উইকেট।

ভারতীয়দের ১০ উইকেট শিকার করে গড়া কীর্তির আনন্দও ঠিকমত উপভোগ করতে পারলেন না আজাজ। মাত্র ২৮ ওভার পরেই তাঁকে ফের নতুন বলে আক্রমণ শুরু করতে হল টিম সাউদির সঙ্গে।

নিউজিল্যান্ডের হয়ে ব্যাট হাতে চেষ্টা করলেন কাইল জেমিসন। ৩৬ বলে ১৭ করে তিনিই কিউয়িদের সর্বোচ্চ স্কোরার। জেমিসন ছাড়া দুই অঙ্কের রানে পৌঁছেছেন ওপেনার টম ল্যাথাম।

প্ৰথম ইনিংসে ২৬৩ রানে এগিয়ে থেকে ভারতের সামনে ফলোঅন করানোর সুযোগ ছিল। তবে ভারত দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে। কত রানে দ্বিতীয় ইনিংসে এগিয়ে থেকে ভারত ডিক্লেয়ার করে, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs new zealand mohammed siraj axar patel shine as 2nd test kiwis get bundled out for 62

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com