India vs New Zealand 3rd T20 Live Score: কার্তিকের শেষ চেষ্টা ব্যর্থ করে সিরিজ ২-১ জিতল নিউজিল্যান্ড

Ind vs NZ 3rd T20 Live Cricket Score Updates: দিনের শেষে মানতেই হবে, ব্যাটিং পিচে পরপর উইকেট খোয়ানোর মাশুল গুনতে হলো ভারতকে। এমন কাউকে পাওয়া গেল না, যিনি লম্বা ইনিংস খেলবেন।

By: Kolkata  Updated: Feb 10, 2019, 9:11:48 PM

India vs New Zealand T20 Live Cricket Score: শেষমেশ নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের সময় ইনিংসের শেষ বলে চার তফাৎ গড়ে দিল দুদলের মধ্যে। কাটাছেঁড়া যতই হোক, দিনের শেষে মানতেই হবে, ব্যাটিং পিচে পরপর উইকেট খোয়ানোর মাশুল গুনতে হলো ভারতকে। এমন কাউকে পাওয়া গেল না, যিনি লম্বা ইনিংস খেলবেন। কাজেই নিউজিল্যান্ডে প্রথম টি-২০ সিরিজ জয়ের স্বপ্ন অধরাই রয়ে গেল ভারতের। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়ে কি ভুল করলেন রোহিত? এই প্রশ্নও থেকে যাবে।

এর আগে বুধবার ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ভালোমতো মুখ পোড়ে ভারতের। সিরিজের শুরুতেই  ‘ঐতিহাসিক ধাক্কা’ খান রোহিত শর্মা এবং টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডের ২১৯ রানের জবাবে ১৩৯ রানে গুটিয়ে যায় ভারত। ৮০ রানে হারতে হয়েছিল শাস্ত্রীর শিষ্যদের। ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে এটাই ভারতের সবচেয়ে বড় পরাজয়। আজ সেডান পার্কে কেন উইলিয়ামসনদের সঙ্গে তৃতীয় ম্যাচে সিরিজ জয় নিশ্চিত করতে ভারতকে জিততেই হতো।

3.55 pm: শেষরক্ষা হলো না। মরণপণ লড়াই করেও ম্যাচ বাঁচাতে পারলেন না কার্তিক। শেষমেশ মাত্র চার রানের তফাৎ রয়ে গেল দুদলের মধ্যে। শেষ ওভারে উঠল ১১ রান। সিরিজ ২-১ জিতল নিউজিল্যান্ড।

India vs New Zealand 3rd T20, India vs New Zealand Live India vs New Zealand T20, 3rd Updates: ম্যান অফ দ্য ম্যাচ ঘোষিত হলেন কলিন মনরো। ছবি: টুইটার

3.50 pm: ম্যাচের শেষ ওভার শুরু, জিততে হলে চাই ১৬ রান। মরিয়া চেষ্টা ভারতের।

3.45 pm: সাউদির ওভারে একটি ছক্কা ও দুটি চারের সাহায্যে ফুঁসে উঠলেন ক্রুনাল, কিন্তু যথেষ্ট হবে কি?

3.37 pm: সোজা কথায়, ১৮ বলে চাই ৪৮ রান, হাতে চার উইকেট। ৮ বলে ১৬ রান করে আপ্রাণ চেষ্টায় দীনেশ কার্তিক

3.32 pm: আউট! মহেন্দ্র সিং ধোনি! কট সাউদি, বোল্ড মিচেল, ২। আশঙ্কা ছিল, রানের গতি কমিয়ে দেবেন তিনি, সেই আশঙ্কা অন্তত অমূলক প্রমাণ করেছেন।


3.27 pm: আউট! এবার হার্দিক! কট উইলিয়ামসন, বোল্ড কুগেলাইন। আর সম্ভবত আশা নেই। একদিকে ধোনি থাকা সত্ত্বেও। স্কোর ১৫ ওভারের শেষে ১৪৫/৫

3.25 pm: আউট! রোহিত আউট! কট সাইফার্ট বোল্ড মিচেল, ৩৮, সৌজন্যে কুৎসিত স্লগ শট। ভারত কি খেই হারিয়ে ফেলছে?

3.20 pm: বোলিংয়ে যা পারেন নি, ব্যাটে তাই পুষিয়ে দেওয়ার চেষ্টায় হার্দিক পান্ডিয়া। আট বলে ১৯ রান করেছেন, ছক্কা মেরে ইনিংস শুরু

3.15 pm: ১২ ওভারের শেষে ১২৮/৩, রান রেট এখনও আয়ত্তের মধ্যে, কিন্তু নিয়মিত উইকেট পড়ার ফলে সামান্য ব্যাকফুটে ভারত।

3.13 pm: আউট! ঋষভ আউট! কট উইলিয়ামসন, বোল্ড টিকনার, ২৮। সর্বনাশের আভাস?

3.05 pm: ইতিমধ্যেই ঋষভকে নিয়ে সরগরম টুইটার। আহ্লাদে আটখানা ভারতীয় ফ্যানেরা। ১১ ওভারের শেষে ১১৫/২

3.04 pm: ফের ছক্কা ঋষভের! বিধ্বংসী ব্যাটিংয়ের সাক্ষী থাকছে হ্যামিলটন। পুরো ‘তেড়ে মেরে ডান্ডা, করে দেব ঠান্ডা’ স্টাইল! দশ ওভারে ১০৮/২

3.02 pm: আবার ছক্কা ঋষভের! তিন বলে ১৬ ব্যাটিং! এই মেজাজে আর ওভার পাঁচেক ব্যাট করতে পারলে পাল্লা দ্রুত ঝুঁকবে ভারতের দিকে। জয় বাবা ঋষভনাথ!

2.59 pm: ক্রিজে এখন রোহিতের সঙ্গী ঋষভ পন্থ। ঋষভের থেকে আজ একটা খুনখারাপি ইনিংস চাই ভারতের। নেমেই প্রথম দুটো বলে চার আর ছক্কা! রাখে ঋষভ, মারে কে!

2.55 pm: আউট! বিজয় শঙ্কর ছয় মারতে গিয়ে আউট! ২৮ বলে ৪৩ রানের চমৎকার ইনিংস খেলে ফিরছেন। বাকি কাজ এখন রোহিত আর মিডল অর্ডারের।

2.53 pm: সোধির ওভারে পরপর দু’বলে জোড়া ছক্কা বিজয় শঙ্করের! গ্যালারির একটা অংশে উড়ছে তেরঙ্গা। আট ওভারে ৭৬/১। ভারতের গাড়ি ছুটছে নির্দিষ্ট লক্ষ্যে।

2.48 pm: দশ ওভারে যদি আর কোন উইকেট না হারিয়ে একশো তুলে ফেলতে পারে ভারত, ম্যাচ ফিফটি-ফিফটি হয়ে দাঁড়াবে। আর কে না জানে, সেট হয়ে গেলে রোহিত গুরুনাথ শর্মার চেয়ে বেশি বিপজ্জনক ক্রিকেটার দুনিয়ায় খুব বেশি নেই।

2.45 pm: ব্যাটেবলে হচ্ছে বিজয় শঙ্করেরও। যোগ্য সঙ্গত দিচ্ছেন ক্যাপ্টেনকে। এই ম্যাচ রুদ্ধশ্বাস হতে যাচ্ছে, এখনই লিখে ফেলা যায়। ছয় ওভারে ৫৬/১।শেষ হাসি কে হাসবে আজকের এস্পার-ওস্পার ম্যাচে?

India vs New Zealand 3rd T20, India vs New Zealand Live India vs New Zealand T20, 3rd Updates: ক্যাপ্টেনের যোগ্য সহযোগী বিজয় শঙ্কর। ছবি: বিসিসিআই, টুইটার

2.40 pm: ধাওয়ানের উইকেট খোয়ালেও শুরুটা খারাপ হয়নি ভারতের, ওভার প্রতি প্রায় দশ করে উঠছে। এই মোমেন্টামটা ধরে রাখতে হবে দশ ওভার পর্যন্ত, আর উইকেট না হারিয়ে। ছন্দে আছেন রোহিত, সাউদিকে পরপর দুটো চার মারলেন। পাঁচ ওভারের শেষে ৪৯/১, এগোচ্ছে ভারত।

2.30 pm: তৃতীয় ওভারে কুগেলাইনকে দুটি চার মারলেন শঙ্কর। তিন ওভার শেষ, স্কোর ২৯/১, কাজেই রানের গতি সঠিক পথেই আছে।

2.23 pm: প্রথম ওভারে ১১ রান উঠলেও ধাক্কা সামলাতে হবে ভারতকে। এবার নামলেন রোহিত শর্মা, ভরসা তাঁর ওপরে অনেকটা। দুই ওভারে ১৮/১

2.20 pm: আউট! ধাওয়ান আউট! কট মিচেল বোল্ড স্যান্টনার, ৫

2.10 pm: শেষ ওভারে এল ১২। ২১২-তে শেষ করল কিউয়িরা। বড় রান, ভাল রান, কিন্তু হ্যামিল্টনের এই তুলনায় ছোট মাঠে দুঃসাধ্যও নয়। কঠিন টার্গেট, তবে অসম্ভব নয়। রোহিত-ধাওয়ানের একজনকে লম্বা খেলতে হবে আজ। লক্ষ্য ২১৩, সঙ্গে থাকুন।

2.03 pm: ১৯ ওভার শেষ, রান দুশো ছুঁল নিউজিল্যান্ডের। শেষ ওভার খলিলের। এবং প্রথম বলেই ছক্কা হাঁকালেন টেলর।

2.00 pm: আউট! গ্র্যান্ডহম আউট! ভুবনেশ্বরের বলে চালাতে গিয়ে খোঁচা দিয়ে ধোনির গ্লাভসবন্দি। সোয়া দুশো হওয়া মুশকিল এখন।

1.55 pm: ১৮ ওভার শেষ, বোর্ডে রান ১৯২/৩।হার্দিক চার ওভারের স্পেলে দিলেন ৪৪। পান্ডিয়া ব্রাদার্সদের দিনটা খারাপ যাচ্ছে আজ।

1.50 pm: ১৭ ওভারে ১৮২/৩, সোয়া দুশো ছুঁতে পারবে নিউজিল্যান্ড? শেষ তিন ওভার নির্ণায়ক হতে যাচ্ছে ম্যাচের চূড়ান্ত ফলাফলে?


1.45 pm: গ্র্যান্ডহমের বিশাল ছক্কা ক্রুনালকে! পঞ্চম বলে আবার চার! চার ওভারের জঘন্য স্পেলে ক্রুনাল রান খরচ করলেন মাত্র ৫৪। ষোলো ওভারে ১৬৭/৩

1.39 pm: আউট! উইলিয়ামসন আউট! খলিলের বলে পুল করতে গিয়ে ক্যাচ! ১৫০/৩

1.38 pm: দুশো বা দুশো দশের মধ্যে নিউজিল্যান্ডকে আটকাতে পারলে লড়াই একটা হবে, সোয়া দুশো পেরিয়ে গেলে পাল্লা ঝুঁকে থাকবে কিউয়িদের দিকে।

1.36 pm: কুলদীপের দুরন্ত স্পেল শেষ, চার ওভারে ২৬ রান দিয়ে দুই উইকেট। বাকি বোলারদের অবস্থা না বলাই ভাল। পড়ছেনই তো, দেখছেনই তো! চোদ্দ ওভারে ১৪০/২


1.32 pm: আউট! মনরো আউট! কট হার্দিক বোল্ড কুলদীপ! এই উইকেটটা যে কী ভীষণ জরুরি ছিল, বুঝতে ক্রিকেটবোদ্ধা হওয়ার দরকার পড়ে না।

1.30 pm: ওই ক্যাচ মিসের মাশুল যে দিতে হবে, পরপর চার-ছয়-চার মেরে বুঝিয়ে দিলেন মনরো। ৩৭ বলে ব্যাটিং ৭২! একাই ম্যাচ নিয়ে চলে যাচ্ছেন ভারতের নাগালের বাইরে। ১৩ ওভারে ১৩৫/১। ক্যাচ নয়, ম্যাচটাই ফেলে দিলেন খলিল?

1.28 pm: ক্যাচ মিস! লোপ্পা ক্যাচ মিস মনরোর, পান্ডিয়ার বলে মিসটাইমড পুলে! ফেললেন খলিল।গলি ক্রিকেটেও এই ক্যাচ মিস করে না কেউ।

1.26 pm: ইনিংসর বারো নম্বর ওভারে এল আট রান, যে হারে ব্যাটিং-ধামাকা চলছে শুরু থেকে, সেদিক থেকে ভাবলে তবু মন্দের ভাল। ১১৮/১

1.21 pm: আবার ছয়! ক্রুনালকে মাঠের বাইরে ফেললেন মনরো, হেসেখেলে হাফ সেঞ্চুরিটাও করে ফেললেন ২৮ বলে। ১১ ওভারে ১১০/১, ওভারের শেষ বলে আবার চার!

1.19 pm: কুলদীপকে স্লগ সুইপে মাঠের বাইরে ফেললেন মনরো। ছক্কা! কোথায় গিয়ে থামবে কিউয়িরা? দশ ওভারে ৯৬/১, এর থেকে ভাল প্ল্যাটফর্ম কুড়ি-বিশের ক্রিকেটে সম্ভবই নয়।

1.16 pm: ম্যাচে ফিরতে হলে দ্রুত আরও উইকেট চাই ভারতের। রানরেট এখনই নয়ের বেশি। দুশো প্লাস কিউয়িরা করে ফেললে চাপে পড়ে যাবেন রোহিতরা। নয় ওভারে ৮৭/১


1.13 pm: উইকেটের কথা বলতে না বলতেই স্টাম্পের পিছনে মাহি-ম্যাজিক! কুলদীপের বলে শিফোর্ট স্টাম্পড! অবিশ্বাস্য ক্ষিপ্রতায় বেল তুলে নিলেন ধোনি।

1.10 pm: আউট! সাইফার্ট, স্টাম্পড ধোনি, বোল্ড কুলদীপ, ৪৩

1.08 pm: ব্যাটিং নিতে হতো কি ভারতকে? রোহিতের মনে হয়, ভারতের পক্ষে রান তাড়া করা সোজা। কিন্তু নিউজিল্যান্ডের বর্তমান যা গতি, তাতে ২২০ হলেও অবাক হওয়ার কিছুই নেই।

1.02 pm: ছোট্ট একটা তথ্য – আজ মহেন্দ্র সিং ধোনি তাঁর কেরিয়ারের ৩০০ তম টি-২০ খেলছেন। বলা বাহুল্য, আর কোনো ভারতীয় এই সংখ্যা ছুঁতে পারেন নি এখন অবধি।

India vs New Zealand T20, 3rd Updates: ধোনির নতুন রেকর্ড আজ। ছবি: টুইটার

1.00 pm: দুদিক থেকে দুই পান্ডিয়া, কিন্তু রানের গতি অব্যাহত। ছয় চারের বন্যায় এটা স্পষ্ট, রান আটকানো এই পিচে দুঃসাধ্য। উইকেট চাই, উইকেট। যথেচ্ছ ব্যাট চালিয়ে ছয় ওভারে ৬৬/০ তুলে ফেলল নিউজিল্যান্ড।

12.50 pm: চতুর্থ ওভারে যথা পূর্বং। খলিল আহমেদকে ঠেঙ্গিয়ে ১৬ রান তুললেন দুই ব্যাটসম্যান। স্কোর ৩৮/০, খলিলের বদলে উমেশ যাদব বা জয়দেব উনাদকাট দলে থাকলে ভালো হতো কিনা তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন সোশ্যাল মিডিয়ায়।

12.45 pm: প্রথম দুই ওভারে তেড়েফুঁড়ে শুরু করে তৃতীয় ওভারে খানিক শান্ত হলেন দুই ব্যাটসম্যান মনরো এবং সাইফার্ট। তিন ওভারে স্কোর ২২/০

12.35 pm: লং অনের ওপর দিয়ে অনায়াস ছক্কা মনরোর, প্রথম ওভারেই ১১ রান কিউইদের।

12.30 pm: সেডান পার্কে আজ মোটামুটি হাউজফুল। খেলা শুরু হলো বলে। স্ট্রাইকে আছেন কলিন মনরো, বল হাতে ভুবনেশ্বর কুমার।


12.25 pm: ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেট), দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ

নিউজিল্যান্ড: টিম সাইফার্ট (উইকেট), কলিন মনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), স্কট কুগেলাইন, ড্যারিল মিচেল, জেমস নিশাম, কলিন ডে গ্র্যান্ডহম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইশ সোধি, ব্লেয়ার টিকনার

India vs New Zealand 3rd T20, India vs New Zealand Live India vs New Zealand T20, 3rd Updates: আজকের মাঠ। ছবি: টুইটার

12.15 pm: যেমনটা ভাবা হয়েছিল, তাই হলো। চহালের পরিবর্তে দলে কুলদীপ। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন জানালেন, লকি ফার্গুসনের বদলে দলে আসছেন নতুন মুখ ব্লেয়ার টিকনার।

12.10 pm: সাইমন ডুলের মতে, এই পিচ “ব্যাটসম্যানদের স্বর্গ”। টসে তিনি বললেন, “ব্যাটসম্যানরাই আজকের খেলা নিয়ন্ত্রণ করবে। বল ঘুরবে না খুব একটা, মোটামুটি পাটা উইকেট, ন্যূনতম ২০০ রান তো করতেই হবে।”

NZ vs Ind 3rd T20 Live Score

11.15 am: খুব গুরুতর চোট আঘাত না থাকলে আজ ভারত অপরিবর্তিত দল নিয়েই মাঠে নামবে। খুব বেশি হলে যুজবেন্দ্র চহালের জায়গায় আসতে পারেন কুলদীপ যাদব, যদিও চহালকে এর আগে টি-২০ তে অগ্রাধিকার দিয়েই এসেছে ভারত। এবং বিজয় শঙ্কর, যিনি এই সিরিজে একটি বলও করেন নি, এবারও বোধহয় মাঠের বাইরেই থেকে গেলেন, যদি অতিরিক্ত স্পিনার নেওয়ার পরিকল্পনা করে থাকে ভারত।

India vs New Zealand 3rd T20, India vs New Zealand Live India vs New Zealand T20, 3rd Live Score Updates: রোহিত শর্মা আজ আরেকবার গুরুত্বপূর্ণ ভূমিকায়। ছবি: টুইটার

নভেম্বর ২০১৮-র আগে অস্ট্রেলিয়ায় কোনো টেস্ট বা এক দিনের সিরিজ জেতে নি ভারত, জেতে নি নিউজিল্যান্ডে কোনো টি-২০ সিরিজ। তিন মাসের মধ্যে প্রথম দুটোই করে দেখিয়ে দিয়েছে টিম ইন্ডিয়া, আজ তৃতীয় বাক্সে টিক চিহ্ন দেওয়ার অপেক্ষা।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: India vs New Zealand T20 Live, Ind vs NZ 3rd T20, 3rd Live Cricket Score: সিরিজ জয়ের লক্ষ্যে ভারত

Advertisement

ট্রেন্ডিং