KKR-এর জার্সিতে ভাল খেলেও জাতীয় দলে বাদ! শেষে মুখ খুলতে বাধ্য হলেন রানা

কেকেআরের হয়ে ধারাবাহিকভাবে ভালো খেললেও ইন্ডিয়ার টি২০ দলে জায়গা পেলেন না নীতিশ রানা। তারকা টুইট করলেন তারপরেই।

জুনের ৯ তারিখ থেকে ঘরের মাঠেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ খেলবে ভারত। সেই সিরিজের জন্যই রবিবার দল।ঘোষণা করে দিয়েছেন জাতীয় নির্বাচকরা। একাধিক সিনিয়র তারকাকে বিশ্রাম দেওয়ায় দলের নেতৃত্ব দেবেন কেএল রাহুল। বেশ কিছুদিন জাতীয় দলের বাইরে থাকার পরে হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিকের মত তারকারা যেমন প্রত্যাবর্তন করলেন, তেমন ঋষভ পন্থ, ভুবনেশ্বর কুমারদেরও দলে রাখা হয়েছে।

বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরার মত তারকাদের যে বিশ্রাম দেওয়ার পথে হাঁটবে বোর্ড, তা প্রত্যাশিতই ছিল। তবে বেশ কয়েকজন তারকা পারফরম্যান্স করেও দলে জায়গা করে নিতে পারলেন না। এঁদের মধ্যেই একজন শিখর ধাওয়ান। দল নির্বাচনের আগে একাধিক প্রচারমাধ্যমে দাবি করা হয়েছিল, ধাওয়ানকে ক্যাপ্টেন করে দল গড়তে পারেন নির্বাচকরা। তবে দিল্লির বাঁ হাতি দলেই জায়গা পাননি।

আরও পড়ুন: কার্তিক সুযোগ পেলে ও নয় কেন! জাতীয় টি২০ দল নিয়ে ক্ষোভ উগরে দিলেন রায়না

এছাড়াও জায়গা না পাওয়াদের তালিকায় রয়েছেন কেকেআরে খেলা নীতিশ রানা। চলতি আইপিএলে নাইটদের জার্সিতে ১৪ ম্যাচে ৩৬১ রান করেছেন। দলে জায়গা পাওয়ার দাবিদার ছিলেন তিনি। তবে নির্বাচকরা টি২০ দলে জায়গা দেননি তারকাকে।

দল ঘোষণার কিছুক্ষণ পরেই নীতিশ রানা নিজের টুইটারে ইঙ্গিতবাহী পোস্ট করেন। ২৮ বছরের দিল্লির তারকা লেখেন, “খুব শীঘ্রই অবস্থা বদলাবে।” এই বার্তার সঙ্গেই ভারতের পতাকা এবং টার্গেটের ইমোজি যুক্ত করেন।

জাতীয় দলের হয়ে আগেই অবশ্য অভিষেক ঘটিয়ে ফেলেছেন তিনি। একটা ওয়ানডে এবং দুটো টি২০ খেলছেন। গত বছর শ্রীলঙ্কা সফরে যাওয়া দ্বিতীয় সারির দলে তাঁকে রাখা হয়েছিল। সেই সফরেই অভিষেক ঘটে নাইট তারকার। ঘরোয়া ক্রিকেট এবং আইপিএল বিশাল অভিজ্ঞতা থাকা সত্ত্বেও সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি রানা। প্ৰথম ওয়ানডেতে মাত্র ৭ রানে আউট হয়ে যান। দুটো টি২০-তে করেন মোট ১৫ রান।

আইপিএলে কেকেআর এবং মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে নীতিশ রানা ৯১টি ম্যাচ খেলেছেন এখনও পর্যন্ত। দুই দলের হয়ে তাঁর মোট রান ২১৮১। বল হাতে সাত উইকেটও রয়েছে তাঁর নামের পাশে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs sa t20 squad kkrs nitish rana shares cryptic post after being ignored by national selectors

Next Story
কার্তিক সুযোগ পেলে ও নয় কেন! জাতীয় টি২০ দল নিয়ে ক্ষোভ উগরে দিলেন রায়না