ফের পূজারা ৩, রাহানে ০! কুৎসিত রেকর্ডের খাদে তলিয়ে গেলেন দুই তারকা

রাহানে-পূজারা ব্যর্থ হয়েই চলেছেন। টিম ম্যানেজমেন্টও তাঁদের খেলিয়ে চলেছে। এবার গর্জে উঠলেন নেটিজেনরা। শূন্য রানে জো’বার্গে আউট পূজারা। রাহানের অবদান মাত্র ৩।

ম্যাচ আসে, ম্যাচ যায়। তবু রানে আর ফেরা হয়না চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানের। প্রোটিয়াজ সফরে দুজনের অফ ফর্ম অব্যাহত। দক্ষিণ আফ্রিকার জার্সিতে খেলতে নেমেই ডুয়ান অলিভিয়ের লাঞ্চের আগে পরপর দু ওভারে ফিরিয়ে দিলেন পূজারা (৩) এবং রাহানেকে (০)।

গত দু বছর ধরেই টিম ইন্ডিয়ার দুই তারকা বেনজিরভাবে ভাবে অফ ফর্মে ভুগছেন। ২০২০ এবং ২০২১-এ দুজনের রানের গড় যথাক্রমে ২০.৩৭, ৩০.৪২ (পূজারা) এবং ৩৮.৮৫, ১৯.৫৭ (রাহানে)। অক্টোবরের ১৯ থেকে রাহানে আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র একটা সেঞ্চুরি হাঁকিয়েছেন। বারংবার ব্যর্থতায় কেরিয়ারের ব্যাটিং গড়-ও ৪০-এর নিচে নেমে এসেছে। আর জানুয়ারির ২০১৯ থেকে একটাও সেঞ্চুরি নেই পূজারার।

আরও পড়ুন: জো’বার্গ টেস্টে বিরাটের জায়গায় ক্যাপ্টেন রাহুল! বিরাট চমকে ফের উত্তাল ক্রিকেট

আর ক্রমাগত ব্যর্থতায় পূজারা-রাহানের ওপর এবার ক্ষোভ উগরে দিলেন ক্রিকেট সমর্থকরা। প্রত্যেকের সমবেত প্ৰশ্ন একটাই, আর কতদিন দুজনকে বয়ে বেড়ানো হবে। সকলেই বলছেন, শ্রেয়স আইয়ারের মত প্রতিভাবান ব্যাটসম্যান বাইরে থাকতে কেন বারবার দুজনকে সুযোগ দেওয়া হচ্ছে। বিরাট কোহলি না খেললেও শ্রেয়স আইয়ার দ্বিতীয় টেস্টে সুযোগ পাননি। পরে বোর্ডের তরফে জানানো হয়েছে, পেটের সংক্রমণের জন্য আইয়ার দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছেন।

পিঠে ব্যথার জন্য জো’বার্গ টেস্টে খেলতে নামেননি কোহলি। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিচ্ছেন কেএল রাহুল। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন কেএল। ওয়ান্ডার্সের পিচে প্ৰথম ঘন্টায় ব্যাটসম্যানদের জন্য রসদ থাকে। সেই কথা বিবেচনা করেই প্ৰথম ব্যাটিংয়ের সিদ্ধান্ত। মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ওপেনিং পার্টনারশিপে কেএল রাহুল স্কোরবোর্ডে ৩৬ তোলার পরেই প্ৰথম উইকেট হারায় ভারত।

৩৭ বলে ২৬ করে মায়াঙ্ক আগারওয়াল মার্কো জ্যানসেনের বলের শিকার হয়ে ফিরে যান। এরপরে অলিভিয়েরের বলে ব্যাটের কানায় লেগে আউট হন পূজারা। তারপরের ওভারেই অলিভিয়ের প্ৰথম বলে ফিরিয়ে দেন রাহানেকে। দ্বিতীয় স্লিপে ক্যাচ ধরেন কিগান পিটারসেন।

ভারতের প্ৰথম একাদশ:
কেএল রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs south africa 2nd test netizens slam cheteshwar pujara ajinkya rahane for repeated failures

Next Story
ধোনিকে অনেক ব্যাকিং করা হয়েছে! বিশাল অভিযোগে ফের ফুঁসে উঠলেন ভাজ্জি