পন্থকে বাঁশ দিয়েছেন দ্রাবিড়! তারকাকে নিয়ে ফের বিষ্ফোরক গাভাসকার

ঋষভ পন্থ ব্যাট হাতে জিরো করার পরেই সমালোচনা ধেয়ে আসছে। গাভাসকার খুল্লামখুল্লা আক্রমণ করছেন পন্থকে।

ঋষভ পন্থকে ফের সপাটে আক্রমণ করে বসলেন সুনীল গাভাসকার। ভারতের দ্বিতীয় ইনিংসে দায়িত্বজ্ঞানহীন শট খেলে আউট হওয়ার পরে আপাতত সমালোচকদের নিশানায় পন্থ। দ্বিতীয় ইনিংসে পন্থের ক্রিজে স্থায়িত্ব ছিল মাত্র ৩ বল। রাবাদাকে ওড়াতে গিয়ে উইকেটের পিছনে ক্যাচ তুলে বিদায় নেন তারকা। রানের খাতা না খুলেই।

তারপরেই সমালোচনার বন্যায় ভাসছেন পন্থ। অনেকেই বলছেন, স্রেফ পূজারা-রাহানের অফ ফর্ম নিয়েই কথা হচ্ছে। গত অস্ট্রেলিয়া সফরের পরে পন্থও কিন্তু ব্যাট হাতে সেরকম কিছু করতে পারেননি। এক সমর্থকের এমন প্রশ্নের জবাবে গাভাসকার স্টার স্পোর্টসের এক ক্রিকেট অনুষ্ঠানে ফের কড়া সমালোচনা করেছেন ভারতের তরুণ তুর্কির।

আরও পড়ুন: দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং! ০ রানে পন্থ আউট হতেই ক্ষোভে ফেটে পড়লেন গাভাসকার

বলেছেন, “খুব-ই যুক্তিসঙ্গত প্ৰশ্ন এটি। পন্থ যদি ৩০, ৪০-এ ব্যাটিং করত, তাহলে না হয় এরকম শট খেলার যুক্তিযুক্ত কারণ থাকত। অস্ট্রেলিয়ায় কিন্তু ও এরকম খেলেনি। ব্যাট করতে নেমে পিচের কন্ডিশন বুঝত, জানত কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হবে। তারপরেই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে নিজেকে প্রয়োগ করত। এরপরে ও বিগ হিট করত। অস্ট্রেলিয়ায় ঠিক এমনটাই করে এসেছে ও।”

এরপরে গাভাসকার ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজের কথাও মনে করিয়ে দিয়েছেন। বলে দিয়েছেনজ সবসময় একইভাবে সমস্ত প্রতিপক্ষের বিরুদ্ধে খেলা সম্ভব নয়। সবসময় সেটা না-ও খাটতে পারে।

“একই জিনিস দেখেছিলাম আমরা ইংল্যান্ডে। ও ব্যাট করতে নেমেই জেমস আন্ডারসনকে ওড়াতে চাইছিল। সেবারেও ও সফল হয়েছিল। তারপরে ও হয়ত ভেবে নিয়েছে, এভাবেই রান করা যাবে। এভাবে অন্তত ক্রিকেট খেলা যায় না। আর আমি নিশ্চিত ড্রেসিংরুমে ওঁকে বেশ কিছু কথা শুনিয়েছে দ্রাবিড়। সোজাভাবে বললে পন্থকে বাঁশ দিয়েছে দ্রাবিড়।”

যাইহোক, জোহানেসবার্গ টেস্টে উত্তেজক লড়াইয়ের অপেক্ষায় ছিল ক্রিকেট মহল। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার দরকার ছিল ১২২ রান। ভারতকে আবার ৮ উইকেট তুলতে হবে। এমন অবস্থায় চতুর্থ দিনের খেলাই শুরু হয়নি। বৃষ্টির কারণে প্ৰথম সেশন ভেস্তে গিয়েছে। দ্বিতীয় সেশনও ধুয়ে যাওয়ার পথে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs south africa 2nd test rahul dravid must have given rishabh pant bamboo sunil gavaskar pretty sure

Next Story
ভুল হয়েছে KKR-এর রিটেনশনে! এই তিন তারকাকে রাখতেই পারত নাইটরা