scorecardresearch

বড় খবর

সিরিজ জয়ের ম্যাচেই হয়ত নেই সেরার সেরা তারকা! বড় আপডেটে দুঃসংবাদ দ্রাবিড়ের

জো’বার্গ টেস্টে চোট পেয়েছিলেন মহম্মদ সিরাজ। কেপ টাউন টেস্টের আগে তিনি ফিট হয়ে উঠতে পারবেন না। এমনটাই ইঙ্গিত দ্রাবিড়ের।

জো’বার্গ টেস্টে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন। সেই চোট থেকে এখনও সেরে উঠতে পারেননি মহম্মদ সিরাজ। কেপ টাউনে সিরিজ নির্ণায়ক টেস্টে সম্ভবত তারকা পেসারকে ছাড়াই নামতে হবে টিম ইন্ডিয়াকে। এমনটাই ইঙ্গিত দিলেন খোদ কোচ দ্রাবিড়।

মঙ্গলবার, ১১ জানুয়ারি থেকে তৃতীয় টেস্ট শুরু হচ্ছে। তার আগে দ্রাবিড় বলে দিয়েছেন, “সিরিজ এখনও পুরোপুরি ফিট হয়ে ওঠেনি। ওঁর ফিটনেস স্ট্যাটাস কী, সেটা আমরা খতিয়ে দেখছি। আগামী চার দিনে ও ফিট হয়ে উঠতে পারবে কিনা, তা ফিজিও স্ক্যানের রিপোর্ট দেখে পর্যালোচনা করবেন।”

আরও পড়ুন: শ্রেয়স-বিহারির ‘মন ভাঙলেন’ দ্রাবিড়! পরোক্ষে জানালেন সুযোগ এখন কাদের

হনুমা বিহারীও ব্যাট করার সময়ে আঘাত পেয়েছেন। তারকার চোটের প্রসঙ্গে দ্রাবিড়ের সংযোজন, “হনুমা বিহারীর চোট কতটা গুরুতর, তা এখনই জানাতে পারছি না। কারণ এই নিয়ে ফিজিওর সঙ্গে বিস্তারিত আলোচনার অবকাশ হয়নি।”

হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল সিরাজকে। তারকা পেসারকে ছাড়াই অধিকাংশ সময় দ্বিতীয় ইনিংসে বোলিং করতে হয়েছে ভারতকে। সিরাজ-বিহীন ভারতের আক্রমণ সামলানো অনেকটাই সহজ হয়েছে প্রোটিয়াজদের। রান তাড়া করার সময়।

“সিরাজকে হারানো অনেকটা ফ্যাক্টর হয়ে গিয়েছিল। প্ৰথম ইনিংসেও ও একশো শতাংশ ফিট হয়ে বোলিং করতে পারেনি। আমাদের পঞ্চম বোলার ছিল। তবে সিরাজকে আমরা সেরকমভাবে ব্যবহার করতে পারিনি। এতে আমাদের রণকৌশল ধাক্কা খেয়েছে।”

আরও পড়ুন: কোহলি ফিরলেই বাদ পড়ছেন এই তারকা! যোগ্যতা দেখিয়েও ফের হবেন ব্রাত্য

চতুর্থ দিন রবিচন্দ্রন অশ্বিনকে দিয়ে বোলিং শুরু করা অনেক সমালোচনা কুড়িয়েছে। তবে দ্রাবিড় এই কৌশলের কারণ ব্যাখ্যা করেছেন, “তৃতীয় দিনে বল টার্ন করছিল, সেটা দেখেছিলাম আমরা। তাই বল থেকে শুকনো হওয়ার আগে যথাসম্ভব অশ্বিনকে দিয়ে বোলিং করানো আমাদের স্ট্র্যাটেজি ছিল। শুরুর কয়েক ওভারে স্পিন করে কিনা, সেটাই ছিল দেখার।”

“ভিজে আউটফিল্ডের কারণে বল ভিজে যাওয়ায় অশ্বিনের সমস্যা হচ্ছিল। থার্ড ডে-তে অশ্বিন রীতিমত ভালো বোলিং করেছে। ওঁকে শুকনো বলে আক্রমণে আনার জুয়া আমরা খেলেছিলাম।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs south africa mohammed siraj unlikely to be fit for cape town test hints rahul dravid