বড় খবর

আগুনে সিরাজের থ্রো আছড়াল বাভুমার গোড়ালিতে! যন্ত্রণায় কুঁকড়ে উঠতেই ক্ষমা চাইলেন, দেখুন ভিডিও

চতুর্থ দিনেই জয়ের গন্ধ পেয়ে গিয়েছিল ভারত। দক্ষিণ আফ্রিকা ৪ উইকেট হারিয়ে বেসামাল হয়ে পড়েছিল দ্বিতীয় ইনিংসে।

বাইশ গজ বরাবর প্রতিদ্বন্দিতার নয়া নয়া দৃষ্টান্ত তুলে ধরে। সেঞ্চুরিয়ন টেস্টের শেষ দিন যে ঘটনার জ্বলন্ত উদাহরণ দেখা গেল। জয়ের জন্য মরিয়া হয়ে মহম্মদ সিরাজের সরাসরি থ্রো লাগল ক্রিজে থাকা তেম্বা বাভুমার গোড়ালিতে।

তবে সিরাজ সঙ্গেসঙ্গেই ক্ষমা চেয়ে নেন। ব্যাটসম্যানের কাছে গিয়ে জিজ্ঞাসা করেন চোট লেগেছে কিনা। তবে হঠাৎ চোট লাগায় খোঁড়াতে থাকা বাভুমার পরিচর্যায় জন্য ছুটে আসতে হল দক্ষিণ আফ্রিকার ফিজিওকে। কিছুক্ষণ পরিচর্যার পরে ফের একবার ব্যাটিংয়ের স্টান্স নেন প্রোটিয়াজ ব্যাটার।

আরও পড়ুন: সিংহের ডেরায় ঢুকে সিংহ শিকার টিম ইন্ডিয়ার! বুমরা-শামির গোলায় ঝলসে গেল প্রোটিয়াজরা

বৃহস্পতিবার বড়সড় ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছে ভারত। ১১৩ রানে পর্যুদস্ত করেছে দক্ষিণ আফ্রিকানদের। তিন ম্যাচের সিরিজে ভারত ১-০ এগিয়ে গিয়েছে বৃহস্পতিবার। আর লোয়ার অর্ডারে প্রোটিয়াজদের হয়ে একা লড়াই চালিয়ে গেলেন বাভুমা। দল ১৯১ রানে গুটিয়ে গেলেও ৩৫ রানে অপরাজিত থেকে গেলেন তিনি।

৩০৫ রানের টার্গেট তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা চতুর্থ দিনের শেষে ৯১/৪-এ ধুঁকছিল। ক্রিজে হাফসেঞ্চুরি করে ব্যাট করছিলেন অধিনায়ক ডিন এলগার। ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল বাকি ছয় উইকেট। প্রায় একটা সেশনেই ভারত বাকি ব্যাটসম্যানদের প্যাভিলিয়নে পাঠিয়ে টেস্টের দখল নিয়ে নেয়। লাঞ্চে প্রোটিয়াজরা ১৮২/৭ ছিল। তখনও তাঁরা পিছিয়ে ছিল ১২৩ রানে। লাঞ্চের পরে খেলা শুরু হতে না হতেই নটে গাছটি মুড়িয়ে দেয় ভারত।

মহম্মদ শামি প্ৰথম ইনিংসে পাঁচ শিকারের পরে দ্বিতীয় ইনিংসেও তুললেন তিন উইকেট। বুমরার সংগ্রহেও তিন শিকার। দুটো করে উইকেট তুললেন সিরাজ এবং অশ্বিন।

ভারতের টেস্ট স্কোয়াড:
মায়াঙ্ক আগারওয়াল, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, প্রিয়ঙ্ক পাঞ্চাল, ঋদ্ধিমান সাহা, জয়ন্ত যাদব, উমেশ যাদব

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs south africa pumped up mohammed sirajs direct throw hits temba bavumas ankle

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com