বড় খবর

এই না হলে কোচ! শূন্য করার পরেও পূজারার মুখে হাসি ফোটালেন দ্রাবিড়, দেখুন ভিডিও

রাহুল দ্রাবিড় কোচ হয়ে দলের ক্রিকেট সংস্কৃতিতে যেমন বদল এনেছেন, তেমন ক্রিকেটারদের বন্ধু হয়ে উঠেছেন প্রকৃত অর্থে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্ৰথম টেস্টের প্ৰথম দিনে রানের দেখা পাননি চেতেশ্বর পূজারা। তীব্র অফফর্মে থাকা তারকা প্রথম বলেই আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন রবিবার। তবে হতাশায় ভেঙে পড়া তারকার মুখে হাসি ফোটালেন রাহুল দ্রাবিড়।

লুঙ্গি এনগিদির বলে শর্ট লেগে ক্যাচ আউট হওয়ার পরে প্যাভিলিয়নে ফিরতেই কোচ দ্রাবিড় হালকা করে পূজারার কাঁধে চাপড় মারেন। যার অদৃশ্য বার্তা খুব পরিষ্কার- ক্রিকেটে এমনটা হয়েই থাকে। চিন্তা করার কিছু নেই। কোচ দ্রাবিড়ের আশ্বাস পেয়ে হাসি ফোটে পূজারার মুখে। শূন্য করে ফেরার পরেও মৃদু হাসি খেলে যায় পূজারার চোখে-মুখে।

আরও পড়ুন: নিলামের আগেই ধাক্কা! অবসর নিয়েই ভারত ছাড়লেন হায়দরাবাদের IPL চ্যাম্পিয়ন তারকা

দ্রাবিড়ের এমন হৃদয় গলানো ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই তা ভাইরাল। ক্রিকেট ভক্তরা দ্রাবিড়ের এমন কাণ্ডে কুর্নিশ করেছেন। কিংবদন্তিকে ‘সাবাস’ বিশেষণে ভরিয়ে দিচ্ছেন নেটিজেনরা।

আর ক্রিকেটারদের পাশে দাঁড়ালে কী হয়, তা অজিঙ্কা রাহানের ব্যাটিংয়ে আরও স্পষ্ট। দলে কার্যত জায়গা হারিয়ে ফেলেছিলেন রাহানে। শ্রেয়স আইয়ারকে বসিয়ে কেন রাহানেকে প্ৰথম একাদশে খেলানো হচ্ছে রাহানে, সেই গরম আলোচনা এখনও চলছে। পূজারার থেকেও চাপে ছিলেন রাহানে। সেই চাপকে সঙ্গে নিয়েই ব্যাট হাতে ছন্দে ফেরার বার্তা দিয়েছেন মুম্বইকর। প্ৰথম দিনের শেষে ৪০ রানে অপরাজিত ছিলেন। আর তাঁর এই আত্মবিশ্বাসে ভরা ইনিংসের পিছনে দ্রাবিড়ের আস্থা অনেকটা দায়ী।

রাহানের মতই অফফর্ম চলছে পূজারার। আর ক্রিজে নেমেই লুঙ্গি এনগিদির বল ডিফেন্ড করতে গিয়ে শর্ট লেগে ক্যাচ তুলে বসেন তারকা। মায়াঙ্ক আগারওয়ালকে ফেরানোর পরের বলেই এনগিদি আউট করেন পূজারাকে।

আরও পড়ুন: কোহলিকে নেতৃত্ব থেকে সরিয়ে ভালই হয়েছে! বেফাঁস দাবিতে ফের তুলকালাম শাস্ত্রীর

টসে জিতে প্ৰথমে ব্যাট করতে নেমে কেএল রাহুল এবং মায়াঙ্ক আগারওয়াল ওপেনিংয়ে ১১৭ তুলে দেন। ৬০ রানে মায়াঙ্ক আউট হয়ে গেলেও প্ৰথম দিনের শেষে অপরাজিত থেকে সেঞ্চুরি পূর্ণ করে যান কেএল রাহুল। চলতি বছরে এর আগে লর্ডসেও ইংল্যান্ডের বিরুদ্ধে শতরান করেছিলেন তারকা। সবমিলিয়ে কেএল রাহুলের নামের পাশে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের পরে দক্ষিণ আফ্রিকাতেও টেস্ট শতরানের কীর্তি। যে কীর্তি রয়েছে আর মাত্র দু ওপেনারের- ক্রিস গেইল এবং পাকিস্তানের সাঈদ আনোয়ারের।

বিরাট কোহলিকেও ৩৫ রানে ফেরান এনগিদি। তারপরে দিনের শেষ পর্যন্ত অবিচ্ছেদ্য থেকে যায় রাহুলের সঙ্গে রাহানের জুটি। প্ৰথম দিন ভারত ২৭৩/৩ করার পরে দ্বিতীয় দিন বৃষ্টির কারণে খেলা এখনও পর্যন্ত শুরু হয়নি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs south africa rahul dravids gesture brings smile on cheteshwar pujara face watch

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com