scorecardresearch

বড় খবর

শাস্ত্রী সরতেই সুখবর অশ্বিনের! টেস্ট সিরিজের মাঝেই বিরাট আপডেটের অপেক্ষায় তারকা

টি২০ বিশ্বকাপে খেলে সীমিত ওভারের ক্রিকেটে আগেই প্রত্যাবর্তন করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। এবার প্রোটিয়াজ সফরেও সীমিত ওভারের সিরিজে জায়গা মিলতে পারে তারকার।

টি২০-তে আগেই প্রত্যাবর্তন করেছিলেন। সবকিছু ঠিকঠাক থাকলে এবার রবিচন্দ্রন অশ্বিন চার বছর পর কামব্যাক করতে চলেছেন ওয়ানডে দলেও। একসময় ওয়ানডে দলের অপরিহার্য অংশ ছিলেন অশ্বিন। তবে ২০১৭-র পরে অশ্বিনকে কার্যত ব্রাত্য করে দেওয়া হয়েছিল ওয়ানডে স্কোয়াডে। একসময় তিন ফরম্যাটে স্পিন বিভাগকে নেতৃত্ব দিতেন তিনি। এবার রবি শাস্ত্রী জমানা খতম হওয়ার পরে তারকা স্পিনারকে পুনরায় ওয়ানডে দলে দেখা যেতে পারে।

এখনও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে স্কোয়াড ঘোষণা করেননি নির্বাচকরা। তবে ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে, শীঘ্রই ওয়ানডে স্কোয়াড ঘোষণা করে দেবেন নির্বাচকরা। রবিচন্দ্রন অশ্বিনকে জায়গা দেওয়া হবে দলে।

শেষবার ২০১৭-য় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিদেশে শেষবার খেলতে দেখা গিয়েছিল ৫০ ওভারের ফরম্যাটে। তারপরে শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্রামে পাঠানো হয় তারকা স্পিনারকে। এরপরে আর জায়গা পাননি তিনি। ২০১৩-য় চ্যাম্পিয়ন্স ট্রফি হোক বা ২০১৫-য় ওয়ানডে বিশ্বকাপ ধোনি জমানায় নির্ভরযোগ্য তারকা ছিলেন তিনি।

আরও পড়ুন: জাতীয় দল থেকে শীঘ্রই বাদ পড়বেন কোহলি, বিরাট ভবিষ্যৎবাণী ঘিরে তোলপাড়

১১১ ওয়ানডেতে তাঁর নামের পাশে ১৫০ উইকেট।একবার চার উইকেট শিকারও করেন তিনি। ২০১৯-এ লিস্ট-এ ক্রিকেটে ঘরোয়া ক্রিকেটে দেওধর ট্রফিতে খেলেছিলেন তিনি।

তাঁর সঙ্গেই ওয়ানডে স্কোয়াডে রাখা হতে পারে অক্ষর প্যাটেল এবং যুজবেন্দ্র চাহালকে। আরও জানা যাচ্ছে, এখনও পুরো ফিট না হয়ে ওঠায় জাদেজাকে সম্ভবত বিশ্রামে পাঠানো হবে।

ক্রিকবাজের রিপোর্টে আরও বলা হয়েছে, নির্বাচকরা আপাতত রোহিতের ফিটনেসের রিপোর্টের জন্য অপেক্ষায় রয়েছেন। ওয়ানডের সদ্য নিযুক্ত ক্যাপ্টেন বর্তমানে এনসিএ-তে হ্যামস্ট্রিং ইনজুরি থেকে রিকভারি করছেন। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণেই রোহিত টেস্ট সিরিজে খেলতে পারছেন না।

রোহিত খেলতে না পারলে কেএল রাহুল অধিনায়কের ভূমিকা পালন করবেন। এখনও কেএল রাহুলকে ওয়ানডের সহ অধিনায়ক ঘোষণা করা হয়নি। তবে রাহুল টেস্টে বিরাটের ডেপুটি। টি২০-রও সহ অধিনায়ক। রোহিত খেলতে না পারলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডেতে নেতৃত্বের দায়িত্ব পালন করতে হবে কর্ণাটকী তারকাকে।

জানুয়ারিতে ভারত তিনটে ওয়ানডে খেলবে ১৯, ২১ এবং ২৩ তারিখে। তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষ হচ্ছে ১৫ জানুয়ারি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs south africa ravichandran ashwin likely to be included in odi series