বড় খবর

ধোনিকে পেরিয়ে দ্রুততমের হাতছানি পন্থের সামনে! বিরাট রেকর্ডে হবেন সেরার সেরা

ঋদ্ধিমান সাহার জায়গায় সেঞ্চুরিয়নে নামছেন ঋষভ পন্থ। তাঁর সামনে রয়েছে ধোনিকে পেরিয়ে যাওয়ার বিরল সুযোগ।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে বিশ্রামের পরে দক্ষিণ আফ্রিকা সিরিজে প্রত্যাবর্তন ঘটছে ঋষভ পন্থের। আর সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্টে বড়সড় রেকর্ডের হাতছানি পন্থের কাছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে ক্লিনশিট রাখার পরে এবার কোচ দ্রাবিড়ের সামনে প্ৰথমবার বিদেশ সফরের হাতছানি।

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ভারত নামছে ইতিহাস গড়ার লক্ষ্য নিয়ে। এর আগে কোনও ভারতীয় দলই দক্ষিণ আফ্রিকার মাটি থেকে টেস্ট সিরিজ জিততে পারেনি। দ্রাবিড়ের সামনে যেমন কোচ হিসেবে নয়া চ্যালেঞ্জ, তেমন অশ্বিন-পন্থরা অপেক্ষা করছেন নয়া কীর্তি গড়ার উদ্দেশ্য নিয়ে।

আরও পড়ুন: কোহলি-সৌরভ সংঘাতে নীরবতা ভাঙলেন কাইফ, সরাসরি জানালেন কার পক্ষে তিনি

আর সুপারস্পোর্ট পার্কে মাত্র তিনটে উইকেট শিকার করলেই ধোনির রেকর্ড পেরিয়ে যাবেন ঋষভ পন্থ। রাঁচির কিংবদন্তি মহানায়ক ১০০ টেস্ট শিকার করেছিলেন মাত্র ৩৬ ম্যাচে। আর জাতীয় দলের হয়ে মাত্র ২৫ টেস্ট খেলার পরে পন্থের নামের পাশে ৯৭ শিকার।

তাই সেঞ্চুরিয়নে মাত্র তিনটি শিকারে পন্থের অবদান থাকলেই নজির গড়ে ফেলবেন ঋষভ পন্থ। আর সেক্ষেত্রে তিনি ১০০ আউটের ক্ষেত্রে দ্রুততম ভারতীয় হিসাবে নিজের নাম পাকা করে ফেলবেন। ধোনির সঙ্গে এই তালিকায় রয়েছেন ঋদ্ধিমান সাহা (৩৭ ম্যাচ), কিরণ মোরে (৩৯ ম্যাচ), নয়ন মঙ্গীয়া (৪১ ম্যাচ) এবং সৈয়দ কিরমানি (৪২ ম্যাচ)।

রবিবার থেকে শুরু হতে চলা টেস্টে পন্থ সেই কীর্তি গড়তে পারবেন কিনা, সেটাই আপাতত দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs south africa rishabh pant on verge of breaking ms dhoni record

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com