পুনেতে বৃষ্টির পূর্বাভাস ও কোহলিদের নয়া অঙ্ক

ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে এই সিরিজ তিন ম্যাচের, অর্থাৎ ম্যাচ জিতলে বিজয়ী দলের বরাদ্দ ৪০ পয়েন্ট। সেখানে পুনের টেস্ট যদি বৃষ্টির জন্য ড্র হয়ে যায়, তাহলে দুটি দলই পাবে ১৩ পয়েন্ট করে।

By: SRIRAM VEERA Mumbai  October 8, 2019, 2:43:41 PM

পুনেতে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হতে কয়েকদিন মাত্র বাকি। তার আগে আবহাওয়ার পূর্বাভাস মোটেই আশাব্যঞ্জক নয়। যে কোনও ওয়েদার অ্যাপ খুললেই দেখা যাচ্ছে বৃষ্টির সম্ভাবনার কথা। পুনের মাঠ বালির উপর তৈরি, সংগঠকরা বলছেন, বৃষ্টি বন্ধ হওয়ার ১৫ মিনিটের মধ্যেই খেলা শুরু করা সম্ভব হবে। কিন্তু যদি বৃষ্টি বন্ধ না হয়! টানা বৃষ্টি হয়!

বৃষ্টিতে টেস্ট ম্যাচ ভেসে যাওয়া এমনিতেই যথেষ্ট খারাপ, কিন্তু সেখানেই শেষ নয়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হয়ে গিয়েছে। বৃষ্টির জন্য যদি ম্যাচ ড্র হয়ে যায়, তাহলে বিপাকের যথেষ্ট সম্ভাবনা রয়েছে পয়েন্টের হিসেবে।

আইসিসি-র নিয়মে প্রতিটি টেস্ট সিরিজের জন্য বরাদ্দ মোট ১২০ পয়েন্ট। সে সিরিজে টেস্ট ম্যাচের সংখ্যা যাই হোক না কেন। অর্থাৎ পাঁচ ম্যাচের সিরিজে, একটি টেস্টে জিতলে বিজয়ী দল পাবে ২৪ পয়েন্ট, দু ম্যাচের সিরিজে, একটি টেস্ট জিতলে বিজয়ী দল পাবে ৬০ পয়েন্ট। ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে এই সিরিজ তিন ম্যাচের, অর্থাৎ ম্যাচ জিতলে বিজয়ী দলের বরাদ্দ ৪০ পয়েন্ট। সেখানে পুনের টেস্ট যদি বৃষ্টির জন্য ড্র হয়ে যায়, তাহলে দুটি দলই পাবে ১৩ পয়েন্ট করে। পাঁচ ম্যাচের সিরিজে ম্যাচ ড্র হলে প্রতি দল পাবে ৮ পয়েন্ট করে, দু ম্যাচের সিরিজে ড্র হলে পাবে ২০ পয়েন্ট করে।

পুনের আবহাওয়ার এখন যা অবস্থা এবং পরবর্তী কয়েকদিনের যা ভবিষ্যদ্বাণী, তাতে এই পরিসংখ্যানগুলি জরুরি হয়ে উঠেছে।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs south africa second test pune weather forecast rain

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
নজরে পাহাড়
X