রাহুলের নেতৃত্বে এবার ওয়ানডে খেলবেন কোহলি! বছরের শেষ দিনে বিরাট ঘোষণা BCCI-এর

ওয়ানডে স্কোয়াড ঘোষণা করে দিল বিসিসিআই। রোহিত শর্মার বদলে ক্যাপ্টেন হবেন কেএল রাহুল।

রাহুলের নেতৃত্বে এবার ওয়ানডে খেলবেন কোহলি! বছরের শেষ দিনে বিরাট ঘোষণা BCCI-এর

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলতে পারছেন না রোহিত শর্মা। ওয়ানডে সিরিজেও পাওয়া যাবে না তাঁকে। রোহিতের চোটের জন্যই ওয়ানডে সিরিজের দল ঘোষণা স্থগিত রেখেছিল। তবে বছরের শেষ দিনে নির্বাচকরা প্রোটিয়াজদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করে দিল। যেখানে রোহিত শর্মাকে রাখা হয়নি। চোটের কারণেই ওয়ানডে সিরিজে থাকছেন না তিনি।

কোহলির কাছ থেকে ওয়ানডে নেতৃত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল ডিসেম্বরেই। তবে রোহিত দায়িত্ব পাওয়ার পরে প্ৰথম সিরিজেই নামতে পারছেন না। রোহিতের জায়গায় ওয়ানডে সিরিজে টিম ইন্ডিয়ার নেতা হচ্ছেন কেএল রাহুল।

জুলাই মাসে শেষবার টিম ইন্ডিয়া ওয়ানডে খেলেছিল শ্রীলঙ্কায়। সেই স্কোয়াড থেকে অনেক পরিবর্তন ঘটেছে নতুন ঘোষিত দলে। সেই সময় অধিকাংশ তারকা ইংল্যান্ডে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত ছিল। তাই বোর্ডের তরফে ধাওয়ানকে ক্যাপ্টেন এবং রাহুল দ্রাবিড়কে কোচ করে বোর্ড দল নামিয়েছিল শ্রীলঙ্কায়। সেই সিরিজের অংশ নেওয়া ১৩ জন শুক্রবার ঘোষিত স্কোয়াডে জায়গা পাননি। টেস্ট দল থেকে বর্তমান ওয়ানডে দলে জায়গা পেয়েছেন কেএল রাহুল, বিরাট কোহলি, ঋষভ পন্থ, জসপ্রীত বুমরা, আর অশ্বিন, মহম্মদ সিরাজের মত তারকারা।

আরও পড়ুন: কোহলি vs সৌরভ থেকে শাস্ত্রীর বুক লঞ্চ- ২০২১-এ যে ৫ বিতর্কে দগ্ধ টিম ইন্ডিয়া

অলরাউন্ডার অক্ষর প্যাটেল এবং রবীন্দ্র জাদেজাও ফিট হয়ে উঠতে পারেননি। তাই দুজনকে বাইরে রাখা হয়েছে। টেস্ট সিরিজে দলে থাকা মহম্মদ শামিকে আসন্ন একদিনের সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। ভাইস ক্যাপ্টেন হয়েছেন জসপ্রীত বুমরা।

শুক্রবার নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা বলেন, “রোহিত ফিট নয়। ও রিহ্যাবে রয়েছে। ওঁকে নিয়ে আমরা কোনও ঝুঁকি নিতে রাজি হইনি। আমরা এখন থেকেই নেতৃত্বের জন্য কেএল রাহুলকে গ্রুমিং করছি। নিজের নেতৃত্বের গুণাবলী ও আগেই প্রমাণ করেছে। দলকে নেতৃত্ব দেওয়ার জন্য ও-ই উপযুক্ত।”

জানুয়ারির ১৫-এ টেস্ট সিরিজ শেষ হচ্ছে। তারপরে পার্ল এবং কেপ টাউনে ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটে টেস্ট খেলবে জানুয়ারির ১৯, ২১ এবং ২৩ তারিখ।

ভারতের ওয়ানডে স্কোয়াড:
কেএল রাহুল (ক্যাপ্টেন), শিখর ধাওয়ান, রুতুরাজ গায়কোয়াড, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার, ঋষভ পন্থ, ঈশান কিষান, যুজবেন্দ্র চাহাল, আর অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরা (ভাইস ক্যাপ্টেন), ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, প্রসিদ্ধ কৃষ্ণ, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs south africa selectors announce odi squad for proteas tour rohit sharma misses out kl rahul named captain

Next Story
কোহলি vs সৌরভ থেকে শাস্ত্রীর বুক লঞ্চ- ২০২১-এ যে ৫ বিতর্কে দগ্ধ টিম ইন্ডিয়া