scorecardresearch

বড় খবর

এত বাইরের বলে লুজ শট কেন! কোহলির কুৎসিত আউটে চরম ক্ষিপ্ত গাভাসকার

টানা দু বছর এই নিয়ে সেঞ্চুরি নেই কোহলির। সেঞ্চুরিয়নে আউটের ধরণ দেখে ক্ষিপ্ত গাভাসকারও।

দক্ষিণ আফ্রিকা সফরে প্ৰথম ইনিংসে ৩৫ করার পরে দ্বিতীয় ইনিংসেও মাত্র ১৮ রানে আউট হলেন কোহলি। সবমিলিয়ে টানা দুটো ক্যালেন্ডার বর্ষে কোহলির নামের পাশে কোনও সেঞ্চুরি নেই। সুপারস্পোর্ট পার্কের দুই ইনিংসে ভাল শুরু করেছিলেন। মনে হচ্ছিল ভাল টাচে রয়েছেন। তবে লাঞ্চের পরে প্ৰথম বলেই অভিষেককারী মার্কো জ্যানসেনের বলে শিকার হয়ে সেই বিভ্রম ভেঙে দেন তিনি।

আর কোহলির আউটের সময় কমেন্ট্রি করার সময় কিংবদন্তি সুনীল গাভাস্কার সরাসরি বলে দিলেন, লুজ শট’। কোহলির আউটের প্রতিক্রিয়া দিতে গিয়ে ধারাভাষ্য করার সময় তিনি আরও বলে দেন, “বলতেই হচ্ছে এটা লুজ শট। লাঞ্চের পরে প্ৰথম বলে সাধারণত ব্যাটসম্যানরা একটু ধাতস্থ হয়ে নেয়। টেস্টে ক্রিকেটে তো পা ভালভাবে নড়াচড়া করার জন্যও তো সময় চাই!”

আরও পড়ুন: আর কতদিন অফফর্ম চলবে! কোহলিকে বাদ দেওয়ার দাবিও এবার উঠে গেল

“খেলার মাঝে যেকোনও বিরতি, তা চার-পাঁচ মিনিটের স্বল্প বিরতি হলেও ব্যাটসম্যান নিজেকে একটু রিসেট করে নেয়। কোহলি এত অভিজ্ঞ ব্যাটসম্যান! দ্রুত রান তুলতে হবে যাতে তাড়াতাড়ি ডিক্লেয়ার করা যায়- এটা হয়ত ওঁর মনের মধ্যে ঘুরপাক খাচ্ছিল। স্রেফ দেখো, কতটা দূরের বল ও চালাল। লাঞ্চের পরে ফার্স্ট বল- সহজেই ও লিভ করতে পারত!”

প্ৰথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও অফস্ট্যাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে একইভাবে আউট হয়েছেন কোহলি। যাইহোক, ম্যাচে ভারত দ্বিতীয় ইনিংসে মাত্র ১৭৪ রানে অলআউট হয়ে যাওয়ার পরে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার টার্গেট দাঁড়িয়েছে ৩০৫। ভারতের হয়ে সর্বোচ্চ স্কোর ঋষভ পন্থের।

বেশ কঠিন রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা দিনের শেষে ৪ উইকেট খুঁইয়ে ফেলেছে। শামি এবং সিরাজ যথাক্রমে ফিরিয়ে দিয়েছেন ওপেনার আইডেন মারক্রাম এবং তিনে নামা কিগান পিটারসেনকে। দিনের শেষ বেলায় বড়সড় ঝটকা দিয়ে বুমরা আউট করেন রাসি ভ্যান ডার ডুসেন এবং নাইটওয়াচম্যান কেশব মহারাজকে। দক্ষিণ আফ্রিকা ৯৪/৪-এ ধুঁকছে। জয়ের জন্য শেষ দিনে ভারতকে এখনও ৬ উইকেট তুলতে হবে। দক্ষিণ আফ্রিকা এখনও পিছিয়ে ২১১ রানে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs south africa sunil gavaskar has his say on virat kohlis mode of getting out